বাড়ি > ময়দান > এবার বিরাট কোহলির মান নিয়ে প্রশ্ন পাক ক্রিকেটারের
টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন বিরাট কোহলি।  (সৌজন্যে এপি)
টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন বিরাট কোহলি। (সৌজন্যে এপি)

এবার বিরাট কোহলির মান নিয়ে প্রশ্ন পাক ক্রিকেটারের

  • আগেই আইসিসির ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ও টেস্ট র‌্যাঙ্কিংয়ের পঞ্চমস্থানে বসে থাকা জসপ্রীত বুমরাহকে শিশু বোলার বলে হাসির খোরাক হয়েছিলেন আব্দুল রাজ্জাক। আর এবার বিরাট কোহলির মান নিয়ে প্রশ্ন তুলে সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হলেন এই প্রাক্তন পাক অলরাউন্ডার।

এই মুহূর্তে ভারতের সেরা পেসার জসপ্রীত বুমরাহকে ‘বেবি বোলার’ বলে আগেই বিতর্ক সৃষ্টি করেছিলেন পাকিস্তানের প্রাক্তন পেসার আব্দুল রাজ্জাক। আর এবার ক্রিকেটবিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান এবং টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন বিরাট কোহলির ক্রিকেটীয় মান নিয়ে প্রশ্ন তুললেন তিনি।

রাজ্জাকের মতে, বিরাট কোহলি একজন ধারাবাহিক ব্যাটসম্যান হলেও, তাঁকে সচিন টেন্ডুলকরের পাশে বসানো যাবে না। এই মুহূর্তে ক্রিকেটবিশ্বে বিশ্বমানের ক্রিকেটারের অভাব রয়েছে। কোহলি একজন ভালো ক্রিকেটার, তবে সচিনের মানের নয়।

ক্রিকেট পাকিস্তানকে দেওয়া এক সাক্ষাতকারে দেশের হয়ে ৪৬টি টেস্ট, ২৬৫টি ওয়ানডে এবং ৩২টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলা আব্দুল রাজ্জাক বলেন, ‘যদি আপনি ১৯৯২ থেকে ২০০৭ সালের মধ্যে খেলা ক্রিকেটারের সঙ্গে কথা বলেন, তারা বলে দেবেন ক্রিকেট খেলা কাকে বলে। ওই সময়টাতে প্রচুর বিশ্বমানের ক্রিকেটার উঠে এসেছেন। কিন্তু এখনকার ক্রিকেটে সেই মানের ক্রিকেটার সেভাবে দেখতে পাওয়া যাচ্ছে না। এখন সেই মানের বোলিং, ব্যাটিং এমনকি ফিল্ডিংয়ের অভাব পরিস্কার ভাবে দেখা যাচ্ছে।’

‘বিরাট কোহলিকে দেখুন, যখন ও রান করছে, তো করেই যাচ্ছে। হ্যাঁ, ও একজন ভালো ক্রিকেটার। একই সঙ্গে ও ধারাবাহিক ভাবে অসাধারণ ক্রিকেটও খেলে যাচ্ছে। কিন্তু আমি বিরাটকে কোনওভাবেই সচিনের সঙ্গে তুলনায় টানতে পারব না। সচিন আলাদা জাতের ক্রিকেটার, আর কোহলিও অন্য জাতের। বিরাটকে কখনই সচিনের পাশে বসানো যাবে না।’ দাবি, পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার আব্দুল রাজ্জাকের।

বন্ধ করুন