বাংলা নিউজ > ময়দান > ক্যাপ্টেন্সি ছাড়া বড় ভুল, টলে যেতে পারে কোহলির RCB তাজ, মনে করছেন KKR প্রাক্তন
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

ক্যাপ্টেন্সি ছাড়া বড় ভুল, টলে যেতে পারে কোহলির RCB তাজ, মনে করছেন KKR প্রাক্তন

  • টি-২০ তে অধিনায়কত্ব ছাড়া বিরাট কোহলির উপর কাজের চাপ কমাবে না। চোপড়া আরও প্রশ্ন তোলেন, স্থগিত আইপিএলের দ্বিতীয় পর্ব শেষ হওয়ার পরে কি বিরাট আদৌ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক থাকবেন?

শুভব্রত মুখার্জি : বৃহস্পতিবার ভারতীয় সময়ে পড়ন্ত বিকেলে হঠাৎ করেই সোশ্যাল মিডিয়াতে এক অফিসিয়াল বিবৃতির মধ্যে দিয়ে ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি জানিয়ে দেন. টি-২০ ফর্ম্যাটের অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্তের কথা। প্রাক্তন ভারতীয় টেস্ট ওপেনার তথা বর্তমানে ধারাভাষ্যকার আকাশ চোপড়া মনে করেন, টি-২০ বিশ্বকাপের পরে বিরাটের অধিনায়কত্ব ছাড়ার বিষয়টি দীর্ঘমেয়াদে ভালো সিদ্ধান্ত নাও হতে পারে।

নিজের ইউটিউব চ্যানেলে বিরাটের অবসরের বিষয়টি নিয়ে আলোচনা করতে গিয়ে আকাশ চোপড়া এই অভিমত প্রকাশ করেন। তার মতে একটি মাত্র ফর্ম্যাটে তাও আবার টি-২০ তে অধিনায়কত্ব ছাড়া বিরাট কোহলির উপর কাজের চাপ কমাবে না। চোপড়া আরও প্রশ্ন তোলেন, স্থগিত আইপিএলের দ্বিতীয় পর্ব শেষ হওয়ার পরে কি বিরাট আদৌ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক থাকবেন?

আকাশ চোপড়া বলেন, ‘বিরাট মাত্র একটি ফর্ম্যাটে অধিনায়কত্ব ছাড়ছেন । তার মানে তিনি ওয়ানডে এবং টেস্টে অধিনায়কত্ব করতে ইচ্ছুক। এর পর থেকে জল কোন দিকে গড়ায়, তার দিকে আমার নজর থাকবে। ২০২৩ সালেও ওয়ানডে বিশ্বকাপ রয়েছে। টি-২০ এবং ওয়ানডে দলের খুব একটা ফারাক নেই। বিশ্ব ক্রিকেটের ট্রেন্ড যদি আপনি দেখেন, তা হলে দেখবেন টেস্টে সাধারণত একজন এবং ওয়ানডে ও টি-২০ তে একজন অধিনায়ক থাকেন। যদি আপনি পরিসংখ্যানের দিকে তাকান, তা হলে আপনি বুঝবেন ভারত বছরে ক'টা মাত্র টি-২০ ম্যাচ খেলে। বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিচ্ছে ও। আর মাত্র ৮-১০ ম্যাচ বাকি আছে। সেই জায়গায় দাঁড়িয়ে প্রশ্ন পরের বছর তাহলে কি ও আরসিবির অধিনায়ক থাকবে ? ক্রিকেটের মাত্র একটি ফর্ম্যাট তাও আবার সংক্ষিপ্ততম ফর্ম্যাট থেকে অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত দীর্ঘমেয়াদে ভাল সিদ্ধান্ত নয়।’

বন্ধ করুন