বাংলা নিউজ > ময়দান > Abu Dhabi T10: ক্রিস গেইলদের ছিটকে দিয়ে টি-১০ লিগের ফাইনালে ব্র্যাভোর দিল্লি

Abu Dhabi T10: ক্রিস গেইলদের ছিটকে দিয়ে টি-১০ লিগের ফাইনালে ব্র্যাভোর দিল্লি

টি-১০ লিগের ফাইনালে দিল্লি বুলস। ছবি- আবু ধাবি টি-১০।

খেতাবি লড়াইয়ে দিল্লি বুলস মাঠে নামবে ডেকান গ্ল্যাডিয়েটর্সের বিরুদ্ধে।

প্রথম কোয়ালিফায়ারে হারের ধাক্কা সামলে শেষমেশ আবু ধাবি টি-১০ লিগের ফাইনালে উঠল ডোয়েন ব্র্যাভোর নেতৃত্বাধীন দিল্লি বুলস। খেতাবি লড়াইয়ে ফের তাদের প্রতিপক্ষ ডেকান গ্ল্যাডিয়েটর্স, যাদের কাছে প্রথম কোয়ালিফায়ারে হারতে হয়েছিল দিল্লিকে।

অন্যদিকে, এলিমিনেটরে হেরে খেতাবের দৌড় থেকে আগেই ছিটকে যেতে হয় ফ্যাফ ডু'প্লেসির বাংলা টাইগার্সকে। লিভিংস্টোনের নেতৃত্বাধীন টিম আবু ধাবি এলিমিনেটরে জিতলেও তারা দ্বিতীয় কোয়ালিফায়ারে হেরে বসে। ফলে তাদেরও বিদায় নিতে হয় খেতাবের দৌড় থেকে। এবার তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচে ফের বাংলা টাইগার্সের মুখোমুখি হবেন ক্রিস গেইলরা।

এলিমিনেটর:- বাংলা টাইগার্সকে ৭ উইকেটে পরাজিত করে টিম আবু ধাবি। প্রথমে ব্যাট করে বাংলা টাইগার্স নির্ধারিত ১০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১০১ রান তোলে। হজরতউল্লাহ জাজাই ৫টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩৭ বলে ৬৬ রান করে অপরাজিত থাকেন।

জবাবে ব্যাট করতে নেমে টিম আবু ধাবি ৬.৫ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১০৫ রান তুলে ম্যাচ জিতে যায়। ৫টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ২০ বলে ৫৭ রান করে ম্যাচের সেরা হন পল স্টার্লিং। এই জয়ের সুবাদে দ্বিতীয় কোয়ালিফায়ারের যোগ্যতা অর্জন করে টিম আবু ধাবি।

প্রথম কোয়ালিফায়ার:- দিল্লি বুলসকে ১৭ রানে হারিয়ে দেয় ডেকান গ্ল্যাডিয়েটর্স। প্রথমে ব্যাট করে ডেকান ৪ উইকেটে ১৩৯ রান তোলে। রাসেল ১৪ বলে ৩৯, ডেভিড ওয়াইজ ১৫ বলে অপরাজিত ৩১ ও ওডিন স্মিথ ১১ বলে অপরাজিত ৩০ রান করেন। ১৫ রানে ৩টি উইকেট নেন ডমিনিক ড্রেকস।

পালটা ব্যাট করতে নেমে দিল্লি ১০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১২২ রানে আটকে যায়। রহমানুল্লাহ ১৯, রাদারফোর্ড ২১, মর্গ্যান অপরাজিত ২৭ ও ব্র্যাভো ৯ রান করেন। রাসেল ২টি এবং স্মিথ, হাসারাঙ্গা ও টাইমাল মিলস ১টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন ওডিন স্মিথ। প্রথম কোয়ালিফায়ার জিতে সরাসরি ফাইনালের টিকিট অর্জন করে ডেকান। ম্যাচ হেরে বসায় দিল্লিকে খেলতে হয় দ্বিতীয় কোয়ালিফায়ার।

দ্বিতীয় কোয়ালিফায়ার:- টিম আবু ধাবিকে ৪৯ রানে পরাজিত করে দিল্লি বুলস। প্রথমে ব্যাট করে দিল্লি ৭ উইকেটে ১০৯ রান তোলে। রাদারফোর্ড ১৯, মর্গ্যান ১০, ব্র্যাভো ৪, শেফার্ড ২৬, ড্রেকস ১২ ও আদিল রশিদ অপরাজিত ১৩ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে টিম আবু ধাবি ৮.৩ ওভারে মাত্র ৬০ রানে অল-আউট হয়ে যায়। স্টার্লিং ১০ ও গেইল ১৪ রান করেন। ১৩ রানে ৪ উইকেট নিয়ে ডমিনিক ড্রেকস ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন। দিল্লি ফাইনালের টিকিট অর্জন করে।

আবু ধাবি টি-১০ লিগের সূচি:-
তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচ: বাংলা টাইগার্স বনাম টিম আবু ধাবি।
ফাইনাল: ডেকান গ্ল্যাডিয়েটর্স বনাম দিল্লি বুলস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জোড়া ঘূর্ণাবর্তে বৃষ্টি চলবে বাংলা! ৫০ কিমিতে ঝড় উঠবে একাধিক জেলায়, কোথায়? আতাপাত্তু একাই ১৯৫, সব থেকে বেশি রান তাড়া করে ODI জয়ের বিশ্বরেকর্ড শ্রীলঙ্কার সরু ফিতের ব্লাউজে উন্মুক্ত ক্লিভেজ! বিয়ের খবর পাকা,কৌশাম্বির রূপে বিভোর ফ্যানেরা IPL-এর ২০ ইনিংসে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সুদর্শনের, চোখ রাখুন সেরা ৫-এ আচার্যই নিয়োগ করতে পারেন উপাচার্যদের, বলছে সুপ্রিম কোর্ট, বিবৃতি জারি করল রাজভবন ‘আমার বরকে রাতে একা ছাড়া যাবে না’, মা-কে এসব কী বলে বসল স্মার্ট দিদি নন্দিনী! পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে জুতো খুলে বিমান থেকেই রামলালার ‘সূর্যাভিষেক' দেখলেন মোদী, অভিভূত নেটপাড়া মুখ্যমন্ত্রীর মুখে 'হিংসার' কথা! অভিযোগ তুলে কমিশনে BJP, কী বলেছিলেন মমতা? গুজরাটকে বিধ্বস্ত করে লিগ টেবিলের বিন্যাস নয়-ছয় করল দিল্লি, বড় লাফ ঋষভ পন্তদের

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.