বাংলা নিউজ > ময়দান > অনায়াসে আরও কিছুদিন IPL খেলতে পারতেন ডি'ভিলিয়র্স, তবে কেন খেলা ছেড়ে দিলেন? কারণ জানালেন নিজেই
এবি ডি'ভিলিয়র্স। ছবি- আইপিএল।

অনায়াসে আরও কিছুদিন IPL খেলতে পারতেন ডি'ভিলিয়র্স, তবে কেন খেলা ছেড়ে দিলেন? কারণ জানালেন নিজেই

  • সবকিছু জটিল করে তুলছিল IPL, দাবি RCB তারকার। 

আইপিএল ২০২২-র আগে অনুষ্ঠিত হবে মেগা নিলাম। স্বাভাবিকভাবেই আইপিএল ২০২১ শেষ হওয়ার পরে প্রথম সারির সব খেলোয়াড়ের নজর রয়েছে আসন্ন আইপিএল নিলামে। ফ্র্যাঞ্চাইজিরা যখন নতুন করে দল সাজানোর অঙ্ক কষতে ব্যস্ত, তখন হঠাৎই সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন এবি ডি'ভিলিয়র্স।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বেশ কিছুদিন আগেই। তবে এবিডি অন্তত আরও বছর দুয়েক আইপিএল খেলতে পারতেন বলে মনে করা হচ্ছিল। যদিও সে পথে হাঁটেননি তিনি।

অবসর ঘোষণার পর থেকে এই নিয়ে মুখ খোলেননি ডি'ভিলিয়র্স। তবে এতদিনে তিনি খোলামেলা মন্তব্য করলেন নিজের সিদ্ধান্ত নিয়ে। ডি'ভিলিয়র্স জানান, আইপিএল তাঁর কাছে ক্রমশ জটিল হয়ে দাঁড়াচ্ছিল। ক্রিকেটকে উপভোগ করার জন্যই তিনি মাঠে নামতেন, অথচ আইপিএল তাঁর সেই খেলা উপভোগ করার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছিল। তাই তিনি বুঝে যান যে, এবার সরে যেতে হবে।

TimesLive-এর আলোচনায় ডি'ভিলিয়র্স বলেন, ‘ক্রিকেট আমার কাছে সর্বদা উপভোগের বিষয়। তবে মুহূর্তে জন্য আমার মনে হয়েছে যে, আইপিএলে বছরের আড়াই-তিন মাস কাটানো মুশকিল হয়ে দাঁড়াচ্ছে। বিশেষ করে এবার দু’টি আলাদা অর্ধে টুর্নামেন্ট ভাগ হয়ে যাওয়া, বায়ো-বাবল প্রভৃতি বিষয়গুলো ক্রমশ জটিল হয়ে উঠেছিল। সুতরাং, ক্রিকেট উপভোগ করার বিষয়টায় প্রভাব পড়ছিল।'

ডি'ভিলিয়র্স আরও বলেন, ‘নিজেকে এমন জায়গায় খুঁজে পাই, যেখানে রান করা ও দলের জন্য ভালো কিছু করে দেখানোর বিষয়টা আগের মতো মানানসই ছিল না। এটাই আমাকে গ্লাভসজোড়া তুলে রাখার দিকে টেনে নিয়ে যায়। আমি সবসময় উপভোগ করার জন্য ক্রিকেট খেলেছি। যে মুহূর্তে মনে হয়েছে গ্রাফটা নীচের দিকে নামতে শুরু করেছে, বুঝে যাই সামনের দিকে এগিয়ে যাওয়ার সময় এসেছে।’

বন্ধ করুন