বাংলা নিউজ > ময়দান > Abu Dhabi T10: ৩২ বলে ৯০ রান, ফাইনালে ঝড় তুলে রাসেল বোঝালেন, KKR তাঁকে ধরে রেখে ভুল করেনি
আন্দ্রে রাসেল। ছবি- আবু ধাবি টি-১০।
আন্দ্রে রাসেল। ছবি- আবু ধাবি টি-১০।

Abu Dhabi T10: ৩২ বলে ৯০ রান, ফাইনালে ঝড় তুলে রাসেল বোঝালেন, KKR তাঁকে ধরে রেখে ভুল করেনি

  • রেকর্ডের ছড়াছড়ি, ব্র্যাভোর দিল্লি বুলসকে হারিয়ে চ্যাম্পিয়ন ডেকান গ্ল্যাডিয়েটর্স।

কথায় আছে, ওস্তাদের মার শেষ রাতে। আন্দ্রে রাসেল প্রচলিত প্রবাদ বাক্যটিকে যথাযথ প্রমাণ করলেও আরও একবার। আবু ধাবি টি-১০ লিগের ফাইনালে ব্যাট হাতে ঝড় তুলে দ্রে রাস বুঝিয়ে দিলেন, কেকেআর তাঁকে ধরে রেখে ভুল করেনি মোটেও।

আবু ধাবি টি-১০ লিগের ফাইনালে রীতিমতো রেকর্ডের ছড়াছড়ি। চার-ছক্কার বন্যায় ভাসল জায়েদ ক্রিকেট স্টেডিয়াম। এই মরশুমের সবথেকে বেশি রানের দলগত ইনিংস দেখা গেল খেতাবি লড়াইয়ে। টুর্নামেন্টের ইতিহাসের সবথেকে বড় পার্টনারশিপও চোখে পড়ল ফাইনালেই। অল্পের জন্য শতরানটাই যা হাতছাড়া হল রাসেলের।

ফাইনালে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ডেকান গ্ল্যাডিয়েটর্স। নির্ধারিত ১০ ওভারে কোনও উইকেট না হারিয়ে ১৫৯ রান তোলে ডেকান, যা এই মরশুমের সর্বোচ্চ দলগত ইনিংস। টম কোহলার-ক্যাডমোর ৩টি চার ৫টি ছক্কার সাহায্যে ২৮ বলে ৫৯ রান করে অপরাজিত থাকেন। অপর ওপেনার আন্দ্রে রাসেল নট-আউট থাকেন ব্যক্তিগত ৯০ রানে। তিনি ১৮ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। শেষমেশ ৩২ বলের ইনিংসে দ্রে রাস ৯টি চার ও ৭টি ছক্কা মারেন।

রবি রামপাল ২ ওভারে ৩৮ রান খরচ করেন। ব্র্যাভো ২ ওভারে দেন ৩২ রান। ডমিনিক ড্রেকস ২ ওভারে খরচ করেছেন ৩৩ রান।

জবাবে ব্যাট করতে নেমে দিল্লি বুলস ১০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৩ রানে আটকে যায়। ৫৬ রানের বড় ব্যবধানে ম্যাচ জিতে এবারের আবু ধাবি টি-১০ লিগ চ্যাম্পিয়ন হয় ডেকান গ্ল্যাডিয়েটর্স।

চন্দ্রপল হেমরাজ ৪২, ইয়ন মর্গ্যান ১৩, রহমানুল্লাহ গুরবাজ ১৪ ও আদিল রশিদ অপরাজিত ১৫ রান করেন। খাতা খুলতে পারেননি শেরফান রাদারফোর্ড, ডমিনিক ড্রেকস ও ডোয়েন ব্র্যাভো। ২টি করে উইকেট নেন ওডিন স্মিথ, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও টাইমাল মিলস। ১টি উইকেট রাসেলের। হাসারাঙ্গা টুর্নামেন্টের একটি মরশুমে সবথেকে বেশি উইকেট নেওয়ার নিজের পুরনো রেকর্ড ভেঙে দেন। এবার তিনি ১২ ম্যাচে ২১টি উইকেট নিয়েছেন। ফাইনালের সেরা ক্রিকেটার নির্বাচিত হন রাসেল।

বন্ধ করুন