বাংলা নিউজ > ময়দান > Aaron Finch Retirement: নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ ODI খেলবেন ফিঞ্চ? অজি অধিনায়কের প্রেস কনফারেন্স নিয়ে জল্পনা
অ্যারন ফিঞ্চ।

Aaron Finch Retirement: নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ ODI খেলবেন ফিঞ্চ? অজি অধিনায়কের প্রেস কনফারেন্স নিয়ে জল্পনা

  • অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চলেছে অস্ট্রেলিয়া। তবে ফিঞ্চ তাঁর টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে কোনও সিদ্ধান্ত নেবেন কি না, সেটাও দেখার বিষয়।

অস্ট্রেলিয়ার সীমিত ওভারের অধিনায়ক অ্যারন ফিঞ্চ শীঘ্রই তাঁর ক্যারিয়ার নিয়ে বড় সিদ্ধান্ত নিতে চলেছেন। সূত্রের খবর অনুযায়ী, অ্যারন ফিঞ্চ ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করতে পারেন। তবে টি-টোয়েন্টি ফরম্যাটে তিনি খেলা চালিয়ে যাবেন। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডে শুরুর প্রাক্কালে সাংবাদিকদের সামনে বড় ঘোষণা করতে পারেন ফিঞ্চ। তিনি শনিবার স্থানীয় সময়ে সকাল সাড়ে দশটায় (ভারতীয় সময়ে ৫টায়) সাংবাদিক সম্মেলন করবেন বলে জানা গিয়েছে।

প্রশ্ন উঠেছে, ইংল্যান্ডের বেন স্টোকসের পথে হেঁটেই কি একদিনের ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন ফিঞ্চ? টি-টোয়েন্টি ক্রিকেটকে বেশি গুরুত্ব দিতে? নাকি আন্তর্জাতিক ক্রিকেটকেই বিদায় জানাবেন? তবে অনেকেই মনে করছেন, বেন স্টোকসের মতো টি-টোয়েন্টি ক্রিকেটে জোর দিতেই ওডিআই থেকে অবসর নিচ্ছেন ফিঞ্চ।

আরও পড়ুন: অজিদের কাছে হেরে শীর্ষস্থান হারাল কিউয়িরা, ভারত কত নম্বরে?

যদিও এই বিষয়ে কিছুই নিশ্চিত করে বলা যায়নি। তবে codesports.com.au-এর একটি প্রতিবেদনে বলা হয়েছে যে, ফিঞ্চ তাঁর ওডিআই ভবিষ্যত সম্পর্কে একটি সিদ্ধান্তের কথা জানাতে পারেন। অস্ট্রেলিয়া অধিনায়ক দীর্ঘ দিন ধরে খারাপ ফর্মের সঙ্গে লড়াই করছেন। এবং তাঁর খারাপ পারফরম্যান্সের কারণে প্রশ্নের মুখেও পড়তে হচ্ছে ফিঞ্চকে।

অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চলেছে অস্ট্রেলিয়া। তবে ফিঞ্চ তাঁর টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে কোনও সিদ্ধান্ত নেবেন কি না, সেটাও দেখার বিষয়। অজিদের সীমিত ওভারের অধিনায়ক অ্যারন ফিঞ্চ জুলাইয়ে বলেছিলেন যে, অস্ট্রেলিয়া দলের অনেক সিনিয়র খেলোয়াড়ের জন্য এটি শেষ টুর্নামেন্ট হতে পারে এবং তিনি তাঁদের একজন।

আরও পড়ুন: জাম্পা সাইক্লোন- তাসের ঘরের মতো ধসে পড়ল কিউয়িরা, ১১৩ রানে জয় অজিদের

ফিঞ্চ cricket.com.au কে বলেছিলেন, ‘যদি সব কিছু ঠিকঠাক থাকে, তবে এটি কিছু খেলোয়াড়ের জন্য শেষ টুর্নামেন্ট হতে পারে। আমি মনে করি, স্বাভাবিক ভাবেই, লোকেরা যখন তাদের ৩০-এর ঘরের মাঝামাঝিতে পৌঁছায়, তখন এটিই ঘটতেই পারে। ডেভি (ওয়ার্নার) আবার কিছু না কিছু করতে থাকে, ও আরও ১০ বছর খেলতে পারে। আমি জানি, ও এখনও কতটা ফিট এবং সে কতটা প্রতিযোগিতা পছন্দ করে এবং নিজেকে চ্যালেঞ্জ করে চলেছে।’

২০১১ সালে অ্যাডিলেডে ইংল্যান্ডের বিরুদ্ধে টি -টোয়েন্টি আন্তর্জাতিকে অভিষেক হয় তাঁর। ২০১৩ সালে মেলবোর্নে একদিনের আন্তর্জাতিকে অভিষেক শ্রীলঙ্কার বিরুদ্ধে। ২০১৮ সালের অক্টোবরে দুবাইয়ে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলেন ফিঞ্চ। মাত্র আড়াই মাসের টেস্ট ক্যারিয়ার। ২০১৮-র ডিসেম্বরে মেলবোর্নে ভারতের বিরুদ্ধে টেস্ট খেলার পর আর সুযোগ পাননি তিনি। ৫টি টেস্টে ২৭৮ রান করেছেন, দু'টি অর্ধশতরান-সহ। ১৪৫টি একদিনের আন্তর্জাতিকে ৫৪০১ রান করেছেন ফিঞ্চ। ১৭টি শতরান এবং ৩০টি অর্ধশতরান রয়েছে তাঁর। টি-টোয়েন্টি আন্তর্জাতিক খেলেছেন ৯২টি, রান করেছেন ২৮৫৫। ২টি শতরান এবং ১৭টি অর্ধশতরান রয়েছে তাঁর ঝুলিতে।

বন্ধ করুন