বাংলা নিউজ > ময়দান > AFC U-17 Asian Cup Qualifiers: গুইতে-গ্যাংতের জোড়া গোল, মায়ানমারকে হারাল ভারত

AFC U-17 Asian Cup Qualifiers: গুইতে-গ্যাংতের জোড়া গোল, মায়ানমারকে হারাল ভারত

মায়ানমারকে ৪-১ গোলে হারাল ভারত (ছবি-এআইএফএফ)

এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপ কোয়ালিফায়ারে মায়ানমারকে ৪-১ গোলে হারাল ভারত। শুক্রবার আল খোবারে এশিয়ান কাপের বাছাইপর্বে মায়ানমারকে ৪-১ গোলে হারিয়েছে ভারতীয় পুরুষদের অনূর্ধ্ব-১৭ দল। এদিন ম্যাচের প্রথমার্ধের শুরুটা ছিল শক্তি পরীক্ষার লড়াই।

এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপ কোয়ালিফায়ারে মায়ানমারকে ৪-১ গোলে হারাল ভারত। শুক্রবার আল খোবারে এশিয়ান কাপের বাছাইপর্বে মায়ানমারকে ৪-১ গোলে হারিয়েছে ভারতীয় পুরুষদের অনূর্ধ্ব-১৭ দল। এদিন ম্যাচের প্রথমার্ধের শুরুটা ছিল শক্তি পরীক্ষার লড়াই। এই সময়ে উভয় পক্ষই পিছন থেকে গড়ে তোলা সুযোগকে কাজে লাগাতে চেয়েছিল। বলের দখল নিতে চেয়েছিল এবং ম্যাচের রাশ নিয়ন্ত্রণে রাখতে চেয়েছিল। যেই লড়াই-এ ভারত মায়ানমারকে অনেকটাই পিছনে ফেলে দিয়েছিল। গোলের লক্ষ্যে প্রথম শটটি আসে ২১ মিনিটে কোরো সিং-এর মাধ্যমে, যিনি পেনাল্টি এলাকার প্রান্ত থেকে শট করেছিলেন কিন্তু তাতে যথেষ্ট শক্তি ছিল না।

ছয় মিনিট পরে অর্থাৎ ম্যাচের ২৭ মিনিটে, প্রথম সাফল্য আসে যখন দূরপাল্লা থেকে গুইতের ফ্রি-কিক পেনাল্টি বক্সে সকলকে পরাস্ত করে এবং গোলরক্ষকের পাশ কাটিয়ে জালে চলে যায়। এরপরের ১২ মিনিটের স্পেলে ভারত আরও তিনটি গোল করে। এই গোলের ফলে ম্যাচের দখল পুরোপুরি ভারতের হাতে চলে আসে।

আরও পড়ুন… BCCI President Election: সরতে পারেন সৌরভ, নতুন বোর্ড প্রেসিডেন্টের দৌড়ে এগিয়ে ভারতের বিশ্বকাপজয়ী তারকা, রিপোর্ট

ম্যাচের ৩২ মিনিটে পেনাল্টি এলাকায় লালপেখলুয়াকে নামানো হয় এবং গ্যাংতে একটি শক্তিশালী স্পট-কিক স্ল্যাম করে। গ্যাংতের গোলে ব্যবধান দ্বিগুন করে ভারত। এর দু মিনিট পরেই গুইতে এদিনের ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন।

বিরতির ঠিক মিনিট খানেক আগেই ডান দিক থেকে মায়ানমারের পেনাল্টি এলাকার ভিতরে চলে যান গ্যাংতে। তিনি সেখান থেকে একটি শট মারেন,কিন্তু তার শট ক্রসবারের উপর দিয়ে চলে যায়। যাইহোক,গোলরক্ষককে অবস্থানের বাইরে পেয়ে ম্যাচের ৪৪ মিনিটে এই ফরোয়ার্ড গ্যাংতে তার দ্বিতীয় গোলটি নথিভুক্ত করেন। প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে গিয়েছিল ভারত।

পরে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিল মায়ানমার। এইচডব্লিউ ইয়ানের ডিফ্লেক্টেড শটে ম্যাচের ৬০তম মিনিটে প্রথম গোলটি করে মায়ানমার। ভারতীয় দল অবশ্য মায়ানমারের প্রত্যাবর্তনের সব আশাকেই ব্যর্থ করে দেয়। মায়ানমার আর কোনও গোল করতে পারেনি। এবং এই স্কোর লাইনে ম্যাচটি শেষ হয়।

আরও পড়ুন… T20 World Cup 2022: চাহারের চোট! বুমরাহর পরিবর্ত হিসেবে ৩-৪ দিনের মধ্যেই অস্ট্রেলিয়ায় উড়ে যাচ্ছেন শামি: রিপোর্ট

এই জয়ের ফলে এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপ কোয়ালিফায়ারে নিজেদের গ্রুপে দুই নম্বরে উঠে এল ভারত। ৩ ম্যাচের শেষে তিন ম্যাচ জিতে তাদের পয়েন্ট ৯। মায়ানমারকে ৪-১ হারানোর আগে কুয়েতকে ৩-০ হারিয়েছে ভারত। তার আগে অবশ্য মালদ্বীপকেও ৫-০ হারিয়েছিল ভারতের অনূর্ধ্ব-১৭ পুরুষ দল। এবার ভারতের সামনে কঠিন প্রতিপক্ষ। গ্রুপের পরের ম্যাচে সৌদি আরবের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। কারণ সৌদি আরবও লিগে নিজেদের তিনটি ম্যাচে জয়ী হয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.