বাংলা নিউজ > ময়দান > AFG vs UAE: হতাশার হার থেকে ঘুরে দাঁড়াল আফগানিস্তান, করিম ঝড়ে সিরিজ জয় রশিদদের

AFG vs UAE: হতাশার হার থেকে ঘুরে দাঁড়াল আফগানিস্তান, করিম ঝড়ে সিরিজ জয় রশিদদের

ট্রফি নিয়ে আফগানিস্তান দল। ছবি- এসিবি মিডিয়া।

Afghanistan vs UAE: ব্যর্থ হয় ওয়াসিমের দুরন্ত লড়াই। বল হাতে নজর কাড়লেন রশিদ খান।

আইসিসির পূর্ণ সদস্য দেশের মর্যাদা পাওয়ার পরে আফগানিস্তানকে সব থেকে বড় ধাক্কা খেতে হয় আমিরশাহির বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে। সহযোগী দেশের কাছে হার মানতে হয় রশিদ খানদের। শেষমেশ তৃতীয় তথা নির্ণায়ক টি-২০ ম্যাচ জিতে সিরিজের দখল নেয় আফগানিস্তান। সংযুক্ত আরব আমিরশাহিকে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে ৫ বল বাকি থাকতে ৬ উইকেটে হারিয়ে দেয় আফগানিস্তান।

আবু ধাবিতে টস জিতে আমিরশাহিকে শুরুতে ব্যাট করতে পাঠায় আফগানিস্তান। আমিরশাহি নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৬৩ রান তোলে। হাফ-সেঞ্চুরি করেন দুই ওপেনার মহম্মদ ওয়াসিম ও ভৃত্য অরবিন্দ। বাকিরা কেউ দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

ওয়াসিম প্রথম ম্যাচে ৩৩ ও দ্বিতীয় ম্যাচে ৯১ রান করার পরে তৃতীয় ম্যাচে ৭৫ রানের ঝকঝকে ইনিংস খেলেন। ৫০ বলের ইনিংসে তিনি ৮টি চার ও ৩টি ছক্কা মারেন। অরবিন্দ ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৩ বলে ৫৯ রান করেন। রশিদ খান ৪ ওভারে মাত্র ১৬ রান খরচ করে ২টি উইকেট নেন। ১৩ রানে ২টি উইকেট নিয়েছেন গুলবদিন নায়েব।

আরও পড়ুন:- IND vs AUS: বর্ডার-গাভাসকর ট্রফির মাঝেই ব্যক্তিগত কারণে দেশে ফিরছেন কামিন্স!

জবাবে ব্যাট করতে নেমে আফগানিস্তান ১৯.১ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৬৬ রান তুলে ম্যাচ জিতে যায়। ২২ বলে ৫৬ রানের ঝোড়ো ইনিংস খেলে ম্যাচের সেরা হন করিম জানাত। তিনি ২১ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। করিম নিজের ধ্বংসাত্মক ইনিংসে ৪টি চার ও ৫টি ছক্কা মারেন।

এছাড়া ৫১ বলে ৬০ রান করে অপরাজিত থাকেন ইব্রাহিম জাদরান। তিনি ৫টি চার ও ১টি ছক্কা মারেন। ৩টি বাউন্ডারির সাহায্যে ১৫ বলে ২০ রান করেন রহমানউল্লাহ গুরবাজ। ২৮ রানে ২টি উইকেট নেন আমিরশাহির জাহুর খান।

আরও পড়ুন:- Women's T20 WC: শ্রীলঙ্কাকে গোহারান হারিয়ে বিশ্বকাপ থেকে ছিটকে দিল নিউজিল্যান্ড, জমে গেল সেমিফাইনালের লড়াই

আফগানিস্তান বনাম আমিরশাহি তিন ম্যাচে টি-২০ সিরিজের ফলাফল:-
১. প্রথম ম্যাচে ৫ উইকেটে জয় তুলে নেয় আফগানিস্তান।
২. দ্বিতীয় ম্যাচে ৯ উইকেটে জয় তুলে নেয় আমিরশাহি।
৩. তৃতীয় ম্যাচে ৬ উইকেটে জয় তুলে নেয় আফগানিস্তান।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

২০০০ কোটির গরমিল জি-এর অ্যাকাউন্টে, তদন্তে সেবি, ধস শেয়ারে লেগ স্পিনটা ভালো করো,রোহিতকে বলো বোলিং দিতে-যশস্বীকে পরামর্শ কিংবদন্তি স্পিনারের IPL 2024-এ সরফরাজ খানকে দলে নিতে গম্ভীরের KKR ও ধোনির CSK-এর দড়ি টানাটানি স্যার আমায় বাঁচান! জোর করে বিয়ে দিয়ে দিচ্ছে, হেডমাস্টারকে ফোন বাংলার কন্যাশ্রীর উচ্চমাধ্যমিকে ফিজিক্স পরীক্ষার প্রশ্ন কেমন হল? ঘোরানো হয়েছে? জানালেন শিক্ষক মাছের কাঁটা গলায় বিঁধে যন্ত্রণা? ঝটপট বের করতে রইল এই ৭ ঘরোয়া উপায় ‘আমি লোভী, আমার থেকেও..’, দাদাসাহেব পুরস্কার পেয়ে আর কী বললেন আপ্লুত শাহরুখ আধার নিষ্ক্রিয়তার 'কোপ' মতুয়াদের ওপর, ঠাকুরবাড়িতে খুলল সহায়তা ক্যাম্প বাস্তবে স্কুলের গণ্ডি পার করেননি, প্রথম সিরিয়াল করতে এসেই 'অন্তঃসত্ত্বা' রাণী রাজের জন্মদিনে দেখালেন মেয়ে ইয়ালিনিকে, ভিডিয়ো বানিয়ে বরকে শুভচ্ছা শুভশ্রীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.