বাংলা নিউজ > ময়দান > দাবার বোর্ডে আনন্দকে চ্যালেঞ্জ আমির খানের
আমির খান এবং বিশ্বনাথন আনন্দ।
আমির খান এবং বিশ্বনাথন আনন্দ।

দাবার বোর্ডে আনন্দকে চ্যালেঞ্জ আমির খানের

  • আমির খান দাবা খেলতে বরাবরই পছন্দ করেন। কাজের ফাঁকে নাকি দাবার বোর্ড সাজিয়ে বসে পড়েন তিনি।

রুপোলি পর্দা ছেড়ে এ বার সরাসরি দাবার বোর্ডে ঝড় তুলতে চলেছেন আমির খান। তাও আবার প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন বিশ্বনাথন আনন্দের বিরুদ্ধে। ৩ জুন বিকেল পাঁচটার সময়ে  এই ম্যাচটি অনুষ্ঠিত হবে। ম্যাচটি দেখা যাবে ‘চেসকম ইন্ডিয়া’র ইউটিউব চ্যানেলে।

আমির খান দাবা খেলতে বরাবরই পছন্দ করেন। কাজের ফাঁকে নাকি দাবার বোর্ড সাজিয়ে বসে পড়েন তিনি। তা বলে তিনি একেবারে গ্র্যান্ডমাস্টার বিশ্বনাথন আনন্দকে চ্যালেঞ্জ জানিয়ে বসলেন! 

আসলে একটি মহৎ উদ্দেশ্যেই এই দুই তারকা দাবার বোর্ডে মুখোমুখি হতে চলেছেন। করোনার ত্রাণ তহবিলে অর্থ সংগ্রহের জন্যই এই ম্যাচের আয়োজন করা হয়েছে। তবে করোনা পরিস্থিতিতে হঠাৎ করে এমন ম্যাচ আয়োজন করাটা কি সঠিক সিদ্ধান্ত? যেখানে বিভিন্ন জায়গায় এখনও লকডাউন চলছে!

জানা গিয়েছে, ম্যাচটি হবে ভার্চুয়ালি। একটি স্বেচ্ছাসেবী সংস্থা এই ম্যাচের আয়োজনের দায়িত্ব নিয়েছে। এই ম্যাচ থেকে যে টাকা উপার্জন করা হবে, তার সবটাই করোনায় আক্রান্তদের সাহায্যে কাজে লাগানো হবে।

শুধু আমির একা নন, প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা, অভিনেতা রীতেশ দেশমুখের সঙ্গেও দাবা খেলার কথা বিশ্বনাথন আনন্দের।

করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরেই নাভিশ্বাস উঠে গিয়েছিল সাধারণ মানুষের। এখন আবার তৃতীয় ঢেউ আসতে পারে। স্বভাবতই এখন করোনা আতঙ্কে ডুবে গোটা দেশ।

বন্ধ করুন