বাংলা নিউজ > ময়দান > নিউজিল্যান্ডের বিরুদ্ধে আকাশ চোপড়ার বিশ্ব একাদশে জায়গা পেলেন না ভারত অধিনায়ক
বিরাট কোহলি। ছবি: রয়টার্স
বিরাট কোহলি। ছবি: রয়টার্স

নিউজিল্যান্ডের বিরুদ্ধে আকাশ চোপড়ার বিশ্ব একাদশে জায়গা পেলেন না ভারত অধিনায়ক

  • আকাশ চোপড়া তাঁর দলে বিরাট কোহলি এবং বাবর আজমকে রাখেননি। দলের অধিনায়ক হিসেবে তিনি বেছে নিয়েছেন জো রুটকে

বিরাট কোহলিকে বাদ দিয়েই নিজের বিশ্ব একাদশ তৈরি করলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে হারিয়ে প্রথম বারই শিরোপা জিতে নিয়েছে নিউজিল্যান্ড। এ বার বিশ্ব সেরাদের হারাতে নিজের প্রথম একাদশ তৈরি করলেন আকাশ চোপড়া। ভারতীয় দল থেকে মাত্র তিন জন সেই দলে জায়গা পেয়েছেন। রোহিত শর্মার পাশাপাশি ঋষভ পন্ত এবং রবিচন্দ্রন অশ্বিনকে নিজের দলে রেখেছেন আকাশ চোপড়া।

নিজের বিশ্ব একাদশ দলে ওপেনার জুটি হিসাবে আকাশ চোপড়া বেছে নিয়েছেন রোহিত শর্মার সঙ্গে শ্রীলঙ্কার দিমুথ করুণারত্নেকে। প্রাক্তন এই ক্রিকেটার নিজেও একজন ব্যাটসম্যান ছিলেন। তাই সব দিক বিচার করেই ব্যাটিং অর্ডার সাজিয়েছেন। মিডল অর্ডারে অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেন, জো রুট এবং স্টিভ স্মিথদের মতো তারকাদের রেখেছেন তিনি। অলরাউন্ডার হিসাবে ইংল্যান্ডের বেন স্টোকসের উপর ভরসা করছেন আকাশ চোপড়া। ঋষভ পন্তকে নিয়ে সমালোচনার ঝড় বয়ে গেলেও, আকাশ চোপড়া কিন্তু উইকেটকিপার হিসেবে আস্থা রাখছেন ঋষভ পন্তের উপরেই।

এ দিকে আকাশ চোপড়া নিজের বোলিং আক্রমণ সাজিয়েছেন একটু অন্য রকম ভাবে। ভারত থেকে তাঁর দলে বোলার হিসাবে জায়গা পেয়েছেন একমাত্র রবিচন্দ্রন অশ্বিন। টেস্ট ক্রিকেটের ক্ষেত্রে স্পিনার হিসেবে এই মুহূর্তে অশ্বিন খুবই ভাল জায়গায় রয়েছেন।  আকাশের দলে একমাত্র স্পিনার অশ্বিনই। এ ছাড়াও অস্ট্রেলিয়া এবং বিশ্বের এক নম্বর টেস্ট বোলার প্যাট কামিন্সকে দলে রেখেছেন। ইংল্যান্ডের পেস বোলার স্টুয়ার্ট ব্রড এবং অস্ট্রেলিয়ার হেজলউডও রয়েছেন তাঁর দলে।

আকাশ চোপড়া তাঁর দলে বিরাট কোহলি এবং বাবর আজমকে রাখেননি। দলের অধিনায়ক হিসেবে তিনি বেছে নিয়েছেন জো রুটকেই।

বন্ধ করুন