বাংলা নিউজ > ময়দান > অ্যারন ফিঞ্চের শেষ ওয়ানডেতে ‘গার্ড অফ অনার’ নিউজিল্যান্ড দলের, প্রশংসিত সব মহলে
অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ (ছবি-এএফপি) (AFP)

অ্যারন ফিঞ্চের শেষ ওয়ানডেতে ‘গার্ড অফ অনার’ নিউজিল্যান্ড দলের, প্রশংসিত সব মহলে

  • নিজের ওয়ানডে কেরিয়ারের শেষ ম্যাচে ব্যাট করতে নামার সময় ফিঞ্চকে সম্মান জানানো হয়। যখন ফিঞ্চ প্যাভিলিয়ন থেকে নেমে ২২ গজের দিকে যান তখন তাঁকে নিউজিল্যান্ডের ক্রিকেটাররা এই গার্ড অফ অনার দেন। রবিবারের ম্যাচের আগেই ফিঞ্চের তরফে ঘোষণা করা হয়েছিল এই ম্যাচ তার ওয়ানডে কেরিয়ারের শেষ ম্যাচ হতে চলেছে।

শুভব্রত মুখার্জি: বিশ্ব ক্রিকেটের ইতিহাসে অন্যতম জনপ্রিয়তম দল নিউজিল্যান্ড। অন ফিল্ড এবং অফ ফিল্ড তাদের ক্রিকেটারদের ব্যবহারের জন্য তারা সারা বিশ্বে ক্রিকেট খেলিয়ে দেশগুলোর মধ্যে জনপ্রিয়। তাদের সেই খেলোয়াড়সুলভ আচরণ যাকে ইংরেজি পরিভাষায় বলে ‘স্পোর্টসম্যান স্পিরিট’ আরও একবার দেখা গেল রবিবার। রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে ছিল অ্যারন ফিঞ্চের ওয়ানডে কেরিয়ারের শেষ ম্যাচ। সেই ম্যাচেই তাঁকে এক অসাধারণ গার্ড অফ অনার দিয়ে ফের প্রশংসিত হলেন নিউজিল্যান্ডের ক্রিকেটাররা।

আরও পড়ুন… আসন্ন T20 WC জিততে হলে এই ক্রিকেটারকে দলে চাই! কার কথা বললেন সুনীল গাভাসকর?

নিজের ওয়ানডে কেরিয়ারের শেষ ম্যাচে ব্যাট করতে নামার সময় ফিঞ্চকে সম্মান জানানো হয়। যখন ফিঞ্চ প্যাভিলিয়ন থেকে নেমে ২২ গজের দিকে যান তখন তাঁকে নিউজিল্যান্ডের ক্রিকেটাররা এই গার্ড অফ অনার দেন। উল্লেখ্য রবিবারের ম্যাচের আগেই ফিঞ্চের তরফে ঘোষণা করা হয়েছিল এই ম্যাচ তার ওয়ানডে কেরিয়ারের শেষ ম্যাচ হতে চলেছে।

আরও পড়ুন… সৌরভ আসার পরেই ইচ্ছা করে কোহলিকে সমস্যায় ফেলা হয়েছিল, লতিফের বিস্ফোরক দাবি

ম্যাচে ব্যাট হাতে অবশ্য খুব একটা সাফল্য পাননি ফিঞ্চ। এ দিন ১৩ বল খেলে মাত্র ৫ রান করে আউট হন ফিঞ্চ। টিম সাউদির বলে এই দিন আউট হন তিনি। এদিন ম্যাচে স্টিভ স্মিথ অনবদ্য শতরান করেন। তাঁকে যোগ্য সঙ্গত দিয়ে অর্ধশতরান করেন মার্নাস লাবুশান। নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ২৬৭ রান করেন অজিরা।

বন্ধ করুন