বাংলা নিউজ > ময়দান > Abu Dhabi T10: ক্রিস গেইলদের ছিটকে দিয়ে টি-১০ লিগের ফাইনালে ব্র্যাভোর দিল্লি
টি-১০ লিগের ফাইনালে দিল্লি বুলস। ছবি- আবু ধাবি টি-১০।

Abu Dhabi T10: ক্রিস গেইলদের ছিটকে দিয়ে টি-১০ লিগের ফাইনালে ব্র্যাভোর দিল্লি

  • খেতাবি লড়াইয়ে দিল্লি বুলস মাঠে নামবে ডেকান গ্ল্যাডিয়েটর্সের বিরুদ্ধে।

প্রথম কোয়ালিফায়ারে হারের ধাক্কা সামলে শেষমেশ আবু ধাবি টি-১০ লিগের ফাইনালে উঠল ডোয়েন ব্র্যাভোর নেতৃত্বাধীন দিল্লি বুলস। খেতাবি লড়াইয়ে ফের তাদের প্রতিপক্ষ ডেকান গ্ল্যাডিয়েটর্স, যাদের কাছে প্রথম কোয়ালিফায়ারে হারতে হয়েছিল দিল্লিকে।

অন্যদিকে, এলিমিনেটরে হেরে খেতাবের দৌড় থেকে আগেই ছিটকে যেতে হয় ফ্যাফ ডু'প্লেসির বাংলা টাইগার্সকে। লিভিংস্টোনের নেতৃত্বাধীন টিম আবু ধাবি এলিমিনেটরে জিতলেও তারা দ্বিতীয় কোয়ালিফায়ারে হেরে বসে। ফলে তাদেরও বিদায় নিতে হয় খেতাবের দৌড় থেকে। এবার তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচে ফের বাংলা টাইগার্সের মুখোমুখি হবেন ক্রিস গেইলরা।

এলিমিনেটর:- বাংলা টাইগার্সকে ৭ উইকেটে পরাজিত করে টিম আবু ধাবি। প্রথমে ব্যাট করে বাংলা টাইগার্স নির্ধারিত ১০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১০১ রান তোলে। হজরতউল্লাহ জাজাই ৫টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩৭ বলে ৬৬ রান করে অপরাজিত থাকেন।

জবাবে ব্যাট করতে নেমে টিম আবু ধাবি ৬.৫ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১০৫ রান তুলে ম্যাচ জিতে যায়। ৫টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ২০ বলে ৫৭ রান করে ম্যাচের সেরা হন পল স্টার্লিং। এই জয়ের সুবাদে দ্বিতীয় কোয়ালিফায়ারের যোগ্যতা অর্জন করে টিম আবু ধাবি।

প্রথম কোয়ালিফায়ার:- দিল্লি বুলসকে ১৭ রানে হারিয়ে দেয় ডেকান গ্ল্যাডিয়েটর্স। প্রথমে ব্যাট করে ডেকান ৪ উইকেটে ১৩৯ রান তোলে। রাসেল ১৪ বলে ৩৯, ডেভিড ওয়াইজ ১৫ বলে অপরাজিত ৩১ ও ওডিন স্মিথ ১১ বলে অপরাজিত ৩০ রান করেন। ১৫ রানে ৩টি উইকেট নেন ডমিনিক ড্রেকস।

পালটা ব্যাট করতে নেমে দিল্লি ১০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১২২ রানে আটকে যায়। রহমানুল্লাহ ১৯, রাদারফোর্ড ২১, মর্গ্যান অপরাজিত ২৭ ও ব্র্যাভো ৯ রান করেন। রাসেল ২টি এবং স্মিথ, হাসারাঙ্গা ও টাইমাল মিলস ১টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন ওডিন স্মিথ। প্রথম কোয়ালিফায়ার জিতে সরাসরি ফাইনালের টিকিট অর্জন করে ডেকান। ম্যাচ হেরে বসায় দিল্লিকে খেলতে হয় দ্বিতীয় কোয়ালিফায়ার।

দ্বিতীয় কোয়ালিফায়ার:- টিম আবু ধাবিকে ৪৯ রানে পরাজিত করে দিল্লি বুলস। প্রথমে ব্যাট করে দিল্লি ৭ উইকেটে ১০৯ রান তোলে। রাদারফোর্ড ১৯, মর্গ্যান ১০, ব্র্যাভো ৪, শেফার্ড ২৬, ড্রেকস ১২ ও আদিল রশিদ অপরাজিত ১৩ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে টিম আবু ধাবি ৮.৩ ওভারে মাত্র ৬০ রানে অল-আউট হয়ে যায়। স্টার্লিং ১০ ও গেইল ১৪ রান করেন। ১৩ রানে ৪ উইকেট নিয়ে ডমিনিক ড্রেকস ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন। দিল্লি ফাইনালের টিকিট অর্জন করে।

আবু ধাবি টি-১০ লিগের সূচি:-
তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচ: বাংলা টাইগার্স বনাম টিম আবু ধাবি।
ফাইনাল: ডেকান গ্ল্যাডিয়েটর্স বনাম দিল্লি বুলস।

বন্ধ করুন