বাংলা নিউজ > ময়দান > আমার ও শুভমনের বাবার জন্য একটি গর্বের দিন- যুবরাজের প্রশংসা শুনে কী বললেন গিল?

আমার ও শুভমনের বাবার জন্য একটি গর্বের দিন- যুবরাজের প্রশংসা শুনে কী বললেন গিল?

শুভমন গিল ও যুবরাজ সিং (ছবি-পিটিআই ও গেটি ইমেজ)

শুভমনের এই ডাবল সেঞ্চুরিতে গিলকে অভিনন্দন জানিয়েছেন ক্রিকেট বিশ্বের অনেক বিখ্যাত তারকা। টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রামসহ বিভিন্ন মাধ্যমে তার জন্য শুভেচ্ছা বার্তা বর্ষিত হচ্ছিল। যুবরাজ সিং লিখেছেন যে এটি তাঁর এবং শুভমনের বাবার জন্য একটি গর্বের দিন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি করলেন ভারতীয় দলের ওপেনার ব্যাটসম্যান শুভমন গিল। শুভমন গিল ৫০ ওভারের আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে পঞ্চম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরি করলেন। সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র সেহওয়াগ, রোহিত শর্মা, ইশান কিষাণের সঙ্গে এবার শুভমন গিলও আগে ডাবল সেঞ্চুরি করেছেন। ভারতীয় ভক্তরা শুভমনের দুর্দান্ত ব্যাটিংয়ে খুশি, প্রাক্তন ভারতের অলরাউন্ডার যুবরাজ সিং তাঁকে টুইট করে অভিনন্দন জানিয়েছেন। এর সুন্দর জবাব দিয়েছেন শুভমন।

শুভমনের এই ডাবল সেঞ্চুরিতে গিলকে অভিনন্দন জানিয়েছেন ক্রিকেট বিশ্বের অনেক বিখ্যাত তারকা। টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রামসহ বিভিন্ন মাধ্যমে তার জন্য শুভেচ্ছা বার্তা বর্ষিত হচ্ছিল। একটি টুইট যা তাঁর মুখে সর্বাধিক হাসি এনেছিল তা ছিল যুবরাজ সিংয়ের একটি লেখা। যুবরাজ সিং লিখেছেন যে এটি তাঁর এবং শুভমনের বাবার জন্য একটি গর্বের দিন।

আরও পড়ুন…. আমি পন্তকে নিয়ে ডাগআউটে বসতে চাই- IPL 2023 শুরু আগেই পন্টিং-এর বড় ঘোষণা

এই বার্তার জবাব দেন ভারতীয় ওপেনার। শুভমন গিল বলেছেন, ‘খুব ভালো লাগছে। যুবি পাজি একজন বড় ভাইয়ের মতো আমার পরামর্শদাতা। লকডাউনের সময় এবং পরে নিজের ব্যাটিংয়ে তাঁর সঙ্গে অনেক কাজ করেছেন। সে আমাকে বলতে থাকে। আমি যখন ক্রিকেট খেলা শুরু করি তখন থেকেই আমার বাবা আমার প্রধান কোচ। তাদের গর্বিত করা একটি বিশেষ অনুভূতি।’

বুধবার খেলা ম্যাচে, শুভমন গিলের ২০৮ রানের সুবাদে ভারত ৩৪৯ রান করেছিল। ৩৫০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নিউজিল্যান্ড ৩৩৭ রানে গুটিয়ে যায়। ব্রেসওয়েল করেছিলেন দুর্দান্ত সেঞ্চুরির ইনিংস। একই সঙ্গে মহম্মদ সিরাজ নিয়েছেন চার উইকেট। টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা অলরাউন্ডার যুবরাজ সিং ভারতের অন্যতম সেরা খেলোয়াড়। আন্তর্জাতিক ক্রিকেটে এক ওভারে টানা ৬টি ছক্কা মেরে দ্রুততম ফিফটি করার রেকর্ড রয়েছে যুবরাজ সিংয়ের। টিম ইন্ডিয়ার হয়ে অনেক গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন যুবরাজ সিং। এখন নিজের পুরানো ইনিংসের কথা মনে করে সোশ্যাল মিডিয়ায় একটি অনুপ্রেরণামূলক পোস্ট করেছেন তিনি।

আরও পড়ুন…. ICC অ্যাকাউন্ট থেকে উধাও ২০ কোটি টাকা! সংস্থার সঙ্গে অনলাইন জালিয়াতি

নিজের ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে যুবরাজ সিং লিখেছেন, ‘কখনও হাল ছাড়বেন না।’ আসলে ছবিটি ৬ বছর আগের। যুবরাজ সিং যখন ইংল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডেতে যুবরাজ করেন ১৫০ রান। এই দিনে (১৯ জানুয়ারি) দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি। যুবরাজ সিংয়ের এই ইনস্টাগ্রাম পোস্টে প্রতিক্রিয়া জানিয়ে শুভমান গিল মন্তব্যে একটি হার্ট ইমোজি শেয়ার করেছেন। গিল ইতিমধ্যেই অনেক অনুষ্ঠানে বলেছেন যে তিনি যুবিকে তার রোল মডেল হিসাবে বিবেচনা করেন।

যুবরাজ সিং এবং শুভমন গিল উভয়েই পঞ্জাবের হয়ে ক্রিকেট খেলার সময় ভারতীয় দলে জায়গা করে নেন। কয়েক বছর আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন যুবি। ওয়ানডে ও টেস্টে দুর্দান্ত পারফরম্যান্সের পর এই বছর টি-টোয়েন্টি ফর্ম্যাটে অভিষেক হয়েছে শুভমন গিলের।

যুবরাজ সিং টুইট করে লিখেছেন, ‘এক দিনের খেলায় ২০০! এত অল্প বয়সে অবিশ্বাস্য, অবিশ্বাস্য!! আমার এবং শুভমনের বাবার জন্য এটি একটি খুব গর্বের দিন!!! অভিনন্দন শুভমন গিল। সমগ্র দেশ আপনাকে নিয়ে গর্বিত।’ গিলকে যুবরাজের মিলিয়ন ডলারের টুইট সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল, যেখানে ২৩ বছর বয়সী বলেছিলেন যে তিনি তার প্রতিমাকে গর্বিত করতে পেরে আনন্দিত। যুবরাজ প্রসঙ্গে কথা বলতে গিয়ে গিল বলেন, ‘যুবি পাজি আমার কাছে একজন বড় ভাইয়ের মতো, তিনি একজন পরামর্শদাতা। লকডাউনের সময় তাঁর সঙ্গে আমি আমার ব্যাটিংয়ে কাজ করেছি। আমি ক্রিকেট খেলা শুরু করার পর থেকে আমার বাবা আমার প্রাথমিক কোচ ছিলেন। আমি মনে করি যুবি পাজিকে গর্বিত করা আমার জন্য অবশ্যই একটি বিশেষ অনুভূতি।’

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন