বাংলা নিউজ > ময়দান > আমির সোহেল জম্বি, রশিদ লতিফ লবি করে, ওয়াকার অযোগ্য ক্যাপ্টেন, বই বেচতে কাদা ছেটালেন আক্রম

আমির সোহেল জম্বি, রশিদ লতিফ লবি করে, ওয়াকার অযোগ্য ক্যাপ্টেন, বই বেচতে কাদা ছেটালেন আক্রম

ওয়াসিম আক্রম ও ওয়াকার ইউনিস (ছবি-গেটি ইমেজ)

একটি সর্বশেষ প্রকাশে, ওয়াসিম আক্রম পাকিস্তানের প্রাক্তন উইকেটরক্ষক রশিদ লতিফকে ‘লবিস্ট’ বলেছেন। বইটির একটি অধ্যায়ে, ওয়াসিম বর্ণনা করেছেন যে কীভাবে লতিফ শুধু মনোযোগ আকর্ষণের জন্য তার দিকে আঙুল তুলেছিলেন।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রমের আত্মজীবনী ‘সুলতান: অ্যা মেমোয়ার’ আজকাল আলোচনার শীর্ষে রয়েছে। এতে পাকিস্তান ক্রিকেট নিয়ে অনেক বিস্ফোরক সত্য জানিয়েছে ওয়াসিম আক্রম। বইটি অস্ট্রেলিয়াসহ কয়েকটি দেশে প্রকাশিত হয়েছে। এতে আক্রম তার খেলার ক্যারিয়ারের ঘটনা সম্পর্কিত কিছু চমকপ্রদ দাবি করেছেন। একটি সর্বশেষ প্রকাশে, ওয়াসিম পাকিস্তানের প্রাক্তন উইকেটরক্ষক রশিদ লতিফকে ‘লবিস্ট’ বলেছেন। বইটির একটি অধ্যায়ে, ওয়াসিম বর্ণনা করেছেন যে কীভাবে লতিফ শুধু মনোযোগ আকর্ষণের জন্য তার দিকে আঙুল তুলেছিলেন।

বইটির একটি উদ্ধৃতি অনুসারে, লতিফ একটি লবিং অ্যাসাইনমেন্টে ছিলেন। জুলাই ২০০০ সালে, রশিদ লতিফ দ্য সানডে টেলিগ্রাফকে একটি সাক্ষাৎকার দিয়েছিলেন যেখানে তিনি দাবি করেছিলেন যে ১৯৯৬ সালের লর্ডস টেস্টে পাকিস্তানকে ৩০০ এর কম রানে আউট করার জন্য ১৫ হাজার পাউন্ডের প্রস্তাব দেওয়া হয়েছিল। 

আরও পড়ুন… কোনও বোর্ডের অধীনে থাকব না, ভারতকে ছাড়াই বেঁচে আমি আমরা, বললেন অভিমানী রামিজ

ওয়াসিম আক্রম এই বিষয়ে বলেন, ‘এই বিষয়টা সম্পর্কে আর কে জানত? হয়তো তিনি জানতেন, কিন্তু তিনি কি আমাকে বলেছিলেন, তার অধিনায়ক ছিলাম সেই সময়ে? না। তিনি কি তাঁর কোচ বা ম্যানেজারকে এই বিষয়ে রিপোর্ট করেছেন? না, সে কি কাইয়ুমকে বলেছিলেন? না।’ এরপরে ওয়াসিম আক্রম তাঁর প্রাক্তন সতীর্থ আমির সোহেলকে ‘জম্বি ফিগার’ বলে সম্বোধন করেছেন।

কয়েক বছর আগে, আমির সোহেল দাবি করেছিলেন যে ওয়াসিম ১৯৯২ সালের পর পাকিস্তানকে বিশ্বকাপ জিততে না দেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করেছিলেন। ওয়াসিম আক্রম তার সহকর্মী ফাস্ট বোলার ওয়াকার ইউনিসেরও সমালোচনা করেছেন। বইটির একটি উদ্ধৃতি অনুসারে, ওয়াকার তখন (২০০৩) পর্যন্ত আমাদের সেরা একাদশে ছিলেন না। তৌকিরের কারণে তাঁকে অধিনায়ক করা হয়। ওয়াসিম আক্রম লিখেছেন, ‘ওয়াকার ২০০৩ সাল থেকে আমাদের সেরা একাদশের অংশ ছিলেন না। তৌকিরের কারণে তাঁকে অধিনায়ক করা হয়। উদাহরণস্বরূপ, শোয়েব সরাসরি তৌকিরকে দলে যোগ দেওয়ার জন্য অনুরোধ করেছিলেন।’

আরও পড়ুন… এটা দীর্ঘ সময় ধরে কষ্ট দেবে- পেনাল্টি মিসের ব্যথায় হতাশ ইংল্যান্ডের ক্যাপ্টেন হ্যারি কেন

জানিয়ে রাখা যাক যে ওয়াসিম আক্রম তার বইয়ে আরও অনেক তথ্য জানিয়েছেন। তিনি এর আগে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার সেলিম মালিককে অভিযুক্ত করেছিলেন এবং বলেছিলেন যে সেলিম সিনিয়র হওয়ার সুযোগ নিতেন। আক্রম দাবি করেছিলেন সেলিম মালিক তাঁকে নিজের জামাকাপড় ধুতে বলতেন এবং তাঁকে দিয়ে মালিক ম্যাসেজ করাতেন।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট ভোটের আগেই অশান্ত তমলুক লোকসভা আসন, খুন হলেন মহিষাদলের তৃণমূল নেতা ষষ্ঠীতে বাংলায় নির্বাচন ৮ আসনে, একুশে নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? ভোট ষষ্ঠীর ৫৮ আসনে গতবার কটিতে জিতেছিল BJP? আজকের দফায় বিরোধীরা কোথায় এগিয়ে? মিলবে একেবারে ছিপছিপে চেহারা! একটুও মেদ থাকবে না শরীরে, জানুন অসাধারণ কিছু টোটকা 'ইন্ডাস্ট্রিতে কেউ কাউকে বন্ধু ভাবে না', টলিউড নিয়ে কেন এমন বললেন জিৎ? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল

Latest IPL News

দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.