বাংলা নিউজ > ময়দান > মহেন্দ্র সিং ধোনির বিশ্বরেকর্ড ছুঁলেন আফগান অধিনায়ক
আসগর ও ধোনি। ছবি- টুইটার।
আসগর ও ধোনি। ছবি- টুইটার।

মহেন্দ্র সিং ধোনির বিশ্বরেকর্ড ছুঁলেন আফগান অধিনায়ক

  • জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচেই মাহিকে পিছনে ফেলে এককভাবে সিংহাসনে বসে পড়তে পারেন আসগর।

মহেন্দ্র সিং ধোনির দুরন্ত এক বিশ্বরেকর্ডে ভাগ বসালেন আফগানিস্তান অধিনায়ক আসগর আফগান। ক্যাপ্টেন হিসেবে সবথেকে বেশি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ জয়ের নিরিখে ক্যাপ্টেন কুলের সঙ্গে একাসনে বসে পড়লেন আসগর।

আপাতত রেকর্ড ছুঁলেও জিম্বাবোয়ের বিরুদ্ধে চলতি সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচেই ধোনিকে টপকে এককভাবে বিশ্বরেকর্ড নিজের নামে করার হাতছানি রয়েছে আফগান দলনায়কের সামনে।

আবু ধাবিতে দ্বিতীয় টি-২০ ম্যাচে জিম্বাবোয়েকে ৪৫ রানে পরাজিত করে ৩ ম্যাচের সিরিজ জয় নিশ্চিত করে আফগানিস্তান। তৃতীয় ম্যাচে জয় তুলে নিয়ে সিয়ান উইলিয়ামসদের হোয়াইটওয়াশ করতে পারলে ক্যাপ্টেন আসগরের মুকুটে যোগ হবে রঙিন পালক।

আপাতত ধোনি ও আসগর, ক্যাপ্টেন হিসেবে উভয়ের ঝুলিতেই রয়েছে সর্বাধিক ৪১টি করে আন্তর্জাতিক টি-২০ ম্যাচ জয়ের রেকর্ড। এই তালিকার দু'জনের পিছনে রয়েছেন ইয়ন মর্গ্যান। তাঁর নেতৃত্বে ইংল্যান্ড জিতেছে ৩৩টি টি-২০ ম্যাচ। যদিও আসগর ধোনির থেকে অনেক কম ম্যাচে এমন কৃতিত্ব অর্জন করেছেন।

ধোনি টি-২০ ফর্ম্যাটে টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দিয়েছেন ৭২টি ম্যাচে। সংক্ষিপ্ত ফর্ম্যাটে সবথেকে বেশি ম্যাচে ক্যাপ্টেন্সি করার নিরিখে আপাতত ধোনির ধারেকাছে কেউ নেই। আসগরের নেতৃত্বে আফগানিস্তান ৫১টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছে। এই নিরিখে তিনি রয়েছেন চার নম্বরে। মর্গ্যান ইংল্যান্ডকে টি-২০ ফর্ম্যাটে নেতৃত্ব দিয়েছেন ৫৮টি ম্যাচে। পটারফিল্ড আয়ারল্যান্ডকে নেতৃত্ব দিয়েছেন ৫৬টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে।

বন্ধ করুন