বাংলা নিউজ > ময়দান > AFC CUP 22: মাঠে নেমেই গোল কৃষ্ণর, মাজিয়াকে ৫ গোলের মালা পরিয়ে নক-আউটে ATKMB

AFC CUP 22: মাঠে নেমেই গোল কৃষ্ণর, মাজিয়াকে ৫ গোলের মালা পরিয়ে নক-আউটে ATKMB

নক আউটে পৌঁছল এটিকে মোহনবাগান। ছবি: টুইটার

মোহনবাগানের শেষ ম্যাচে বসুন্ধরা ক্লাবের বিরুদ্ধে যদি হিরো হয়ে থাকেন লিস্টন কোলাসো। তো এদিনের ম্যাচের হিরো নিঃসন্দেহে জনি কাউকো। প্রথমার্ধেই তিনি বাগানের হয়ে কয়েক মিনিটের ব্যবধানে পরপর দুই গোল করে মাজিয়াকে ব্যাকফুটে ফেলে দেন।

শুভব্রত মুখার্জি

∆ মোহনবাগান: ৫

∆ মাজিয়া স্পোর্টস ক্লাব: ২

দিনের শুরুতে কিছুটা হলেও অস্বস্তি দানা বেঁধে ছিল এটিকে মোহনবাগান সমর্থকদের মনে। কলকাতার ক্রীড়াজগতের দুই সেরা ঠিকানা ইডেন গার্ডেনে যখন বসেছে আইপিএলের কোয়ালিফায়ারের আসর ঠিক তখন যুবভারতীতে মোহন সমর্থকরা অধীর আগ্রহে অপেক্ষা করছিল তাদের প্রিয় দলের এএফসি কাপের নক আউট পর্যায়ে যাওয়ার। সমর্থকদের সেই আশা শুধু পূরণ করলেন না মোহন ফুটবলাররা বলা ভালো মালদ্বীপের মাজিয়া স্পোর্টস ক্লাবকে ৫-২ ফলে চূর্ণ করে তারা পৌঁছে গেল নক আউট পর্বে। প্রচণ্ড গরমের দিনের শেষে একপশলা বৃষ্টি যেমন স্বস্তির নিঃশ্বাস নিয়ে আসে। আজকের জয়ে নক আউটে পৌঁছে সেই স্বস্তির নিঃশ্বাস যেন ফেলল ফেরান্দোর ছেলেরা।

দিনের প্রথম ম্যাচে বসুন্ধরা কিংস অপর ভারতীয় ক্লাব গোকুলাম কেরালাকে ২-১ গোলে হারিয়ে দেওয়াতে কিছুটা হলেও চাপমুক্ত হয়ে মাঠে নেমেছিল মোহন ফুটবলাররা। যা আজ ছত্রে ছত্রে ফুটে উঠল তাদের খেলাতে। মোহনবাগানের শেষ ম্যাচে বসুন্ধরা ক্লাবের বিরুদ্ধে যদি হিরো হয়ে থাকেন লিস্টন কোলাসো। তো এদিনের ম্যাচের হিরো নিঃসন্দেহে জনি কাউকো। প্রথমার্ধেই তিনি বাগানের হয়ে কয়েক মিনিটের ব্যবধানে পরপর দুই গোল করে মাজিয়াকে ব্যাকফুটে ফেলে দেন।

ম্যাচের ২৬ মিনিটে মোহনবাগানকে গোল করে লিড এনে দেন কাউকো। ১১ মিনিট বাদে ৩৭ মিনিটের মাথায় দলের হয়ে দ্বিতীয় গোল করে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। বিরতিতে যাওয়ার আগে ঠিক ৪৫ মিনিটের মাথায় মাজিয়ার হয়ে একটি গোল পরিশোধ করেন তানা। বিরতিতে স্কোর ছিল বাগানের পক্ষে ২-১। বিরতির পর যেন নিজেদের খেলার 'গিয়ার' পরিবর্তন করেন মোহন ফুটবলাররা। ৫৬ মিনিটে রয় কৃষ্ণ এবং ৫৮ মিনিটে শুভাশিষ বোস পরপর দু'টি গোল করে মোহনবাগানকে ৪-১ ফলে এগিয়ে দেন।

তখন কার্যত যুবভারতীর নৈশালোকে দিশেহারা অবস্থা মাজিয়ার ডিফেন্ডারদের। ৭১ মিনিটে বাগানের হয়ে ম্যাকহিউ গোল করে মাজিয়ার কফিনে শেষ পেরেকটি পুঁতে দিয়ে বাগানের হয়ে স্মরণীয় জয় নিশ্চিত করেন। তানা মাজি আর হয়ে ৭৩ মিনিটে আরও একটি গোল শোধ করলেও তা ম্যাচের ফলাফলের উপর কোন প্রভাব ফেলে না। এই জয়ের ফলে প্রথম ম্যাচে গোকুলামের কাছে হারার পরেও পরপর দু'টি জয়ে এএফসি কাপের নক আউট পর্বে পৌঁছে গেল ম্যারিনার্সরা। গ্রুপ ডি'র এই ম্যাচে এদিন ম্যাচ শেষে অতিরিক্ত পাঁচ মিনিট সময় যোগ করা হলেও মোহনবাগানের গোলমুখ খুলতে পারেনি মাজিয়ার স্ট্রাইকাররা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আগামী সপ্তাহে প্রথম প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে BJP, বাংলা নিয়ে বড়় মিটিং গাঁইয়া পার্বতীর লক্ষ্য আইপিএস হওয়া! দীপার ভরসায় স্বপ্ন সফল হবে কি? মার্চেই DA বাড়ছে কেন্দ্রীয় সরকারি কর্মীদের? ৪% নাকি ৫% বাড়বে? মিলে গেল উত্তর চিজের পরিবর্তে ভেজিটেবল অয়েল ব্যবহারের অভিযোগ ম্যাকডোনাল্ডসের বিরুদ্ধে! চা-বিরতির আগে আম্পায়ারের সঙ্গে উত্তেজিত বাক্য বিনিময় স্টোকসের,আসল ঘটনা কি জানেন? দশ বছরের অপেক্ষা শেষ, কিছু টেট পাশ করা প্রার্থীকে ইন্টারভিউয়ে ডাকতে বলল হাইকোর্ট টাক ঢাকতে চুল প্রতিস্থাপন করালেন শ্রীদেবীর বর! আচমকাই চর্চায় ৬৮ বছরের বনি ‘সরকার চাইলে ম্যাজিক…’,দুই সপ্তাহের মধ্যে স্কুলে জলের সংযোগ আনতে বলল হাইকোর্ট বিশ্বের সর্ববৃহৎ শস্যভাণ্ডার যোজনা শুরু মোদী সরকারের, মিলবে কোন সুবিধা? কংগ্রেসের হাতে হাত রেখেই উত্তরপ্রদেশে তৃণমূলকে একটি আসন ছাড়ল সপা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.