বাংলা নিউজ > ময়দান > ৩৭ বছর বয়সে দেশের জার্সিতে প্রত্যাবর্তন করবেন এবি ডি’ভিলিয়ার্স, ইঙ্গিত দিলেন গ্রেম স্মিথ
আবার দেশের জার্সিতে খেলতে তৈরি এবি ডি'ভিলিয়ার্স (ছবি: গেটি ইমেজ)
আবার দেশের জার্সিতে খেলতে তৈরি এবি ডি'ভিলিয়ার্স (ছবি: গেটি ইমেজ)

৩৭ বছর বয়সে দেশের জার্সিতে প্রত্যাবর্তন করবেন এবি ডি’ভিলিয়ার্স, ইঙ্গিত দিলেন গ্রেম স্মিথ

  • ফের দেশের জার্সিতে মাঠে নামতে পারেন দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এবি ডি’ভিলিয়ার্স। এমনই সংকেত দিলেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের ডাইরেক্টর গ্রেম স্মিথ। চলতি বছরে পাকিস্তানের কাছে ধরাশায়ী হওয়ার পরে দল সমালোচনার মুখে পড়েছিল মার্ক বাউচারের ছেলেরা। গত মাসেই প্রোটিয় কোচ মার্ক বাউচার জানিয়েছিলেন, সবকিছু ঠিকঠাক থাকলে আসন্ন টি-টোয়েন্টিতে এবিডি কে দেশের জার্সি গায়ে খেলতে দেখা যেতে পারে। 

ফের দেশের জার্সিতে মাঠে নামতে পারেন দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এবি ডি’ভিলিয়ার্স। এমনই সংকেত দিলেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের ডাইরেক্টর গ্রেম স্মিথ। চলতি বছরে পাকিস্তানের কাছে ধরাশায়ী হওয়ার পরে দল সমালোচনার মুখে পড়েছিল মার্ক বাউচারের ছেলেরা। গত মাসেই প্রোটিয় কোচ মার্ক বাউচার জানিয়েছিলেন, সবকিছু ঠিকঠাক থাকলে আসন্ন টি-টোয়েন্টিতে এবিডি কে দেশের জার্সি গায়ে খেলতে দেখা যেতে পারে। তাঁর কথাকে সত্যি প্রমাণ করে একটা ছোট ইঙ্গিত দিয়েছিলেন ৩৭ বছরের ডি’ভিলিয়ার্স নিজেই। আইপিএল চলাকালীন তিনি জানিয়েছিলেন যদি দেশের হয়ে ফের মাঠে নামার সুযোগ থাকে তাহলে বিষয়টা খুব গর্বের হয়। এবিডি, দলের কোচ বাউচারের সঙ্গেও কথা বলার বিষয়টিও জানিয়েছিলেন। এরপরই জল্পনা তৈরি হয়। সকলেই ধারণা করতে থাকেন যে দেশের জার্সিতে ফের দেখা যাবে এবিডিকে। 

এবার ডিভিলিয়ার্সের দলে ফেরা নিয়ে মুখে খুললেন দলের ডিরেক্টর ও দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার গ্রেম স্মিথ। ক্যারেবিয়ান ক্রিকেট পোডকাস্টের টুইট করে জানিয়েছে, ‘ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২টি টেস্ট ও ৫টি টি-টোয়েন্টি খেলার জন্য দক্ষিণ আফ্রিকার দল জুন মাসে আসবে বলে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েগেছে, এটি নিশ্চিত করেছেন ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ডিরেক্টর গ্রেম স্মিথ। তিনি আরও জানিয়েছেন, এই সিরিজে এবি ডিভিলিয়ার্স, ইমরান তাহির ও ক্রিস মরিসকে খেলতে দেখা যেতে পারে।’

প্রসঙ্গত ২০১৮ সালে নিজের ৩৪ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন এবিডি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলে দেশের জার্সি তুলে রেখেছিলেন তিনি। তবে আইপিএল-এ ফ্র্যাঞ্চাইজি লিগ খেলা চালিয়ে যান তিনি। সেখানেই এবিডির ব্যাটিং কৌশল দেখে মুগ্ধ হন দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজমেন্ট। তখনই তাঁকে দলে ফেরানোর কথা চলে। এবং শেষ পর্যন্ত বোর্ডের তরফ থেকে তাঁকে দলে ফেরানোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়।  

বন্ধ করুন