বাংলা নিউজ > ময়দান > Afghanistan T20 World Cup Squad: এশিয়া কাপের স্কোয়াডে বড় রদবদল করে টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা করল আফগানিস্তান

Afghanistan T20 World Cup Squad: এশিয়া কাপের স্কোয়াডে বড় রদবদল করে টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা করল আফগানিস্তান

আফগানিস্তান ক্রিকেট টিম। ছবি টুইটার।

বিশ্বকাপের দল থেকে বাদ পড়লেন আফগানিস্তানের বেশ কয়েকজন তারকা ক্রিকেটার।

আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ জনের শক্তিশালী স্কোয়াড ঘোষণা করল আফগানিস্তান। সেই সঙ্গে চারজন রিজার্ভ ক্রিকেটারের নামও জানিয়ে দিয়েছেন আফগান নির্বাচকরা।

এশিয়া কাপে আফগানিস্তানের অভিযান নিতান্ত মন্দ কাটেনি। তবে এশিয়া কাপের স্কোয়াডে বেশ কয়েকটি রদবদল করে তারা। বাদ পড়েছেন হাশমতউল্লাহ শাহিদি, করিম জানাত, নূর আহমেদ ও সামিউল্লাহ শিনওয়ারির মতো তারকারা।

এশিয়া কাপের মূল স্কোয়াডে থাকা আফসর জাজাই বিশ্বকাপের স্কোয়াডে স্ট্যান্ড-বাই হিসেবে জায়গা পেয়েছেন। অন্যদিকে এশিয়া কাপের স্ট্যান্ড-বাই কাইস আহমেদ বিশ্বকাপের মূল স্কোয়াডে জায়গা করে নিয়েছেন। এছাড়া এশিয়া কাপের স্কোয়াডে না থাকা সত্ত্বেও বিশ্বকাপের মূল স্কোয়াডে ঢুকে পড়েছেন ডারউইশ রসুলি, সেলিম সফি ও উসমান ঘানি। আফসরের সঙ্গে রিজার্ভে রয়েছেন শরাফউদ্দিন আশরাফ, রহমত শাহ ও গুলবদিন নায়েব।

আরও পড়ুন:- IND vs AUS: দরকার মাত্র ২০৭ রান, তাহলেই কোচ দ্রাবিড়কে টপকে ভারতীয় ক্রিকেটে নতুন অধ্যায় রচনা করবেন কোহলি

আয়ারল্যান্ড সফর ও এশিয়া কাপে ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ মহম্মদ নবির হাতেই বিশ্বকাপের নেতৃত্ব তুলে দিয়েছে আফগানিস্তান। ভাইস ক্যাপ্টেন নিযুক্ত হয়েছেন নাজিবউল্লাহ জাদরান। যথারীতি রশিদ খান, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি, হজরতউল্লাহ জাজাই, রহমানউল্লাহ গুরবাজের মতো তারকারা জায়গা করে নিয়েছে আফগানিস্তানের টি-২০ বিশ্বকাপ স্কোয়াডে।

টি-২০ বিশ্বকাপের জন্য আফগানিস্তানের স্কোয়াড: মহম্মদ নবি (ক্যাপ্টেন), নাজিবউল্লাহ জাদরান (ভাইস ক্যাপ্টেন), রহমানউল্লাহ গুরবাজ (উইকেটকিপার), আজমতউল্লাহ ওমরজাই, ডারউইশ রসুলি, ফরিদ আহমেদ মালিক, ফজলহক ফারুকি, হজরতউল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, মুজিব উর রহমান, নবীন উল হক, কাইস আহমেদ, রশিদ খান, সেলিম সফি ও উসমান ঘানি।
রিজার্ভ:- আফসর জাজাই, শরাফউদ্দিন আশরাফ, রহমত শাহ ও গুলবদিন নায়েব।

আরও পড়ুন:- জয় শাহ কি পরবর্তী BCCI সভাপতি হবেন? সেই সম্ভাবনা কিন্তু উড়িয়ে দেওয়া যাচ্ছে না

উল্লেখ্য, এবছর এশিয়া কাপের গ্রুপ লিগে আফগানিস্তান পরপর ২টি ম্যাচে শ্রীলঙ্কা ও বাংলাদেশকে হারিয়ে দিয়ে সুপার ফোরের যোগ্যতা অর্জন করে। যদিও সুপার ফোরে পাকিস্তানের বিরুদ্ধে নিশ্চিত জেতা ম্যাচ হাতছাড়া হয় তাদের। এছাড়া সুপার ফোর রাউন্ডেই শ্রীলঙ্কা ও ভারতের কাছে পরাজিত হন মহম্মদ নবিরা। সার্বিকভাবে টুর্নামেন্টে আফগানিস্তানের পারফর্ম্যান্স প্রশংসা কুড়িয়ে নেয় ক্রিকটপ্রেমীদের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রথম অ্যাকশন ছবিতেই বাজিমাত করেছেন কাজল! কী বললেন পরিচালক? IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের জেরেই ছাত্রমৃত্যু ঘটে, শাস্তিতে সিলমোহর পঞ্চম দফার ভোটের পর আনন্দবাজারের মাস্টহেড ব্যবহার করে ছড়ালো ভুয়ো স্ক্রিনশট সকাল থেকেই চড়া রোদ, তবে ঘূর্ণিঝড়ের জেরে একধাক্কায় ৬ ডিগ্রি নামবে কলকাতার পারদ বাংলায় পে কমিশনের রিপোর্ট নিয়ে বড় আপডেট, আদালতে জোর ধাক্কা খাবে রাজ্য? করণের ৫২ বছরের জন্মদিনের পার্টিতে চাঁদের হাট! কে কে ছিলেন অতিথি তালিকায়? ইজরায়েলের প্রেসিডেন্ট হওয়ার কথা ছিল আইনস্টাইনের! তারপর… চারিদিকে হেমা-ধর্মেন্দ্রর ছবি, বিশাল নাচের ঘর, জুহুর বাংলোর অন্দরমহল দেখালেন এষা 'ওঠা পড়া সবটাই দেখেছি...', অনিশ্চয়তায় ভরা পেশা নিয়ে কী জানালেন মাফিন?

Latest IPL News

IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.