বাংলা নিউজ > ময়দান > AFG vs SL Super 4: কত ধানে কত চাল, আফগানিস্তানকে বোঝাল শ্রীলঙ্কা, লড়াকু জয়ে গ্রুপের হারের বদলা নিল দ্বীপরাষ্ট্র
আফগানিস্তানের বিরুদ্ধে লড়াকু জয় শ্রীলঙ্কার। ছবি- এএনআই (ANI)

AFG vs SL Super 4: কত ধানে কত চাল, আফগানিস্তানকে বোঝাল শ্রীলঙ্কা, লড়াকু জয়ে গ্রুপের হারের বদলা নিল দ্বীপরাষ্ট্র

  • গ্রুপ লিগের ম্যাচে শ্রীলঙ্কাকে পরাজিত করে আফগানিস্তান। এবার সুপার ফোরের ম্যাচে আফগানিস্তানকে হারাল শ্রীলঙ্কা।

গ্রুপ লিগের খেলাতেই ইঙ্গিত মিলেছিল যে, টুর্নামেন্টের বয়স যত গড়াবে, ব্যাট-বলের লড়াই তত উত্তেজক রূপ নেবে। ঠিক সেরকমই রোমাঞ্চকর রূপ নেয় সুপার ফোরের প্রথম ম্যাচ। শেষ ওভার পর্যন্ত টানটান লড়াই চালিয়ে শেষমেশ আফগানিস্তানকে পরাজিত করে শ্রীলঙ্কা। একসময় গ্রুপ লিগ থেকেই বিদায় নেওয়ার উপক্রম হয়েছিল যাদের, সেই দ্বীপরাষ্ট্র লড়াকু জয় দিয়ে সুপার ফোরের অভিযান শুরু করে।

শারজায় টস জিতে আফগানিস্তানকে শুরুতে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। আফগানিস্তান নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৭৫ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। যদিও একসময় ২০০ রানের গণ্ডি টপকে যাওয়াও অসম্ভব মনে হচ্ছিল না আফগানিস্তানের।

পালটা ব্যাট করতে নেনে শ্রীলঙ্কা চোখে চোখ রেখে পালটা দেয় আফগানিস্তানকে। মুজির উর রহমান, রশিদ খানদের বিষাক্ত ঘূর্ণি সামলে শেষমেশ কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যান সিংহলিরা। ১৯.১ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৭৯ রান তুলে ম্যাচ জিতে যায় শ্রীলঙ্কা। ৫ বল বাকি থাকতে ৪ উইকেটের ব্যবধানে ম্যাচ জেতেন দাসুন শানাকারা।

আরও পড়ুন:- IND vs PAK Super 4: জাদেজার জায়গায় অক্ষর না অশ্বিন, কম্বিনেশন নিয়ে স্পষ্ট ইঙ্গিত দিলেন দ্রাবিড়

আফগানিস্তানের হয়ে ব্যাট হাতে ৮৪ রানের ঝকঝকে ইনিংস খেলেন ওপেনার রহমানউল্লাহ গুরবাজ। ৪৫ বলের ইনিংসে তিনি ৪টি চার ও ৬টি ছক্কা মারেন। এছাড়া ইব্রাহিম জাদরান ৪০, হজরতউল্লাহ জাজাই ১৩, নাজিবউল্লাহ জাদরান ১৭, মহম্মদ নবি ১ ও রশিদ খান ৯ রান করেন। দিলশান মদুশঙ্কা ২টি এবং মাহিশ থিকসানা ও অসিথা ফার্নান্ডো ১টি করে উইকেট দখল করেন।

আরও পড়ুন:- AFG vs SL Super 4: চোখের নিমেষে হাফ-সেঞ্চুরি, সূর্যকুমারের পাশে বসে পড়লেন গুরবাজ

শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা মিলেমিশে রান তোলেন। পাথুম নিশঙ্কা ৩৫, কুশল মেন্ডিস ৩৬, দনুষ্কা গুণতিলকে ৩৩, দাসুন শানাকা ১০, ভানুকা রাজাপক্ষে ৩১ ও ওয়ানিন্দু হাসারাঙ্গা অপরাজিত ১৬ রান করেন। মুজিব উর রহমান ও নবীন উল হক ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট সংগ্রহ করেন রশিদ খান ও মহম্মদ নবি। দল হারলেও ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন রহমানউল্লাহ গুরবাজ।

বন্ধ করুন