বাংলা নিউজ > ময়দান > T20 বিশ্বকাপ নিয়ে কি প্যাট কামিন্সদেরই সতর্ক করলেন অ্যারন ফিঞ্চ?
অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ছবি- রয়টার্স।
অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ছবি- রয়টার্স।

T20 বিশ্বকাপ নিয়ে কি প্যাট কামিন্সদেরই সতর্ক করলেন অ্যারন ফিঞ্চ?

  • আসন্ন সফরে অস্ট্রেলিয়া দলে নেই প্যাট কামিন্স, ডেভিড ওয়ার্নারসহ মোট সাতজন ক্রিকেটার।

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফল থেকে ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েলরা অস্ট্রেলিয়া দল থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছেন। আপাত অর্থে ক্লান্তির কারণ দেখানো হলেও, আইপিএলে অংশগ্রহণের জন্যই তাঁদের এই সিদ্ধান্ত বলে মনে করছেন অনেকেই। 

তবে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ আগেই জাতীয় দলের বদলে তারকাদের আইপিএল খেলা নিয়ে সংশয় প্রকাশ করেন। এবার বছরের শেষের দিকে আয়োজিত টি-টোয়ন্টি বিশ্বকাপ দলেও নাম প্রত্যাহার করা তারকাদের দলে ফেরা নিয়ে সন্দিহান ফিঞ্চ। 

আন্তর্জাতিক ক্রিকেটে ভাল পারফরম্যান্স করা কোন ক্রিকেটার দল থেকে বাদ দেওয়া মুশকিল হবে। ‘এখানকার (ওয়েস্ট ইন্ডিজ) পরিবেশ, বিশেষত দক্ষিণ আফ্রিকা সফরে ব্যবহৃত সেন্ট লুসিয়ার পিচের সঙ্গে আসন্ন টি-টোয়ন্টি বিশ্বকাপের পিচগুলির স্বভাবে মিল থাকবে বলেই আমার ধারণা। আর বাংলাদেশের পিচগুলির চরিত্র ভারত বা সংযুক্ত আরব আমিরশাহী যেখানেই খেলা হোক না কেন, সেখানকার পিচের মতোই। তাই এই সফরের অর্ন্তভুক্ত ক্রিকেটারদের নিজেদের পারফরম্যান্সের মাধ্যমে দলে জায়গা করে নেওয়ার বিশাল সুযোগ রয়েছে।’

জুলাই, অগস্ট মাসে সব মিলিয়ে মোট ১০টি বিশ ওভারের ম্যাচ এবং তিনটি ওয়ান ডে ম্যাচ খেলবে ফিঞ্চের অজি দল। এই সফরগুলির মধ্যে দিয়েই এক ভীষণ ব্যস্ত মরশুম শুরু করতে চলেছে অস্ট্রেলিয়া। তবে তার আগে ফিঞ্চের এই মন্তব্যের মধ্যে যে কামিন্সদের জন্য চেতাবনী লুকিয়ে রয়েছে, তা বুঝতে কারুরই তেমন কোন অসুবিধা হওয়ার কথা নয়।

বন্ধ করুন