বাংলা নিউজ > ময়দান > প্রথম ওয়ানডেতে নেদারল্যান্ডসকে ৩৬ রানে হারাল রশিদ খানরা
জয় পেল আফগানিস্তান
জয় পেল আফগানিস্তান

প্রথম ওয়ানডেতে নেদারল্যান্ডসকে ৩৬ রানে হারাল রশিদ খানরা

  • আফগানিস্তান দলকে এদিন প্রথমে ব্যাট করতে পাঠায় নেদারল্যান্ডস দল

শুভব্রত মুখার্জি: বল হাতে দুরন্ত পারফরম্যান্স করলেন আফগানিস্তান ক্রিকেটের পোস্টার বয় রশিদ খান। রশিদের নেওয়া তিন উইকেটে ভর করেই নেদারল্যান্ডস দলের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ৩৬ রানের সহজ জয় পেল আফগানিস্তান। উল্লেখ্য দোহাতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হয়েছে আফগানিস্তান এবং নেদারল্যান্ডস দুই দল।

আফগানিস্তান দলকে এদিন প্রথমে ব্যাট করতে পাঠায় নেদারল্যান্ডস দল। অধিনায়ক হাসমাতুল্লাহ শাহিদি এবং রহমত শাহ দলের ব্যাটিংয়ের হাল সামলান। শাহিদি ৭৩ এবং রহমত ৭০ রান করেন। মূলত তাদের ইনিংসে ভর করেই ৮ উইকেটে ২২২ রান করতে সমর্থ হয় আফগানিস্তান। ডানহাতি পেসার ব্র্যান্ডন গ্লভার ৪৩ রান দিয়ে ৩টি উইকেট নেন। বাহাতি সিমার ফ্রেড ক্লাসেন ৩৯ রানে ২ উইকেট নিয়ে আফগানিস্তান দলকে ২২২ রানে আটকে রাখেন।

উইকেট রক্ষক ওপেনিং ব্যাটার স্কট এডওয়ার্ড ৮২ বলে ৬৮ রান করে নেদারল্যান্ডস দলকে লড়াইতে রাখেন। রান তাড়া করে একটা সময় নেদারল্যান্ডস দলের স্কোর ছিল ৩ উইকেটে ১২১। তবে ৩১তম ওভারে মুজিবের বলে এডওয়ার্ডস আউট হওয়ার পরেই খেই হারায় নেদারল্যান্ডস ইনিংস। মাত্র ১৮৬ রানেই অলআউট হয়ে যায় তারা। ফলে ৩৬ রানে ম্যাচ জিততে সমর্থ হয় রশিদরা। প্রসঙ্গত এই সিরিজটি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অন্তর্গত। এখান থেকেই ২০২৩ সালের বিশ্বকাপের মূলপর্বে কারা কোয়ালিফাই করবে তা ঠিক হবে। জানুয়ারি মাসের ২৩ তারিখ দ্বিতীয় এবং ২৫ তারিখ তৃতীয় ওয়ানডে হয়ার কথা রয়েছে এই দুই দেশের।

বন্ধ করুন