বাংলা নিউজ > ময়দান > BBL-শেষ বলে বাকি দুই, তুলে নেওয়া হল ব্যাটারকে, কুর্নিশ প্রতিপক্ষ কোচের
সিক্সার্সকে ম্যাচ জিতিয়ে হেডেনের উচ্ছ্বাস। ছবি- টুইটার।
সিক্সার্সকে ম্যাচ জিতিয়ে হেডেনের উচ্ছ্বাস। ছবি- টুইটার।

BBL-শেষ বলে বাকি দুই, তুলে নেওয়া হল ব্যাটারকে, কুর্নিশ প্রতিপক্ষ কোচের

  • অ্যাডিলেড স্ট্রাইকার্স ও সিডনি সিক্সার্সের মধ্যেকার চ্যালেঞ্জার ফাইনালে এই ঘটনা ঘটে।

সিডনির ময়দানে বিগ ব্যাশ লিগের চ্যালেঞ্জার ফাইনালে অ্যাডিলেড স্ট্রাইকার্সের মুখোমুখি হয়েছিল সিডনি সিক্সার্স। এই ম্য়াচেই এক অদ্ভুত ঘটনার সাক্ষী থাকল গোটা ক্রিকেট বিশ্ব। শেষ বলের আগে কার্যত এক পায়ে মাঠে নামা জর্ডন সিল্ককে তুলে নিয়ে সিক্সার্সের হয়ে জে লেইটনকে মাঠে নামান কোচ, এই ঘটনা ঘিরেই যত জল্পনা-কল্পনা।

তিন বল আগেই মাঠে নেমেছিলেন সিল্ক। তবে ম্যাচেই হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়া সিল্কের দৌড়তে কষ্ট হচ্ছে দেখেই তাঁকে তুলে নিয়ে, জশ ফিলিপ করোনা পজিটিভ হওয়ায় শেষ মুহূর্তে ম্যাচে নামা লেইটনকে পাঠানো হয় মাঠে। নিয়ম অনুযায়ী যে কোনো সময়ই ব্যাটার অবসর নিতে পারেন। তবে সেইসময় অ্যাডিলেড স্ট্রাইকার্স অধিনায়ক পিটার সিডল, আম্পায়ারদের এই ঘটনার অভিযোগ জানান। তাতে লাভের লাভ কিছুই হয়নি। শেষমেশ চার উইকেটে ম্যাচ জিতে যায় সিক্সার্স।

সেই সময় অধিনায়ক সিডল অভিযোগ জানালেও পরে কিন্তু কোচ জেসন গিলেস্পি সিক্সার্সের সিদ্ধান্তকে বাহবাই দেন। তিনি সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘ম্যাচের শেষের দিকে সিক্সার্সদের এক ব্যাটারের অবসর নেওয়ার পরিকল্পনা ঘিরে কিছু আলোচনা আমার চোখে পড়েছে। প্রতিপক্ষ কোচ হিসেবে এই নিয়ে আমার কোনো অভিযোগ নেই। ওরা ক্রিকেটের নিয়ম মেনেই খেলছিল এবং ওদের পরিকল্পনাটাও যথার্থ ছিল। ওদের ফাইনালের জন্য় আমার তরফে অনেক শুভেচ্ছা।’

বন্ধ করুন