বাংলা নিউজ > ময়দান > ক্রিকেট-লন টেনিসের মেলবন্ধন! বার্টির সঙ্গে জুটি বেঁধে নতুন খেলার মঞ্চে এবিডি

ক্রিকেট-লন টেনিসের মেলবন্ধন! বার্টির সঙ্গে জুটি বেঁধে নতুন খেলার মঞ্চে এবিডি

এবি ডিভিলিয়ার্স। ফাইল ছবি

জুনের ৩০ তারিখ থেকে ১ জুলাই পর্যন্ত জার্সি সিটিতে অনুষ্ঠিত হবে এই গল্ফ প্রতিযোগিতা। আইকন্স সিরিজ গল্ফ ইভেন্টে আমেরিকা দলকে নেতৃত্ব দেবেন ফ্রেড কাপলস। তবে ইভেন্টের স্টার 'অ্যাট্রাকশন' শুধুই অ্যাশ বার্টি বা এবিডি নন।

শুভব্রত মুখার্জি: গত বছরেই সমস্ত ধরনের ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটার এবি ডিভিলিয়ার্স। তবে দীর্ঘদিন খেলার মাঠ থেকে নিজেকে দূরে রাখতে পারলেন না এবিডি। ক্রিকেটে না ফিরলেও এবার সম্পূর্ণ এক অন্য খেলার মাঠে ফিরছেন। তবে তিনি একা ফিরছেন না। তার সঙ্গে খেলার মাঠে প্রত্যাবর্তন ঘটছে অবসরপ্রাপ্ত আরেক তারকার। বিশ্ব ক্রমতালিকায় ১ নম্বরে থাকা প্রাক্তন লন টেনিস তারকা অ্যাশলে বার্টিও ফিরতে চলেছেন। বলা ভাল এবার জুটি বাঁধতে চলেছে ক্রিকেট এবং লন টেনিস। দু'জনে জুটিতে একসঙ্গে গল্ফের ময়দান মাতাতে নামবেন।

৩৮ বছর বয়সি এবি ডিভিলিয়ার্স এবং অ্যাশলে বার্টি দুজনেই খেলবেন রেস্ট অফ দি ওয়ার্ল্ড দলের হয়ে। তাদের প্রতিপক্ষ টিম ইউএসএ। জুনের ৩০ তারিখ থেকে ১ জুলাই পর্যন্ত জার্সি সিটিতে অনুষ্ঠিত হবে এই গল্ফ প্রতিযোগিতা। আইকন্স সিরিজ গল্ফ ইভেন্টে আমেরিকা দলকে নেতৃত্ব দেবেন ফ্রেড কাপলস। তবে ইভেন্টের স্টার 'অ্যাট্রাকশন' শুধুই অ্যাশ বার্টি বা এবিডি নন। থাকছেন বক্সিং চ্যাম্পিয়ন অস্কার ডেলা হওয়া এবং অলিম্পিক গেমসের কিংবদন্তি সাঁতারু মাইকেল ফেল্পসও। তারা খেলবেন টিম ইউএসএ'র হয়ে।

প্রসঙ্গত ২০১৮ সালেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন এবিডি। তবে তারপরেও কয়েক বছর চুটিয়ে ফ্রাঞ্চাইজি ক্রিকেট খেলেছেন। তবে বার্টির অবসর ছিল বিস্ময়ের। ক্রমতালিকায় ১ নম্বরে ছিলেন। মাসখানেক হয়েছে তিনি অস্ট্রেলিয়ান ওপেনের খেতাব জিতেছেন। তারপরেও হঠাৎ করেই অবসরের ঘোষণা করে দেন। বার্টির অবসর প্রসঙ্গে বলতে গিয়ে এবিডির তাই অকপট স্বীকারোক্তি বিষয়টা আমার 'অদ্ভুত' লেগেছে। তবে এবিডি মনে করেন অবসরের সিদ্ধান্তের পরে তিনি যেমন শান্তিতে রয়েছেন বার্টিও নিশ্চয় মানসিক শান্তিতে রয়েছেন। তারা দুজনেই হয়ত কোনও ভুল করে থাকতে পারেন তবে তা নিয়ে তাদের কোন আফসোস নেই।

বন্ধ করুন