বাংলা নিউজ > ময়দান > ধোনির একটা পরামর্শ বদলে দিয়েছে হার্দিককে! জেনে নিন কী ছিল সেই ‘গুরুমন্ত্র’
হার্দিক পান্ডিয়া ও মহেন্দ্র সিং ধোনি

ধোনির একটা পরামর্শ বদলে দিয়েছে হার্দিককে! জেনে নিন কী ছিল সেই ‘গুরুমন্ত্র’

  • হার্দিক পান্ডিয়া বলেছিলেন, ‘একবার আমি মাহি ভাইকে (এমএস ধোনি) জিজ্ঞাসা করেছিলাম যে তিনি চাপের মধ্যে কীভাবে শান্ত থাকেন? যা তিনি আমাকে খুব সহজ ভাষায় বুঝিয়ে ছিলেন। তিনি আমাকে বলেছিলেন যে আপনি যখন ক্রিজে থাকেন, আপনার স্কোর ভুলে যান এবং ভাবুন দল আপনার কাছ থেকে কী চায়।’

২০২১ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দলের বাইরে থাকতে হয়েছিল হার্দিক পান্ডিয়াকে। ২০২২ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মেগা নিলামের আগে, তাকে মুম্বই ইন্ডিয়ান্স দ্বারা ধরে রাখা হয়নি এবং তারপরে গুজরাট টাইটানস তাকে তাদের অধিনায়ক করে। হার্দিক ২০২২ আইপিএল-এ নতুন ফ্র্যাঞ্চাইজি দলের নেতৃত্ব দিয়েছিলেন এবং তার দল গুজরাট টাইটানসকে চ্যাম্পিয়নও করেন। ২০২২ আইপিএল-এ, হার্দিক অধিনায়কত্বের পাশাপাশি একজন ফিনিশারের ভূমিকা পালন করেছিলেন এবং ভালো বোলিং করেছিলেন।

এরপরেই তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দলে জায়গা পেয়েছিলেন। প্রথম চার ম্যাচে হার্দিক তার ব্যাটিংয়ে মুগ্ধ করেছেন। বিসিসিআই নিজেদের সোশ্যাল মিডিয়াতে হার্দিক পান্ডিয়া এবং দীনেশ কার্তিকের কথোপকথনের একটি ভিডিয়োও শেয়ার করেছে। যাতে হার্দিক বলেছিলেন যে কীভাবে মহেন্দ্র সিং ধোনির একটি গুরুমন্ত্র তাকে পুরোপুরি বদলে দিয়েছে। শুক্রবার রাজকোটে অনুষ্ঠিত ম্যাচের পরে হার্দিক পান্ডিয়া এবং দীনেশ কার্তিক দুজনে নিজেদের মধ্যে কথা বলছিলেন, যেখানে কার্তিক তাকে জিজ্ঞাসা করেছিলেন যে তিনি কীভাবে চাপ সামলান। 

দীনেশ কার্তিকের এই প্রশ্নের উত্তরে হার্দিক পান্ডিয়া বলেছিলেন, ‘একবার আমি মাহি ভাইকে (এমএস ধোনি) জিজ্ঞাসা করেছিলাম যে তিনি চাপের মধ্যে কীভাবে শান্ত থাকেন? যা তিনি আমাকে খুব সহজ ভাষায় বুঝিয়ে ছিলেন। তিনি আমাকে বলেছিলেন যে আপনি যখন ক্রিজে থাকেন, আপনার স্কোর ভুলে যান এবং ভাবুন দল আপনার কাছ থেকে কী চায়।’ হার্দিক বলেন, ‘এই একটা জিনিস আমার মাথায় রয়ে গেছে এবং এখন আমি সেটাই অনুসরণ করছি।’ হার্দিকও দীনেশ কার্তিকের প্রশংসা করেছেন। হার্দিক এই ভিডিয়োতে বলেছেন যে কীভাবে দীনেশ কার্তিক অনেকের কাছে উদাহরণ হয়ে উঠেছেন।

বন্ধ করুন