বাংলা নিউজ > ময়দান > AFC U-17 Asian Cup Qualifiers: গুইতে-গ্যাংতের জোড়া গোল, মায়ানমারকে হারাল ভারত

AFC U-17 Asian Cup Qualifiers: গুইতে-গ্যাংতের জোড়া গোল, মায়ানমারকে হারাল ভারত

মায়ানমারকে ৪-১ গোলে হারাল ভারত (ছবি-এআইএফএফ)

এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপ কোয়ালিফায়ারে মায়ানমারকে ৪-১ গোলে হারাল ভারত। শুক্রবার আল খোবারে এশিয়ান কাপের বাছাইপর্বে মায়ানমারকে ৪-১ গোলে হারিয়েছে ভারতীয় পুরুষদের অনূর্ধ্ব-১৭ দল। এদিন ম্যাচের প্রথমার্ধের শুরুটা ছিল শক্তি পরীক্ষার লড়াই।

এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপ কোয়ালিফায়ারে মায়ানমারকে ৪-১ গোলে হারাল ভারত। শুক্রবার আল খোবারে এশিয়ান কাপের বাছাইপর্বে মায়ানমারকে ৪-১ গোলে হারিয়েছে ভারতীয় পুরুষদের অনূর্ধ্ব-১৭ দল। এদিন ম্যাচের প্রথমার্ধের শুরুটা ছিল শক্তি পরীক্ষার লড়াই। এই সময়ে উভয় পক্ষই পিছন থেকে গড়ে তোলা সুযোগকে কাজে লাগাতে চেয়েছিল। বলের দখল নিতে চেয়েছিল এবং ম্যাচের রাশ নিয়ন্ত্রণে রাখতে চেয়েছিল। যেই লড়াই-এ ভারত মায়ানমারকে অনেকটাই পিছনে ফেলে দিয়েছিল। গোলের লক্ষ্যে প্রথম শটটি আসে ২১ মিনিটে কোরো সিং-এর মাধ্যমে, যিনি পেনাল্টি এলাকার প্রান্ত থেকে শট করেছিলেন কিন্তু তাতে যথেষ্ট শক্তি ছিল না।

ছয় মিনিট পরে অর্থাৎ ম্যাচের ২৭ মিনিটে, প্রথম সাফল্য আসে যখন দূরপাল্লা থেকে গুইতের ফ্রি-কিক পেনাল্টি বক্সে সকলকে পরাস্ত করে এবং গোলরক্ষকের পাশ কাটিয়ে জালে চলে যায়। এরপরের ১২ মিনিটের স্পেলে ভারত আরও তিনটি গোল করে। এই গোলের ফলে ম্যাচের দখল পুরোপুরি ভারতের হাতে চলে আসে।

আরও পড়ুন… BCCI President Election: সরতে পারেন সৌরভ, নতুন বোর্ড প্রেসিডেন্টের দৌড়ে এগিয়ে ভারতের বিশ্বকাপজয়ী তারকা, রিপোর্ট

ম্যাচের ৩২ মিনিটে পেনাল্টি এলাকায় লালপেখলুয়াকে নামানো হয় এবং গ্যাংতে একটি শক্তিশালী স্পট-কিক স্ল্যাম করে। গ্যাংতের গোলে ব্যবধান দ্বিগুন করে ভারত। এর দু মিনিট পরেই গুইতে এদিনের ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন।

বিরতির ঠিক মিনিট খানেক আগেই ডান দিক থেকে মায়ানমারের পেনাল্টি এলাকার ভিতরে চলে যান গ্যাংতে। তিনি সেখান থেকে একটি শট মারেন,কিন্তু তার শট ক্রসবারের উপর দিয়ে চলে যায়। যাইহোক,গোলরক্ষককে অবস্থানের বাইরে পেয়ে ম্যাচের ৪৪ মিনিটে এই ফরোয়ার্ড গ্যাংতে তার দ্বিতীয় গোলটি নথিভুক্ত করেন। প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে গিয়েছিল ভারত।

পরে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিল মায়ানমার। এইচডব্লিউ ইয়ানের ডিফ্লেক্টেড শটে ম্যাচের ৬০তম মিনিটে প্রথম গোলটি করে মায়ানমার। ভারতীয় দল অবশ্য মায়ানমারের প্রত্যাবর্তনের সব আশাকেই ব্যর্থ করে দেয়। মায়ানমার আর কোনও গোল করতে পারেনি। এবং এই স্কোর লাইনে ম্যাচটি শেষ হয়।

আরও পড়ুন… T20 World Cup 2022: চাহারের চোট! বুমরাহর পরিবর্ত হিসেবে ৩-৪ দিনের মধ্যেই অস্ট্রেলিয়ায় উড়ে যাচ্ছেন শামি: রিপোর্ট

এই জয়ের ফলে এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপ কোয়ালিফায়ারে নিজেদের গ্রুপে দুই নম্বরে উঠে এল ভারত। ৩ ম্যাচের শেষে তিন ম্যাচ জিতে তাদের পয়েন্ট ৯। মায়ানমারকে ৪-১ হারানোর আগে কুয়েতকে ৩-০ হারিয়েছে ভারত। তার আগে অবশ্য মালদ্বীপকেও ৫-০ হারিয়েছিল ভারতের অনূর্ধ্ব-১৭ পুরুষ দল। এবার ভারতের সামনে কঠিন প্রতিপক্ষ। গ্রুপের পরের ম্যাচে সৌদি আরবের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। কারণ সৌদি আরবও লিগে নিজেদের তিনটি ম্যাচে জয়ী হয়েছে।

বন্ধ করুন