বাংলা নিউজ > ময়দান > Abu Dhabi T10: বড় মঞ্চের সুপারস্টার! ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে দলকে ফাইনালে তুললেন আন্দ্রে রাসেল

Abu Dhabi T10: বড় মঞ্চের সুপারস্টার! ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে দলকে ফাইনালে তুললেন আন্দ্রে রাসেল

নিকোলাস পুরান ও আন্দ্রে রাসেল। ছবি- আবু ধাবি টি-১০।

Deccan Gladiators vs Samp Army Abu Dhabi T10: সারা টুর্নামেন্টে ব্যর্থ, তবে দরকারের সময় জ্বলে উঠল আন্দ্রে রাসেলের ব্যাট, জলে গেল মইন আলির ধ্বংসাত্মক অর্ধশতরান।

আন্দ্রে রাসেলকে কেন বড় মঞ্চের প্লেয়ার হিসেবে বিবেচনা করা হয়, প্রমাণ মিলল আরও একবার। চলতি আবু ধাবি টি-১০ লিগে মোটেও পরিচিত ছন্দে ছিলেন না ক্যারিবিয়ান অল-রাউন্ডার। তবে কোয়ালিফায়ারের মতো মহা গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যাট হাতে জ্বলে উঠলেন দ্রে রাস। ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরিতে ডেকান গ্ল্যাডিয়েটর্সকে ফাইনালে তুললেন রাসেল।

শেখ জায়েদ স্টেডিয়ামে আবু ধাবি টি-১০ লিগের দ্বিতীয় কোয়ালিফায়ারে স্যাম্প আর্মির মুখোমুখি হয় ডেকান গ্ল্যাডিয়েটর্স। টস হেরে শুরুতে ব্যাট করতে নামে স্যাম্প আর্মি। ক্যাপ্টেন মইন আলির দুর্দান্ত অর্ধশতরানে ভর করে তারা নির্ধারিত ১০ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১১৯ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে।

মইন ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শেষেমেশ ৬টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ২৯ বলে ৭৮ রান করে অপরাজিত থাকেন। এছাড়া জনসন চার্লস ৭, শিমরন হেতমায়ের ১০ ও ডেভিড মিলার অপরাজিত ১৬ রানের যোগদান রাখেন।

ডেকানের হয়ে ১টি করে উইকেট নেন জাহির খান ও তাবরাইজ শামসি। আন্দ্রে রাসেল ১ ওভার বল করে ২২ রান খরচ করেন। তবে কোনও উইকেট পাননি তিনি।

আরও পড়ুন:- Abu Dhabi T10: এখনও ফুরিয়ে যাননি, মাত্র ১৯ বলে হাফ-সেঞ্চুরি করে বোঝালেন প্রাক্তন KKR দলনায়ক

জবাবে ব্যাট করতে নেমে ডেকান গ্ল্যাডিয়েটর্স ৯.৪ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১২১ রান তুলে ম্যাচ জিতে যায়। মাত্র ২ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জিতে ফাইনালের টিকিট পকেটে পোরে তারা।

আন্দ্রে রাসেল ওপেন করতে নেমে ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২৭ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ৭টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩২ বলে ৬৩ রান করে আউট হন। উল্লেখযোগ্য বিষয় হল, এর আগে টুর্নামেন্টের ৬টি ম্যাচে ব্যাট করতে নেমে রাসেল সংগ্রহ করেন যথাক্রমে ৩, ০, অপরাজিত ১০, ৪, ৪ ও ০ রান। অর্থাৎ, একেবারে কোয়ালিফায়ারে গিয়ে নিজের ফর্ম খুঁজে পান ক্যারিবিয়ান তারকা।

আরও পড়ুন:- ৬,৬,৬,০,৬,৬: এক ওভারে ৫টি ছক্কায় শাকিবকে চোখে সর্ষে ফুল দেখালেন পুরান

এছাড়া টম কোহলার-ক্যাডমোর ১৪ রান করে সাজঘরে ফেরেন। নিকোলাস পুরান ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১২ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন। ওডিন স্মিথ নট-আউট থাকেন ব্যক্তিগত ২ রানে।

করিম জানাত ও ডোয়েন প্রিটোরিয়াস ১টি করে উইকেট দখল করেন। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার হাতে তোলেন আন্দ্রে রাসেল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.