বাংলা নিউজ > ময়দান > দক্ষিণ আফ্রিকা ও RCB -র হয়ে কাজ করার ইচ্ছাপ্রকাশ এবি ডি'ভিলিয়ার্সের
এবি ডি'ভিলিয়ার্স (ছবি:বিসিসিআই)
এবি ডি'ভিলিয়ার্স (ছবি:বিসিসিআই)

দক্ষিণ আফ্রিকা ও RCB -র হয়ে কাজ করার ইচ্ছাপ্রকাশ এবি ডি'ভিলিয়ার্সের

  • ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া এবি ডি'ভিলিয়ার্স সবধরনের ক্রিকেট থেকে বিদায় নিলেও ক্রিকেটের সঙ্গেই যুক্ত থাকতে চাইছেন। তার দেশ দক্ষিণ আফ্রিকার পাশাপাশি তার দীর্ঘদিনের ফ্রাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর তরুণদের নিয়ে কাজ করার আগ্রহ দেখিয়েছেন ডি'ভিলিয়ার্স।

শুভব্রত মুখার্জি: বিশ্ব ক্রিকেটের 'মিস্টার ৩৬০' ক্রিকেটার হিসেবে খ্যাত দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার এবি ডি'ভিলিয়ার্স। বেশ কয়েক বছর হল আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানিয়েছেন। সদ্য ফ্রাঞ্চাইজি ক্রিকেটের পাশাপাশি সবধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন তিনি। উল্লেখ্য ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া এবি ডি'ভিলিয়ার্স সবধরনের ক্রিকেট থেকে বিদায় নিলেও ক্রিকেটের সঙ্গেই যুক্ত থাকতে চাইছেন। তার দেশ দক্ষিণ আফ্রিকার পাশাপাশি তার দীর্ঘদিনের ফ্রাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর তরুণদের নিয়ে কাজ করার আগ্রহ দেখিয়েছেন ডি'ভিলিয়ার্স।

উল্লেখ্য ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ফ্রাঞ্চাইজি আরসিবিতে ২০১১ সালে যোগ দিয়েছিলেন ডি'ভিলিয়ার্স। এরপর কার্যত ফ্রাঞ্চাইজির একনিষ্ঠ সদস্যতে পরিণত হন তিনি। ব্যাট হাতে আরসিবির ইতিহাসে তিনি সর্বোচ্চ রান সংগ্রাহকদেরও অন্যতম। দলের হয়ে ১৫৬ ম্যাচ খেলেছেন তিনি। আরসিবির হয়ে মোট ৪৪৯১ রান এসেছে তার ব্যাট থেকে।

আরসিবির জার্সিতে শেষ মরশুমে ৩৭ বছর বয়সী এই টপ অর্ডার ব্যাটসম্যান খুব একটা ভালো ফর্মে ছিলেন না । ১৫ ম্যাচে তিনি মাত্র ৩১৩ রান করেন। গুঞ্জন ছিল যে মেগা নিলামের আগে তাকে ছেড়ে দেবে বেঙ্গালুরু। তার আগেই তিনি সবধরনের ক্রিকেটকে বিদায় জানান।

২২ গজকে ক্রিকেটার হিসেবে আলবিদা জানালেও ক্রিকেট থেকে দূরে সরে থাকতে চান না তিনি। তাই ক্রিকেটার হিসেবে বিদায় নেওয়ার পর মেন্টর হিসেবে তরুণদের নিয়ে কাজ করতে চান ওয়ানডেতে দ্রুততম অর্ধশতরান এবং শতরানের মালিক। দক্ষিণ আফ্রিকার সঙ্গে সুযোগ পেলে বেঙ্গালুরুর তরুণ ক্রিকেটারদের সঙ্গেও নিজের অভিজ্ঞতা শেয়ার করে নিতে চান তিনি। ডি'ভিলিয়ার্স জানিয়েছেন ‘বিশ্বাস করি যে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে আমার ভূমিকা রাখার সুযোগ রয়েছে। ভবিষ্যতে কি আসবে আমার কোনও ধারণা নেই। কিন্তু আমি একদিন এটার দায়িত্ব (তরুণদের) নেব। দেখা যাক কি হয়। গত কয়েক বছর ধরে কিছু সম্ভাবনাময় তরুণদের হয়ে আমি মেন্টরের ভূমিকা পালন করেছি।’

বন্ধ করুন