বাংলা নিউজ > ময়দান > দুই সানরাইজার্স তারকার দাপটে সিরিজ জিতল আফগানিস্তান

রশিদ খান এই মুহূর্তে কেন আইসিসির এক নম্বর টি-২০ বোলার, সেটার প্রমাণ মিলল আরও একবার। মহম্মদ নবি বুঝিয়ে দিলেন, কেন তিনি সংক্ষিপ্ত ফর্ম্যাটে বিশ্বের সেরা অল-রাউন্ডার।

রহমানউল্লাহর ব্যাটিং ও রশিদের অনবদ্য বোলিংয়ের সুবাদে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে জিম্বাবোয়েকে একতরফাভাবে বিধ্বস্ত করেছিল আফগানিস্তান। এবার সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে সিয়ান উইলিয়ামসদের ৪৫ রানে পরাজিত করেন আফগানরা। সেই সঙ্গে এক ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচের টি-২০ সিরিজ জয় নিশ্চিত করেন রশিদরা।

আবু ধাবির দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে আফগানিস্তান। নির্ধারিত ২০ ওভারে তারা ৫ উইকেটের বিনিময়ে ১৯৩ রান তোলে। করিম জানাত ৩৮ বলে ৫৩, উসমান ঘানি ৩৪ বলে ৪৯ ও মহম্মদ নবি ১৫ বলে ৪০ রানের ঝোড়ো ইনিংস খেলেন। নবি ২টি চার ও ৪টি ছক্কা মারেন। রশিদ খান অপরাজিত থাকেন ৫ বলে ৯ রান করে।

জবাবে ব্যাট করতে নেমে জিম্বাবোয়ে ১৭.১ ওভারে ১৪৮ রানে অল-আউট হয়ে যায়। রায়ানের ৪০, তিরিপানোর ২৪ ও মুসাকান্দার ২২ ছাড়া আর কেউই বলার মতো রান করতে পারেননি। রশিদ খান ৩ ওভারে ৩০ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। মহম্মদ নবি ৩ ওভারে ২০ রান খরচ করে তুলে নেন ২টি উইকেট। ম্যাচের সেরা হয়েছেন নবি।

বন্ধ করুন