বাংলা নিউজ > ময়দান > রশিদ খানদের বোলিং কোচের ভূমিকায় নিযুক্ত হলেন প্রাক্তন অজি তারকা শন টেট

রশিদ খানদের বোলিং কোচের ভূমিকায় নিযুক্ত হলেন প্রাক্তন অজি তারকা শন টেট

শন টেট। ছবি- গেটি ইমেজেস।

আন্তর্জাতিক ক্রিকেট মোট ৯৫টি উইকেট নিয়েছেন টেট।

সাম্প্রতিক সময়ে আফগানিস্তান ক্রিকেট দলের সাফল্য চোখে পড়ার মতো। অল্প সময়েই বিশ্বে নিজেদের ক্রিকেটের জন্য সুখ্যাতি কুড়িয়েছে আফগানরা। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্যই ইতিমধ্যেই ধীরে ধীরে প্রস্তুতি শুরু করে দিয়েছে সবদলই। বিশ্বকাপের আগেই আফগান দলের নতুন বোলিং কোচ হিসাবে নিযুক্ত হলেন প্রাক্তন অজি ফাস্ট বোলার শন টেট।

২০০৫ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত অজিদের হয়ে ৩৫ ওয়ান ডে, ২১ টি-টোয়েন্টি এবং তিনটি টেস্ট খেলে মোট ৯৫টি আন্তর্জাতিক উইকেট নিয়েছেন। চোট আঘাতে জর্জরিত কেরিয়ারে বেশি ম্যাচ খেলতে না পারলেও ১৫০ কি.মি-র অধিক গতিতে বল করতে সিদ্ধহস্ত ছিলেন টেট। ৩৮ বছর বয়সী টেট অস্ট্রেলিয়ার ২০০৭ বিশ্বকাপজয়ী দল এবং ২০১০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের রানার্স আপ দলেরও সদস্য ছিলেন।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছে আফগানিস্তান। রশিদ খান, মহম্মদ নবিদের মতো বিশ্বমানের স্পিনার থাকলেও দলে তারকা পেসারের অভাব। টেটকে নিয়োগ করে সেই বিভাগেই উন্নতির লক্ষ্যে থাকবে আফগানিস্তান।

টেটের ক্রিকেট অস্ট্রেলিয়ার গ্রেড টু কোচিং সার্টিফিকেট রয়েছে। অবসর গ্রহণের পর বিগ ব্যাশে মেলবোর্ন রেনেগেডসকেও কোচিং করিয়েছেন তিনি। বিশ্বকাপে ভাল কিছু করার লক্ষ্যে টেটের অভিজ্ঞতা এবং জয়ের মানসিকতা বেশ কাজেই লাগবে রশিদ খানদের। 

বন্ধ করুন