বাংলা নিউজ > ময়দান > ভারতে দুঃস্থ শিশুদের মেন্টর হিসেবে কাজ করবেন এবি ডি'ভিলিয়ার্স

ভারতে দুঃস্থ শিশুদের মেন্টর হিসেবে কাজ করবেন এবি ডি'ভিলিয়ার্স

নতুন ভূমিকায় এবি ডি'ভিলিয়ার্স

ভারতের সঙ্গে প্রাক্তন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটার এবি ডি'ভিলিয়ার্সের সুসম্পর্ক দীর্ঘদিনের। আইপিএলের ফ্রাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে দীর্ঘদিন সাফল্যের সঙ্গে খেলেছেন তিনি। এবার সেই সম্পর্কের বন্ধনকেই অন্য পর্যায়ে নিয়ে যেতে উদ্যোগ নিয়েছেন তিনি।

শুভব্রত মুখার্জি: ভারতের সঙ্গে প্রাক্তন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটার এবি ডি'ভিলিয়ার্সের সুসম্পর্ক দীর্ঘদিনের। আইপিএলের ফ্রাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে দীর্ঘদিন সাফল্যের সঙ্গে খেলেছেন তিনি। এবার সেই সম্পর্কের বন্ধনকেই অন্য পর্যায়ে নিয়ে যেতে উদ্যোগ নিয়েছেন তিনি। ভারতের দুস্থ শিশুদের ভবিষ্যত ক্রিকেটার তৈরি করতে সাহায্য করবেন এবি। তাদের মেন্টর করার দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন ডি'ভিলিয়ার্স। এই বিষয়ে ‘মেক আ ডিফারেন্স’ অর্থাৎ ‘ম্যাড’ নামক এক স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে যুক্ত হয়েছেন তিনি।

আরও পড়ুন… ENG vs SA: টেমসে বিসর্জন ব্যাজবলের! আড়াই দিনে ইংরেজদের ফানুস ফাটিয়ে দিল দক্ষিণ আফ্রিকা

তার নতুন অ্যাসোসিয়েশন সম্বন্ধে বলতে গিয়ে ডিভিলিয়ার্স জানান, ‘বছরের পর বছর ধরে ভারত আমার প্রতি সহৃদয় থেকেছে। সেই কারণে আমা সবসময় পথ খোঁজার চেষ্টা করেছি যাতে করে তাদেরকে কিছুটা হলেও এই সহৃদয়তা ফেরত দিতে পারি। ম্যাডের সঙ্গে যুক্ত হতে পেরে আমি খুব খুশি। ম্যাডের তরফ থেকে যে দুজন দুস্থ বাচ্চাকে সাপোর্ট করা হবে, আমি তাদেরকে মেন্টর করব। এনজিও সেই সব শিশুদের সাহায্য করে যারা অত্যন্ত কঠিন পরিস্থিতিতে জন্মেছে এবং তার মধ্যে দিয়ে যাচ্ছে। ততক্ষণ পর্যন্ত করে যতক্ষণ না পর্যন্ত তারা দারিদ্রতার হাত থেকে মুক্তি পায়। ওদের কাজটা অনবদ্য।’

আরও পড়ুন… সেপ্টেম্বরে ভারত সফরে শক্তিশালী দল নিয়ে আসছে নিউজিল্যান্ড এ

প্রথম পর্যায়ে ডিভিলিয়ার্স দুজনের মেন্টর হিসেবে কাজ করবেন। লখনউয়ের ১৮ বছর বয়সি অয়ন তাদের মধ্যে অন্যতম। অয়নের সবে স্কুল শেষ হয়েছে। সে ভারতের হয়ে আপাতত অনুর্ধ্ব-১৯ পর্যায়ে খেলতে চায়। দ্বিতীয়জন ২১ বছর বয়সি অনিতা। যে এই মুহূর্তে ব্যাঙ্গালোরে জার্নালিজম নিয়ে পড়াশোনা করছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হুড়মুড়িয়ে ওজন কমাবে রসুন! সরকারি কর্মীদের জন্য বড় খবর, GPF-এ সুদের হার নিয়ে করা হল নয়া ঘোষণা ভাবি ২ তৃপ্তির রাজকীয় ছুটি কাটানো, ১৪ কোটির বাড়ি কিনেই তৃপ্তি ঘুরতে গেলেন কোথায় আর ৪% নয়, এবারে বাংলার সরকারি কর্মীদের ডিএ বাড়ল ১০ শতাংশ, জারি নয়া বিজ্ঞপ্তি তরতরিয়ে কমবে কোলেস্টেরল! জেনে নিন বিশেষ টোটকা ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল 17 ওভার শেষে Papua New Guinea-র স্কোর 82/7 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা?

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.