বাড়ি > ময়দান > গিলক্রিস্ট নাকি ধোনি? সরফরাজ জানিয়ে দিলেন নিজের পছন্দ
গিলক্রিস্ট, সরফরাজ ও ধোনি। ছবি- গেটি ইমেজেস/রয়টার্স।
গিলক্রিস্ট, সরফরাজ ও ধোনি। ছবি- গেটি ইমেজেস/রয়টার্স।

গিলক্রিস্ট নাকি ধোনি? সরফরাজ জানিয়ে দিলেন নিজের পছন্দ

  • দীর্ঘ ৮ মাস পর পুনরায় জাতীয় দলে ফিরে এসেছেন পাক উইকেটকিপার-ব্যাটসম্যান।

২০১৯ বিশ্বকাপে পাকিস্তান দলের হতাশাজনক পারফর্ম্যান্সের জেরে জাতীয় দল থেকে বাদ পড়তে হয়েছিল সরফরাজ আহমেদকে। নেতৃত্ব ফিরে না পেলেও ঘরোয়া ক্রিকেটে নিজেকে ঘষা-মাজা করে পুনরায় কামব্যাক করেছেন জাতীয় দলে। ইংল্যান্ড সফরের জন্য ঘোষিত পাকিস্তান স্কোয়াডে নাম রয়েছে সরফরাজের।

পাকিস্তানের তারকা উইকেটকিপার-ব্যাটসম্যান সরফরাজ সম্প্রতি ক্রিকট্র্যাকারের সঙ্গে ক্রিকেটের বিভিন্ন প্রসঙ্গ নিয়ে আলোচনা করেন। সেরকমই আলোচনা প্রসঙ্গে সরফারজের সামনে তুলে ধরা হয় ক্রিকেটের ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা দুই উইকেটকিপার-ব্যাটসম্যানের নাম। জানতে চাওয়া হয়, এই দু'জনের মধ্যে তিনি তুলনায় ভালো ক্রিকেটার হিসেবে কাকে বেছে নেবেন। উত্তর দিতে বিন্দুমাত্র সময় নষ্ট করেননি পাক তারকা।

সরফরাজের কাছে জানতে চাওয়া হয়েছিল প্রাক্তন অজি তারকা অ্যাডাম গিলক্রিস্ট নাকি ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনি, তাঁর মতে কে তুলনায় ভালো ক্রিকেটার? কোনও কিছু না ভেবে পাক তারকা উত্তর দেন, ‘এমএস ধোনি'।

সরফরাজ আহমেদ সাম্প্রতিক সময়ে পাকিস্তানের অন্যতম সেরা উইকেটকিপার হিসেবেই নয়, বরং দলনায়ক হিসেবেও জনপ্রিয়তা পেয়েছিলেন। ২০১৭ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে সরফরাজের নেতৃত্বেই ভারতকে পরাজিত করে পাকিস্তান। সরফরাজের ক্যাপ্টেন্সি কেরিয়ারের সেরা সাফল্য হিসেবে ধরা হয় আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জয়। তবে দলকে ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে তুলতে না পারাকে তাঁর কেরিয়ারের অন্যতম ব্যর্থতা হিসেবে বিবেচনা করা হচ্ছে।

বন্ধ করুন