বাংলা নিউজ > ময়দান > বিমান পরিষেবায় ঘাটতি থেকে করোনা সংক্রমণের ভয়, বাধ্য হয়ে পিছিয়ে দেওয়া হল পাকিস্তান-আফগানিস্তান সিরিজ
বাবর আজম ও রশিদ খান। ছবি- গেটি ইমেজেস।
বাবর আজম ও রশিদ খান। ছবি- গেটি ইমেজেস।

বিমান পরিষেবায় ঘাটতি থেকে করোনা সংক্রমণের ভয়, বাধ্য হয়ে পিছিয়ে দেওয়া হল পাকিস্তান-আফগানিস্তান সিরিজ

  • ১-৮ সেপ্টেম্বরের মাঝে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলার কথা ছিল।

দেশে তালিবানের শাসনে নাজেহাল আফগান জনগণ, এরই মধ্যে সকলের মুখে হাসি ফোটানোর লক্ষ্যে পাকিস্তানের বিরুদ্ধে ১ সেপ্টেম্বর থেকে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলার জন্য আফগানিস্তানের প্রায় সব প্রস্তুতি হয়েও গেছিল। তবে তীরে এসে ডুবল তরী।

অবশেষে পরিস্থিতির কাছে হার মেনে পিছিয়ে গেল পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যে হতে চলা প্রথম দ্বিপাক্ষক সিরিজ। শ্রীলঙ্কায় এই সিরিজ খেলার কথা থাকলেও বর্তমান সময়ে রশিদ খানদের সিরিজ আয়োজন করতে একাধিক সমস্যা রয়েছে। উপরন্তু, দেশের ভয়াবহ পরিস্থিতিতে ক্রিকেটাররা মানসিকভাবেও বিধ্বস্ত।

মূলত এই কারণেই রশিদরা ভিসা পেয়ে গেলেও পিছিয়ে দেওয়া হল। সোমবারই আফগানিস্তান ক্রিকেট বোর্ডের অনুরোধ পেয়ে অবশেষে এই সিদ্ধান্তের কথা জানায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। অবশ্য পরের বছর ২০২২ সালেই এই সিরিজ হতে পারে বলে জানানো হয়েছে পিসিবির তরফে।

পিসিবি এক বিবৃতিতে জানায়, ‘এসিবি সোমবার বোর্ডের সঙ্গে যোগাযোগ করে কাবুলে বিমানের ঘাটতি, শ্রীলঙ্কায় করোনা বৃদ্ধি এবং ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যের কথা জানিয়ে ২০২২ সাল অবধি সিরিজ পিছিয়ে দেওয়ার অনুরোধ করে। আমরা আফগান বোর্ডের সঙ্গে দু'দেশের প্রথম দ্বিপাক্ষিক সিরিজের জন্য সবরকম প্রচেষ্টাই করেছিলাম। তবে ওরা যে সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে সে বিষয়ে আমরা অবগত এবং সেই কারণেই ২০২২ সালে সিরিজটি খেলার বিষয়ে আমরা সম্মত হয়েছি।’

বন্ধ করুন