বাংলা নিউজ > ময়দান > AFG vs UAE: হতাশার হার থেকে ঘুরে দাঁড়াল আফগানিস্তান, করিম ঝড়ে সিরিজ জয় রশিদদের

AFG vs UAE: হতাশার হার থেকে ঘুরে দাঁড়াল আফগানিস্তান, করিম ঝড়ে সিরিজ জয় রশিদদের

ট্রফি নিয়ে আফগানিস্তান দল। ছবি- এসিবি মিডিয়া।

Afghanistan vs UAE: ব্যর্থ হয় ওয়াসিমের দুরন্ত লড়াই। বল হাতে নজর কাড়লেন রশিদ খান।

আইসিসির পূর্ণ সদস্য দেশের মর্যাদা পাওয়ার পরে আফগানিস্তানকে সব থেকে বড় ধাক্কা খেতে হয় আমিরশাহির বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে। সহযোগী দেশের কাছে হার মানতে হয় রশিদ খানদের। শেষমেশ তৃতীয় তথা নির্ণায়ক টি-২০ ম্যাচ জিতে সিরিজের দখল নেয় আফগানিস্তান। সংযুক্ত আরব আমিরশাহিকে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে ৫ বল বাকি থাকতে ৬ উইকেটে হারিয়ে দেয় আফগানিস্তান।

আবু ধাবিতে টস জিতে আমিরশাহিকে শুরুতে ব্যাট করতে পাঠায় আফগানিস্তান। আমিরশাহি নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৬৩ রান তোলে। হাফ-সেঞ্চুরি করেন দুই ওপেনার মহম্মদ ওয়াসিম ও ভৃত্য অরবিন্দ। বাকিরা কেউ দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

ওয়াসিম প্রথম ম্যাচে ৩৩ ও দ্বিতীয় ম্যাচে ৯১ রান করার পরে তৃতীয় ম্যাচে ৭৫ রানের ঝকঝকে ইনিংস খেলেন। ৫০ বলের ইনিংসে তিনি ৮টি চার ও ৩টি ছক্কা মারেন। অরবিন্দ ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৩ বলে ৫৯ রান করেন। রশিদ খান ৪ ওভারে মাত্র ১৬ রান খরচ করে ২টি উইকেট নেন। ১৩ রানে ২টি উইকেট নিয়েছেন গুলবদিন নায়েব।

আরও পড়ুন:- IND vs AUS: বর্ডার-গাভাসকর ট্রফির মাঝেই ব্যক্তিগত কারণে দেশে ফিরছেন কামিন্স!

জবাবে ব্যাট করতে নেমে আফগানিস্তান ১৯.১ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৬৬ রান তুলে ম্যাচ জিতে যায়। ২২ বলে ৫৬ রানের ঝোড়ো ইনিংস খেলে ম্যাচের সেরা হন করিম জানাত। তিনি ২১ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। করিম নিজের ধ্বংসাত্মক ইনিংসে ৪টি চার ও ৫টি ছক্কা মারেন।

এছাড়া ৫১ বলে ৬০ রান করে অপরাজিত থাকেন ইব্রাহিম জাদরান। তিনি ৫টি চার ও ১টি ছক্কা মারেন। ৩টি বাউন্ডারির সাহায্যে ১৫ বলে ২০ রান করেন রহমানউল্লাহ গুরবাজ। ২৮ রানে ২টি উইকেট নেন আমিরশাহির জাহুর খান।

আরও পড়ুন:- Women's T20 WC: শ্রীলঙ্কাকে গোহারান হারিয়ে বিশ্বকাপ থেকে ছিটকে দিল নিউজিল্যান্ড, জমে গেল সেমিফাইনালের লড়াই

আফগানিস্তান বনাম আমিরশাহি তিন ম্যাচে টি-২০ সিরিজের ফলাফল:-
১. প্রথম ম্যাচে ৫ উইকেটে জয় তুলে নেয় আফগানিস্তান।
২. দ্বিতীয় ম্যাচে ৯ উইকেটে জয় তুলে নেয় আমিরশাহি।
৩. তৃতীয় ম্যাচে ৬ উইকেটে জয় তুলে নেয় আফগানিস্তান।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নিয়োগ দুর্নীতির মামলায় TMC বিধায়ক তাপস সাহাকে ফের তলব ইডি-র সমালোচনা করাকে অভ্যাসে পরিণত করেছেন হাফিজ, এবার দিলেন বিরাটের মন্তব্যের সাফাই দুর্নীতির ঘুঘুর বাসা সরকারি কর্মীদের মধ্যে, বৈঠকে চরম ক্ষুব্ধ হয়ে বিস্ফোরক মমতা কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনায় জমা পড়ল 'জয়েন্ট রিপোর্ট', বিস্ফোরক দাবি লোকো ইন্সপেক্টরের জকোভিচের ভক্তদের জন্য সুখবর, প্যারিস অলিম্পিক্স ২০২৪-এ খেলবেন সার্বিয়া‌ন তারকা শীঘ্রই নক্ষত্র পরিবর্তন হবে রাহুর, ৩ রাশির আর্থিক সমৃদ্ধির সঙ্গে আসবে সাফল্য সেরা ফিল্ডারের পুরস্কার পেয়েই রাহুল দ্রাবিড়কে কোলে তুলে নিলেন রবীন্দ্র জাদেজা ওয়ার্নার-ট্র্যাভিস ঝড় সঙ্গে বৃষ্টি, অস্ট্রেলিয়ার কাছে ২৮ রানে হারল বাংলাদেশ ভিডিয়ো-একই বলে দু'বার আউট,তবু সাজঘরে ফিরলেন না মাসুদ, ইংল্যান্ড T20তে অবাক কাণ্ড বামেদের কেরলেই সম্পদের বৈষম্য মারাত্মক বেশি, বাংলায় অনেক কম, বাস্তব দেখাল তথ্য

T20 WC 2024

বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.