বাংলা নিউজ > ময়দান > ‘আমি ওর প্রতি সম্মান হারিয়ে ফেলেছিলাম’, এবি ডি'ভিলিয়ার্সের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ প্রোটিয়া ব্যাটসম্যানের
এবি ডি'ভিলিয়ার্স ও খায়া জন্ডো। ছবি- টুইটার।
এবি ডি'ভিলিয়ার্স ও খায়া জন্ডো। ছবি- টুইটার।

‘আমি ওর প্রতি সম্মান হারিয়ে ফেলেছিলাম’, এবি ডি'ভিলিয়ার্সের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ প্রোটিয়া ব্যাটসম্যানের

  • ২০১৫-র পরিবর্তে অবশেষে ২০১৮ সালে  দক্ষিণ আফ্রিকার হয়ে অভিষেক ঘটে জন্ডোর।

বর্তমানে আর্থিক অবস্থা থেকে একে অপরকে দোষারোপের আঘাতে ক্রমশ অবনতির দিকে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট। বিশ্বের সবার্ধিক জনপ্রিয় ক্রিকেটার মধ্য অন্যতম প্রাক্তন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক। তবে তাঁর বিরুদ্ধেই গুরুত্ব আনলেন খায়া জন্ডো।

 কিছুদিন আগেই এবি ডি'ভিলিয়ার্স তাঁকে দলে না খেলতে দেওয়ার জন্যই কিপিং করতেন বলে বোমা ফাটান থামি সোলেকিলে। এবার সেই তালিকায় যুক্ত হল জন্ডোর নাম। প্রায় একইরকম অভিযোগ এনে জন্ডো দাবি করেন কিংবদন্তি দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার নাকি নির্বাচকেরা দলে তার নাম ঘোষণা করে দেওয়ার পরও নাছোড়বান্দা করেই দল থেকে তাঁকে বাদ দেন।

সোশ্যাল জাস্টিস এন্ড নশান-বিল্ডিংয়ের (এসজেএন) শুনানিতে জন্ডো বলেন, ‘অধিনায়ক (ডি'ভিলিয়ার্স) আমাকে একপাশে বাকি দলের থেকে আলাদাভাবে ডেকে জানায় যে ও চায় না যে আমি দলে খেলি এবং ওর কথাতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ও নিজের এই সিদ্ধান্তের কারণ ব্যাখা করে সম্পূর্ণ দায়িত্ব নিজের ওপর নেওয়ার চেষ্টা করছিল।’

এই ঘটনার তিন বছর পর, ২০১৮ সালে জন্ডো অবশেষে জাতীয় দলের হয়ে নিজের অভিষেক ঘটান। তবে নিজের ‘আইডল’-এর এহেন আচরণ মেনে নিতে পারেননি প্রোটিয়া ব্যাটসম্যান। ‘আমার স্পষ্টভাবে মনে আছে ও যখন আমায় নিজের ব্যাখা দিচ্ছিল, তখনই আমি দলের অধিনায়ক এবং যাকে আমার ক্রিকেটের হিরো বলে মনে করতাম, সেই ডি'ভিলিয়ার্সের প্রতি সমস্ত সম্মান হারিয়ে ফেলি। আমি বিশ্বাসই করতে পারছিলাম না এমন একটা বিষয় ও আমায় যুক্তি দিয়ে বোঝাতে চাইছে। ওর হাবভাবে মনে হচ্ছিল, যেহেতু এটা ওর সিদ্ধান্ত, তাই আমাকে মেনে নিতে হবে।’ দাবি জন্ডোর।

বন্ধ করুন