বাংলা নিউজ > ময়দান > অভাবনীয় লাফ, ICC সুপার লিগ টেবিলে ভারত-অস্ট্রেলিয়াকেও পিছনে ফেলল আফগানিস্তান
পয়েন্ট টেবিলে বড়সড় লাফ আফগানিস্তানের। ছবি- আইসিসি।
পয়েন্ট টেবিলে বড়সড় লাফ আফগানিস্তানের। ছবি- আইসিসি।

অভাবনীয় লাফ, ICC সুপার লিগ টেবিলে ভারত-অস্ট্রেলিয়াকেও পিছনে ফেলল আফগানিস্তান

  • নেদারল্যান্ডসকে হোয়াইটওয়াশ করে একলাফে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজকেও টপকে গেলেন রশিদ খানরা। চোখ রাখুন আপডেটেড পয়েন্ট টেবিলে।

নেদারল্যান্ডসকে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে হোয়াইটওয়াশ করে আইসিসি মেনস ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ টেবিলে অভাবনীয় লাফ দিল আফগানিস্তান। একলাফে ভারত-পাকিস্তান-অস্ট্রেলিয়ার মতো হেভিওয়েট দলগুলিকে টপকে যান রশিদ খানরা। নেদারল্যান্ডসকে অবশ্য পড়ে থাকতে হয় একেবারে তলানিতে।

তিন ম্যাচের সিরিজ থেকে সর্বোচ্চ ৩০ পয়েন্ট সংগ্রহ করে আফগানিস্তান আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ টেবিলে একলাফে ৫ নম্বরে উঠে আসে। সিরিজ শুরুর আগে তারা অবস্থান করছিল ১২ নম্বরে। সুতরাং, ৭ ধাপ উঠে আসেন রশিদ খানরা। আফগানিস্তান পিছনে ফেলে দেয় নিউজিল্যান্ড, জিম্বাবোয়ে, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, ভারত, ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়াকে।

আপাতত ৬ ম্যাচে ৬০ পয়েন্ট সংগ্রহ করেছে আফগানিস্তান। ইংল্যান্ড ১৫ ম্যাচে ৯৫ পয়েন্ট সংগ্রহ করে লিগ টেবিলের শীর্ষে রয়েছে। বাংলাদেশ ১২ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে যথাক্রমে আয়ারল্যান্ড (১৮ ম্যাচে ৬৮) ও শ্রীলঙ্কা (১৮ ম্যাচে ৬২)।

৯ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া রয়েছে ছয় নম্বরে। ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ১২ ম্যাচে ৫০ পয়েন্ট। তারা রয়েছে সাত নম্বরে। ৯ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে ভারত রয়েছে আটে। পাকিস্তান ৯ ম্যাচে ৪০ পয়েন্ট সংগ্রহ করে নয় নম্বরে অবস্থান করছে। দক্ষিণ আফ্রিকা (১০ ম্যাচে ৩৯), জিম্বাবোয়ে (১২ ম্যাচে ৩৫) ও নিউজিল্যান্ড (৩ ম্যাচে ৩০) যথাক্রমে ১০, ১১, ১২ নম্বরে জায়গা করে নিয়েছে। একেবারে শেষে ১৩ নম্বরে রয়েছে নেদারল্যান্ডস। তাদের সংগ্রহে রয়েছে ৭ ম্যাচে ২৫ পয়েন্ট।

বন্ধ করুন