বাংলা নিউজ > ময়দান > PSL ফাইনাল খেলতে পাকিস্তানে নয়, জাতীয় দলের স্বার্থে বাংলাদেশেই থাকছেন আফগান স্পিনার রশিদ খান

PSL ফাইনাল খেলতে পাকিস্তানে নয়, জাতীয় দলের স্বার্থে বাংলাদেশেই থাকছেন আফগান স্পিনার রশিদ খান

বাংলাদেশেই থাকছেন আফগান স্পিনার রশিদ খান (ছবি:পিএসএল)

টি-টোয়েন্টির এই মহাতারকে ফাইনালে পেতে চেয়েছিল লাহোর। কিন্তু রশিদ খানকে কোনও ভাবেই ছাড়বে না আফগানিস্তান।

শুক্রবার চলতি পাকিস্তান সুপার লিগের এলিমিনেটর ম্যাচে ইসলামাবাদকে ৬ রানে হারিয়ে ফাইনালে উঠেছে লাহোর। রবিবার পিএসএলের ফাইনাল খেলতে নামবে রশিদ খানের দল লাহোর কালান্দার্স। মুলতান সুলতানের বিরুদ্ধে ফাইনাল খেলতে নামবে লাহোর। ফাইনালের কথা ভেবে রশিদ খানকে দলে রাখতে চেয়েছিল লাহোর। কারণ দলটি সাফল্যের পিছনে বড় ভূমিকা রেখেছিলেন আফগান স্পিনার।  ৯ ম্যাচে ১৩ উইকেট পেয়েছেন তিনি। কিন্তু রশিদ খান বর্তমানে রয়েছেন বাংলাদেশে। জাতীয় দলের দায়িত্ব পালনের জন্য টুর্নামেন্টের শেষ দিকের কয়েকটি ম্যাচে খেলতে পারেননি তিনি।

এবার তাই টি-টোয়েন্টির এই মহাতারকে ফাইনালে পেতে চেয়েছিল লাহোর। কিন্তু রশিদ খানকে কোনও ভাবেই ছাড়বে না আফগানিস্তান। বাংলাদেশের বিরুদ্ধে আইসিসি সুপার লিগের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে থাকা আফগানরা শেষ ম্যাচ জিতলে ১০ পয়েন্ট পাওয়ার সম্ভাবনা থাকবে। এমন পরিস্থিতিতে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের ফাইনাল খেলার জন্য অনুমতি পাবেন না রশিদ খান। আর তেমনটাই হল। দলের সূত্রে জানা গেল, পিএসএলের ফাইনাল নিয়ে আফগান শিবিরে কোনো আলোচনাই হয়নি। রশিদ খানও এসব নিয়ে কোনও কথা বলেননি। পাকিস্তানের একাধিক শীর্ষ গণমাধ্যমে এ নিয়ে ভিত্তিহীন খবর প্রকাশ করতে থাকে। জানান হয় লাহোর স্পেশাল চাটার্ড বিমান পাঠিয়ে রশিদ খানকে ফাইনালের জন্য উড়িয়ে নিয়ে আসেব। এই সব খবরে বিরক্ত হয় আফগানিস্তান শিবির।

শেষ পর্যন্ত জবাব দিলেন রশিদ খান। তিনি স্পষ্ট করে জানালেন যে তিনি পাকিস্তান যাচ্ছেন না। এক টুইট বার্তায় রশিদ খান এই বিষয়টি নিশ্চিত করেছেন। আফগানিস্তানের তারকা স্পিনার লিখেছেন, ‘’লাহোর কালান্দার্সের সঙ্গে থাকতে পারলে, ছেলেদের সঙ্গে পিএসএল ফাইনাল খেলতে পারলে খুব ভালো লাগতো। কিন্তু জাতীয় দলের হয়ে খেলার কারণে এবার আর সেটা হয়ে উঠছে না। আমি আমার অধিনায়ক শাহিন আফ্রিদি ও দলের জন্য শুভ কামনা জানাচ্ছি।’ ফলে রশিদ খান এখন জাতীয় দলের স্বার্থে বাংলাদেশেই থাকবেন। তিনি পিএসএল ফাইনাল খেলতে পাকিস্তান যাচ্ছেন না।

বন্ধ করুন