বাংলা নিউজ > ময়দান > জার্মানি যেতে না পেরে হতাশ শরথ কমল, 'ভিলেন' ভিসা
শরথ কমল। ছবি- পিটিআই।
শরথ কমল। ছবি- পিটিআই।

জার্মানি যেতে না পেরে হতাশ শরথ কমল, 'ভিলেন' ভিসা

  • টুর্নামেন্ট খেলা ছাড়াও জার্মানিতে ট্রেনিং করতে চেয়েছিলেন ভারতের অভিজ্ঞ টেবিল টেনিস তারকা।

শুভব্রত মুখার্জি

একে করোনার ফলে ধাক্কা খেয়েছে অলিম্পিক প্রস্তুতি। তার উপর এখনও সঠিকভাবে প্র্যাকটিস শুরু করা সম্ভব হয়নি। সেইভাবে অংশ নেওয়া হয়নি প্রতিযোগিতামূলক মঞ্চে। ফলে প্রস্তুতির অভাব স্পষ্ট চোখে পড়ছে ভারতের অলিম্পিক অ্যাথলিটরদের মধ্যে। ব্যতিক্রম নন টেবিল টেনিস তারকা শরথ কমলও। জার্মানিতে গিয়ে ম্যাচ খেলতে চেয়েছিলেন শরথ কমল। উন্নতমানের ট্রেনিংও নিতে চেয়েছিলেন সেখানে। কারণ, করোনার ফলে দীর্ঘদিন অনুশীলন হয়নি।

এই বছর স্থগিত হয়ে যাওয়া টোকিও অলিম্পিক আগামী বছর হবে। ফলে আগামী বছর অলিম্পিক্সের যোগ্যতা অর্জন পর্বের লড়াইয়ে নামতে হবে তাঁকে। সেই কারণে নিজের স্কিলকে ঝালিয়ে নিতে এবং প্রস্তুতির জন্য জার্মানি যেতে চেয়েছিলেন টেবল টেনিস খেলোয়াড় শরথ কমল। কিন্তু বাধ সাধল বা বলা ভালো 'ভিলেন' হয়ে দেখা দিল ভিসা সমস্যা। ফলে আপাতত কমলের মনোবাঞ্ছা পূরন হলো না। ১১ - ১৮ ডিসেম্বর পর্যন্ত ডুসেলডর্ফে হচ্ছে চ্যাম্পিয়ন্স লিগ। বরুসিয়া ডুসেলডর্ফের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে অংশ নিতে চেয়েছিলেন শরথ।তা না হওয়ার ফলে হতাশ তিনি।

সেই টুর্নামেন্টের পরে আরও কয়েকদিন থেকেও যেতে চেয়েছিলেন জার্মানিতে। ইউরোপের সেরা সব প্লেয়ারদের সঙ্গে অনুশীলন করতে চেয়েছিলেন তিনি। কিন্তু ভিসা সমস্যায় তাঁর পরিকল্পনা ভেস্তে যায়।কোভিডের কারনে টুরিস্ট ভিসা দেওয়া হচ্ছে না জার্মানিতে। সেই কারনে ভারত সরকার ও সাইয়ের কাছ থেকে চিঠি ও বিশেষ অনুমতির দরকার। কিন্তু তা সময়সাপেক্ষ ব্যাপার। ফলে এই মুহূর্তে আশা ছেড়ে দিয়েছেন সদ্য জাতীয় ক্যাম্প করে চেন্নাইয়ে ফেরা শরথ।

বন্ধ করুন