বাংলা নিউজ > ময়দান > সচিনের নাম ভাঁড়িয়ে মেডিকেল প্রোডাক্টের বিজ্ঞাপন, মুম্বই পুলিশে দায়ের হল FIR

সচিনের নাম ভাঁড়িয়ে মেডিকেল প্রোডাক্টের বিজ্ঞাপন, মুম্বই পুলিশে দায়ের হল FIR

সচিন তেন্ডুলকর

ভারত তথা বিশ্ব ক্রিকেটের কিংবদন্তি সচিন তেন্ডুলকর। দীর্ঘদিন ক্রিকেট থেকে অবসর নিলেও তাঁর জনপ্রিয়তায় একটুও ভাটা পড়েনি। বিজ্ঞাপনি জগতে এখনও রয়েছে তাঁর আকর্ষণ। বিভিন্ন নামি দামি কোম্পানি এখনও সচিনের স্বচ্ছ ইমেজকে ব্যবহার করেন তাদের প্রোডাক্টের বিজ্ঞাপনে।

শুভব্রত মুখার্জি: ভারত তথা বিশ্ব ক্রিকেটের কিংবদন্তি সচিন তেন্ডুলকর। দীর্ঘদিন ক্রিকেট থেকে অবসর নিলেও তাঁর জনপ্রিয়তায় একটুও ভাটা পড়েনি। বিজ্ঞাপনি জগতে এখনও রয়েছে তাঁর আকর্ষণ। বিভিন্ন নামি দামি কোম্পানি এখনও সচিনের স্বচ্ছ ইমেজকে ব্যবহার করেন তাদের প্রোডাক্টের বিজ্ঞাপনে। আর সেই সুযোগকেই কাজে লাগানোর চেষ্টা করে বেশ কিছু অসাধু ব্যবসায়ী। সম্প্রতি এমন একটি বিষয় নজরে এসেছে। যেখানে সচিনের নাম ভাঁড়িয়ে মেডিকেল প্রোডাক্টের বিজ্ঞাপন করা হয়েছে। এক ব্যক্তির অভিযোগের ভিত্তিতে বিষয়টি নিয়ে পুলিশে কেসও দায়ের করা হয়েছে।

আরও পড়ুন… ভারতীয় দলের দরজা ভেঙে ঢুকবেন যশস্বী জসওয়াল! হরভজন সিং এবং রবি শাস্ত্রীর বড় দাবি

মুম্বই পুলিশের তরফে অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। সচিনের অনুমতি ছাড়াই তাঁর নাম, ছবি এমনকি তাঁর কন্ঠস্বরও ব্যবহার করা হয়েছে। আর সেই নিয়েই অভিযোগ দায়ের করেছেন সচিনের খুব কাছের এক ব্যক্তি। ওয়েস্ট রিজিয়ন সাইবার পুলিশ স্টেশনে দায়ের হয়েছে কেস। অভিযোগকারী জানিয়েছেন তিনি এই বিজ্ঞাপনটি অনলাইনে খুঁজে পান। যেখানে ওই মেডিকেল কোম্পানির তরফে দাবি করা হয়েছে সচিন তাদের প্রোডাক্টের বিজ্ঞাপন করেছেন।

আরও পড়ুন… ভাই তোর ক্ষমতা মেনে নিলাম- সূর্যকে কুর্নিশ বিরাটের

ওই ওয়েবসাইটটির নাম সচিন হেল্থ ডট ইন। সেখানেই এই বিজ্ঞাপনটিতে সচিনের উপস্থিতি দাবি করা হয়েছে। প্রোডাক্টের বিজ্ঞাপনে সচিনের ছবি ব্যবহার করা হয়েছে। সচিন তেন্ডুলকরের ঘনিষ্ঠ সূত্রে নিশ্চিত করা হয়েছে এমন কোন বিজ্ঞাপনের জন্য সচিনের তরফে কোনও রকম কোন অনুমতি দেওয়া হয়নি। তাঁর অনুমতি ছাড়াই চলছে এই বেআইনি প্রচার। ফলে ভারতীয় দন্ডবিধি আইনের ধারা ৪২০ (চিটিং বাজি), ৪৬৫ (ভুয়ো প্রচার), ৫০০ (সম্মানহানি) ধারায় মামলা রুজু করা হয়েছে। এর পাশাপাশি ওই অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে ইনফরমেশন টেকনোলজি আইনেও মামলা শুরু হয়েছে।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেঘালয় ঘুরে গুয়াহাটিতে, গলায় গাঁদার মালা! কামাখ্যায় স্বর্ণেন্দু-শ্রুতি মাত্র ১৬ বছরেই মাউন্ট এভারেস্টের শিখর জয়! নজির গড়লেন কামিয়া কার্তিকেয়ান বেরোল ত্রিপুরার রেজাল্ট, মাধ্যমিকে বাড়ল পাশের হার, উচ্চমাধ্যমিকে ২ বছরে কমল ১৫% ‘‌আমি রাজ্যসভার পদ থেকে ইস্তফা দেব না’‌, আপ নেতৃত্বকে চ্যালেঞ্জ ছুঁড়লেন স্বাতী ফুশিয়া পিংক লেহেঙ্গায় মোহময়ী রূপে ধরা দিলেন ‘ধক ধক গার্ল’ -দেখুন ছবি স্ত্রীকে চাকরি করতে দেবে না, হাত কেটে ফেলেন স্বামী! রেণুর গল্পে শিউরে উঠলেন রচনা ভোটের হার কমেছে ৬৩% আসনে, ২০১৯-র থেকে মোট ভোট কমেছে ৮৮ সিটে, বাংলায় কী অবস্থা? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন ‘পার্টনারের ফোন চেক করি এখনও…’ কেন এমন করেন জাহ্নবী? জানালেন নিজেই FIFA World Cup Qualifiers এর জন্য ২৭ সদস্যের দল ঘোষণা করলেন ইগর স্টিম্যাচ

Latest IPL News

IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.