বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: ভারতের বিরুদ্ধে অনন্য রেকর্ড গড়লেন অজি স্পিনার অ্যাডাম জাম্পা

IND vs AUS: ভারতের বিরুদ্ধে অনন্য রেকর্ড গড়লেন অজি স্পিনার অ্যাডাম জাম্পা

উইকেট নেওয়ার পর অ্যাডাম জাম্পা। ছবি- এএনআই 

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজ হারতে হয়েছে ভারতকে। অজি স্পিনার অ্যাডাম জাম্পার সামনে দাঁড়াতেই পারেননি ভারতীয় ব্যাটাররা। চার উইকেট নেন জাম্পা। সেই সঙ্গে একটি রেকর্ডও গড়ে ফেললেন অজি স্পিনার।

ওডিআই সিরিজ জেতা হল না ভারতের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতলেও ওডিআই সিরিজ হাতছাড়া করতে হল রোহিত শর্মাদের। চেন্নাইয়ে ২১ রানে জিতল অজিরা। প্রথমে ব্যাট করতে নেমে ২৬৯ রান তোলে অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ২৪৮ রানে অলআউট হয়ে যায় ভারত। আর সেই সঙ্গে সঙ্গে ওডিআই সিরিজ নিজেদের দখলে নিয়ে নিল স্টিভ স্মিথের দল।

সেই সঙ্গে ওডিআই বিশ্বকাপের আগে বড়সড় ধাক্কা খেল রাহুল দ্রাবিড়ের দল। চলতি বছরের শেষের দিকে ভারতের মাটিতে বসবে ওডিআই বিশ্বকাপের আসর। তার আগে এই সিরিজ ছিল ভারতের কাছে খুব গুরুত্বপূর্ণ। কিন্তু সেই সিরিজ হারতে হল। ফলে ফের একবার ভারতের ওডিআই বিশ্বকাপের প্রস্তুতি নিয়ে প্রশ্ন উঠে গেল।

এদিন চিপকে ভারতকে দাঁড়াতেই দেননি অজি স্পিনার অ্যাডাম জাম্পা। ১০ ওভার হাত ঘুরিয়ে ৪৫ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। সেই সঙ্গে সঙ্গে একটি রেকর্ডও গড়ে ফেললেন এই অজি স্পিনার। ওডিআইতে ভারতে এসে সবচেয়ে কম রান দিয়ে চার উইকেট নেওয়া স্পিনারদের মধ্যে প্রথমে জায়গা করে নিলেন জাম্পা। জাম্পার পরেই রয়েছেন অস্ট্রেলিয়ার ব্র্যাড হগ। ২০০৭ সালে নাগপুরে ষষ্ঠ ওডিআই ম্যাচে ১০ ওভার হাত ঘুরিয়ে ৪৯ রান দিয়ে ৪ উইকেট নেন হগ। ঠিক তারপর রয়েছেন শ্রীলঙ্কার অজন্তা মেন্ডিস। তিনি ২০১৪ সালে রাঁচিতে ৯.৪ ওভার বল করে ৭৩ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি।

এই ম্যাচের সেরা হয়েছেন চার উইকেট নেওয়া জাম্পা। ম্যাচের সেরা হওয়ার পর জাম্পা বলেন, 'আমি এখানে সাফল্য পেয়েছি। এখানে সাফল্য পাওয়াটা খুবই কঠিন। শুধু তাই নয়, ভারতের মাটিতে খেলাটা খুবই কঠিন। এটা সব ক্রিকেটারদের কাছেই চ্যালেঞ্জের। আমি খেলার মধ্যে থাকার চেষ্টা করেছি। অ্যাস্টন ম্যাচের পরিস্থিতি পুরোপুরি বদলে দিয়েছে। আমি বল করার আগে যারা বল করেছে তাদেরকে শুভেচ্ছা জানাই এবং ধন্যবাদ জানাই। আমরা একে অপরকে বিশ্বাস করি এবং নিজেদের গেম প্ল্যানে আমরা বিশ্বাস করি।'

এর আগে ২০১৯ সালে ভারত ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩-২ ব্যবধানে হেরেছে। এছাড়াও ২০০৯ সালে ৪-২ ব্যবধানে অজিদের বিরুদ্ধে হারতে হয় মেন ইন ব্লুকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিগ বস ১৩ রি-ইউনিয়ন, আরতির সঙ্গীতে হাজির রশমি থেকে দেবলীনারা IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি Summer Health: গ্রীষ্মকালে পেট গরমের আশঙ্কা! খেয়ে দেখুন এই ৪ খাবার, সুস্থ থাকবেন মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল সম্পদ পুনর্বণ্টন নিয়ে পিত্রোদার বিস্ফোরক দাবিতে অস্বস্তিতে কংগ্রেস, চটলেন খাড়গে কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল

Latest IPL News

IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের রাহুল যখন ফ্লাইং ম্যান, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.