বাংলা নিউজ > ময়দান > অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে ত্রিদেশীয় সিরিজের ভাবনা আফগানিস্তানের
আফগানিস্তান টিম।
আফগানিস্তান টিম।

অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে ত্রিদেশীয় সিরিজের ভাবনা আফগানিস্তানের

  • আফগানিস্তান ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে, হোবার্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একমাত্র যে টেস্ট ম্যাচটি ২৭ নভেম্বর থেকে শুরু হওয়ার কথা, সেটি নির্ধারিত সময়েই হবে। এবং আফগানিস্তান টিম সেই টেস্ট ম্যাচ খেলবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজ করার ভাবনাচিন্তা করছে আফগানিস্তান। অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে অক্টোবরের শুরুতেই একেবারে প্রথম সপ্তাহে টি-টোয়েন্টি সিরিজ করতে চাইছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে ১৭ অক্টোবর থেকে। তার আগে সংযুক্ত আরব আমিরশাহী এবং ওমানে আইপিএল রয়েছে। ক্রিকেটের একেবারে ঠাঁসা সূচি। এর মধ্যেই আবার ত্রিদেশীয় সিরিজের ভাবনা রয়েছে আফগানিস্তানের!

আফগানিস্তান ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে, হোবার্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একমাত্র যে টেস্ট ম্যাচটি ২৭ নভেম্বর থেকে শুরু হওয়ার কথা, সেটি নির্ধারিত সময়েই হবে। এবং আফগানিস্তান টিম সেই টেস্ট ম্যাচ খেলবে।

এ দিকে তালিবান শাসনে এখন আফগানিস্তান ভীত, সন্ত্রস্ত। গোটা আফগানিস্তান জুড়ে শুধুই যন্ত্রণা আর হাহাকার। তালিবান অত্যাচারে রক্তগঙ্গা বইছে। এই পরিস্থিতিতে আফগানিস্তান ক্রিকেট বোর্ড কি আদৌ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কোনও সিরিজ আয়োজন করতে পারবে?

তবে এসিবি সিইও হামিদ শিনওয়ারি জানিয়েছেন, কাতার না সংযুক্ত আরব আমিরশাহী কোথায় এই ত্রিদেশীয় সিরিজ আয়োজন করা সম্ভব হবে, সেটা নিশ্চিত হলে তবেই সিরিজ নিয়ে নিশ্চয়তা দিতে পারবে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

শিনওয়ারির দাবি, ‘আশা করছি, ত্রিদেশীর সিরিজ খেলতে আমাদের দল বিদেশে যাবে। এবং আমরা অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজের মতো গুরুত্বপূর্ণ দু'টি দেশকে এই সিরিজ খেলার জন্য আমন্ত্রণ জানাতে পারব।’

বন্ধ করুন