বাংলা নিউজ > ময়দান > ‘আমাকে প্রথম একাদশ থেকে বাদ দিতেই কিপিং করত ডি’ভিলিয়ার্স', বিস্ফোরক সোলেকিলে
এবি-র বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ সোলেকিলের।
এবি-র বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ সোলেকিলের।

‘আমাকে প্রথম একাদশ থেকে বাদ দিতেই কিপিং করত ডি’ভিলিয়ার্স', বিস্ফোরক সোলেকিলে

  • ২০১১-'১৫ দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের প্রথম সারির উইকেট রক্ষক ছিলেন সোলেকিলে। বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে থাকা এই উইকেটরক্ষক বিভিন্ন সফরে জাতীয় দলের ব্যাকআপ কিপার হিসেবে দলের সঙ্গে যেতেন।

শুভব্রত মুখার্জি

পৃথিবীর ক্রিকেট ইতিহাসে অন্যতম সেরা অলরাউন্ড ক্রিকেটার দক্ষিণ আফ্রিকার এবি ডি'ভিলিয়ার্স। ব্যাট হাতে অথবা উইকেটকিপিং গ্লাভস হাতে দেশের হয়ে একাধিক স্মরণীয় জয় এনে দিয়েছেন। শুধু ক্রিকেট নয় শোনা যায় তিনি একাধিক খেলাতে সমান পারদর্শী ছিলেন। দীর্ঘদিন এবিডি দলের হয়ে সংক্ষিপ্ত ফর্ম্যাটে উইকেটরক্ষকের ভূমিকা পালন করেছেন । উইকেটের পিছনে তার উপস্থিতির কারনে অনেক সময় সুযোগ পাননি উঠতি প্রোটিয়া ক্রিকেটাররা। আর এবার এই বিষয় নিয়েই মন্তব্য করে 'বিস্ফোরণ' ঘটালেন প্রাক্তন প্রোটিয়া উইকেট রক্ষক ব্যাটসম্যান থামি সোলেকিলে।

তার মতে জাতীয় দলের প্রথম একাদশে যাতে তিনি সুযোগ না পান সেই বিষয়টি নিশ্চিত করতেই নাকি ইচ্ছাকৃতভাবে এবি ডিভিলিয়ার্স উইকেট রক্ষকের ভূমিকায় অবতীর্ণ হন। উল্লেখ্য ২০১১-১৫ দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের প্রথম সারির উইকেট রক্ষক ছিলেন সোলেকিলে। বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে থাকা এই উইকেট রক্ষককে তখন বিভিন্ন সফরে জাতীয় দলের ব্যাকআপ উইকেট রক্ষক হিসেবে দলের সঙ্গে যেতেন।

সোলেকিলে জানান মার্ক বাউচার অবসর নেওয়ার পরেই উইকেট কিপিং শুরু করেন এবি ডিভিলিয়ার্স। ফলে তার পক্ষে জাতীয় দলের দরজা বন্ধ হয়ে যায়। সোলেকিলে বলেন ' আমি যখন টেস্ট দলে রয়েছি,তখন এবি ডিভিলিয়ার্স নিজের উইকেটকিপিং শুরু করেন। বাউচার যখন কিপার ছিল তখন এবি ডিভিলিয়ার্স উইকেট রক্ষকের ভূমিকা পালন করতে চাইত না। আমি যখন ছিলাম তখন ও এই ভূমিকায় অবতীর্ণ হয়। সেটা থেকে আপনি নিশ্চয়ই দেখতে এবং বুঝতে পারবেন ঘটনাটা কি ঘটছিল।'

বন্ধ করুন