বাংলা নিউজ > ময়দান > প্রিয় বন্ধু ডি'ভিলিয়র্সের মতোই RCB-র ঘরের মাঠে মাইলস্টোন টেস্ট খেলতে পারেন কোহলি

প্রিয় বন্ধু ডি'ভিলিয়র্সের মতোই RCB-র ঘরের মাঠে মাইলস্টোন টেস্ট খেলতে পারেন কোহলি

এবি ডি'ভিলিয়ার্স ও বিরাট কোহলি (ছবি:বিসিসিআই)

বিরাট কোহলির কাছে শাপে বর হয়ে দেখা দিতে পারে জোহানেসবার্গ টেস্ট থেকে ছিটকে যাওয়া।

মাঠে এবং মাঠের বাইরে, এবি ডি'ভিলিয়র্সের সঙ্গে বিরাট কোহলির বন্ধুত্বের কথা ক্রিকেটবিশ্বে কারও অজানা নয়। এবার কাকতলীয়ভাবে প্রিয় বন্ধুর সঙ্গে বিশেষ একটি ক্ষেত্রে একাসনে বসতে পারেন কোহলি।

এবি ডি'ভিলিয়র্স দক্ষিণ আফ্রিকার জার্সিতে কেরিয়ারের ১০০তম টেস্ট ম্যাচ খেলতে নেমেছিলেন বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে। ২০১৫-১৬ মরশুমে দক্ষিণ আফ্রিকা ভারত সফরে এলে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলা হয়েছিল আরসিবির ঘরের মাঠ চিন্নাস্বামীতে। সেটি ছিল এবিডির মাইলস্টোন টেস্ট।

এবার পরিস্থিতির ভয়ানক অবনতি না হলে বিরাট কোহলিরও বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে কেরিয়ারের ১০০তম টেস্ট খেলতে নামার সম্ভাবনা প্রবল।

কোহলি এখনও পর্যন্ত মোট ৯৮টি টেস্ট খেলেছেন। চলতি দক্ষিণ আফ্রিকা সফরেই কোহলির শততম টেস্ট খেলার কথা ছিল। সেক্ষেত্রে কেপ টাউনে সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট ম্যাচটি হতো কোহলির কেরিয়ারের মাইলস্টোনসূচক টেস্ট ম্যাচ। তবে তিনি পিঠের চোটে জোহানেসবার্গের দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যান। ফলে আর যাই হোক দক্ষিণ আফ্রিকা সফরে তাঁর ১০০তম টেস্টে মাঠে নামা হচ্ছে না।

সেই নিরিখে কেপ টাউনে চলতি ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচটি হবে বিরাটের কেরিয়ারের ৯৯তম টেস্ট। পরে ২৫ ফেব্রুয়ারি থেকে চিন্নাস্বামীতে অনুষ্ঠিত হতে চলা ভারত-শ্রীলঙ্কা সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি হবে ভারত অধিনায়কের ১০০তম টেস্ট ম্যাচ। সেক্ষেত্রে আরসিবির ঘরের মাঠে স্মরণীয় হয়ে থাকবে কোহলির মাইলস্টোন টেস্ট।

বন্ধ করুন