বাংলা নিউজ > ময়দান > Afghanistan T20 World Cup Squad: এশিয়া কাপের স্কোয়াডে বড় রদবদল করে টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা করল আফগানিস্তান
আফগানিস্তান ক্রিকেট টিম। ছবি টুইটার।

Afghanistan T20 World Cup Squad: এশিয়া কাপের স্কোয়াডে বড় রদবদল করে টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা করল আফগানিস্তান

  • বিশ্বকাপের দল থেকে বাদ পড়লেন আফগানিস্তানের বেশ কয়েকজন তারকা ক্রিকেটার।

আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ জনের শক্তিশালী স্কোয়াড ঘোষণা করল আফগানিস্তান। সেই সঙ্গে চারজন রিজার্ভ ক্রিকেটারের নামও জানিয়ে দিয়েছেন আফগান নির্বাচকরা।

এশিয়া কাপে আফগানিস্তানের অভিযান নিতান্ত মন্দ কাটেনি। তবে এশিয়া কাপের স্কোয়াডে বেশ কয়েকটি রদবদল করে তারা। বাদ পড়েছেন হাশমতউল্লাহ শাহিদি, করিম জানাত, নূর আহমেদ ও সামিউল্লাহ শিনওয়ারির মতো তারকারা।

এশিয়া কাপের মূল স্কোয়াডে থাকা আফসর জাজাই বিশ্বকাপের স্কোয়াডে স্ট্যান্ড-বাই হিসেবে জায়গা পেয়েছেন। অন্যদিকে এশিয়া কাপের স্ট্যান্ড-বাই কাইস আহমেদ বিশ্বকাপের মূল স্কোয়াডে জায়গা করে নিয়েছেন। এছাড়া এশিয়া কাপের স্কোয়াডে না থাকা সত্ত্বেও বিশ্বকাপের মূল স্কোয়াডে ঢুকে পড়েছেন ডারউইশ রসুলি, সেলিম সফি ও উসমান ঘানি। আফসরের সঙ্গে রিজার্ভে রয়েছেন শরাফউদ্দিন আশরাফ, রহমত শাহ ও গুলবদিন নায়েব।

আরও পড়ুন:- IND vs AUS: দরকার মাত্র ২০৭ রান, তাহলেই কোচ দ্রাবিড়কে টপকে ভারতীয় ক্রিকেটে নতুন অধ্যায় রচনা করবেন কোহলি

আয়ারল্যান্ড সফর ও এশিয়া কাপে ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ মহম্মদ নবির হাতেই বিশ্বকাপের নেতৃত্ব তুলে দিয়েছে আফগানিস্তান। ভাইস ক্যাপ্টেন নিযুক্ত হয়েছেন নাজিবউল্লাহ জাদরান। যথারীতি রশিদ খান, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি, হজরতউল্লাহ জাজাই, রহমানউল্লাহ গুরবাজের মতো তারকারা জায়গা করে নিয়েছে আফগানিস্তানের টি-২০ বিশ্বকাপ স্কোয়াডে।

টি-২০ বিশ্বকাপের জন্য আফগানিস্তানের স্কোয়াড: মহম্মদ নবি (ক্যাপ্টেন), নাজিবউল্লাহ জাদরান (ভাইস ক্যাপ্টেন), রহমানউল্লাহ গুরবাজ (উইকেটকিপার), আজমতউল্লাহ ওমরজাই, ডারউইশ রসুলি, ফরিদ আহমেদ মালিক, ফজলহক ফারুকি, হজরতউল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, মুজিব উর রহমান, নবীন উল হক, কাইস আহমেদ, রশিদ খান, সেলিম সফি ও উসমান ঘানি।
রিজার্ভ:- আফসর জাজাই, শরাফউদ্দিন আশরাফ, রহমত শাহ ও গুলবদিন নায়েব।

আরও পড়ুন:- জয় শাহ কি পরবর্তী BCCI সভাপতি হবেন? সেই সম্ভাবনা কিন্তু উড়িয়ে দেওয়া যাচ্ছে না

উল্লেখ্য, এবছর এশিয়া কাপের গ্রুপ লিগে আফগানিস্তান পরপর ২টি ম্যাচে শ্রীলঙ্কা ও বাংলাদেশকে হারিয়ে দিয়ে সুপার ফোরের যোগ্যতা অর্জন করে। যদিও সুপার ফোরে পাকিস্তানের বিরুদ্ধে নিশ্চিত জেতা ম্যাচ হাতছাড়া হয় তাদের। এছাড়া সুপার ফোর রাউন্ডেই শ্রীলঙ্কা ও ভারতের কাছে পরাজিত হন মহম্মদ নবিরা। সার্বিকভাবে টুর্নামেন্টে আফগানিস্তানের পারফর্ম্যান্স প্রশংসা কুড়িয়ে নেয় ক্রিকটপ্রেমীদের।

বন্ধ করুন