বাংলা নিউজ > ময়দান > রোহিতের সামনে আফ্রিদির বড় রেকর্ড, পাকিস্তানের তারকাকে পিছনে ফেলতে তৈরি হিটম্যান
রোহিত শর্মার সামনে শাহিদ আফ্রিদির বড় রেকর্ড

রোহিতের সামনে আফ্রিদির বড় রেকর্ড, পাকিস্তানের তারকাকে পিছনে ফেলতে তৈরি হিটম্যান

  • টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মায় টার্গেটে রয়েছে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদির বড় রেকর্ড। সোমবার যদি হিটম্যান চারটি ছক্কা মারেন, তাহলে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মারার ক্ষেত্রে তিনি আফ্রিদিকে টপকে যাবেন। রোহিতের পরেই থাকবেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ক্রিস গেইল।

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে দুই দল মুখোমুখি হতে চলেছে। এই ম্যাচে টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মায় টার্গেটে রয়েছে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদির বড় রেকর্ড। সোমবার যদি হিটম্যান চারটি ছক্কা মারেন, তাহলে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মারার ক্ষেত্রে তিনি আফ্রিদিকে টপকে যাবেন। রোহিতের পরেই থাকবেন ওয়েস্ট ইন্ডিজের শক্তিশালী ওপেনার ক্রিস গেইল। এদিকে ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে খেলা দ্বিতীয় টি-টোয়েন্টির সময় পরিবর্তন করা হয়েছে। এই ম্যাচটি রাত ৮ টার পরিবর্তে রাত ১০ টায় অনুষ্ঠিত হবে। 

আরও পড়ুন… Ind vs WI: দ্বিতীয় টি-টোয়েন্টি শুরু হবে দুই ঘণ্টা দেরিতে, কারণ জানলে অবাক হবেন

রোহিত শর্মা এখন পর্যন্ত ৪০৭টি আন্তর্জাতিক ম্যাচে ৪৭৩টি ছক্কা মেরেছেন, তিনি আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক ছক্কা মেরে ব্যাটসম্যানদের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। রোহিতের সামনে ওয়েস্ট ইন্ডিজের আক্রমণাত্মক ব্যাটসম্যান ক্রিস গেইল রয়েছেন। যিনি মেরেছেন ৫৫৩টি ছক্কা। তালিকার দুই নম্বরে রয়েছেন শাহিদ আফ্রিদি। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি মেরেছেন ৪৭৬টি ছক্কা।

এই ম্যাচে আর চারটি ছক্কা মারলেই আফ্রিদিকে পিছনে ফেলবেন হিটম্যান। রোহিত ১২৯ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ১৫৯টি ছক্কা মেরেছেন, আর গাপ্তিল ১১৬টি ম্যাচে ১৬৯টি ছক্কা মেরেছেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি সিরিজে রোহিত যদি ১১টি ছক্কা মেরে ফেলেন, তাহলে তিনি গাপ্তিলের রেকর্ডকে ছাড়িয়ে যাবেন। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে সর্বাধিক রানের কথা বলার সময়, রোহিত ৩৪৪৩ রান করেছেন। গাপ্তিলের সংগ্রহে রয়েছে ৩৩৯৯ রান।

আরও পড়ুন… IND vs WI: রোহিত শর্মা কি ভাঙতে পারবেন মার্টিন গাপ্তিলের বিশ্ব রেকর্ড? 

৫ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। ত্রিনিদাদে প্রথম ম্যাচে ৬৮ রানে জিতেছিল ভারত। টস হেরে ব্যাট করতে নেমে টিম ইন্ডিয়া নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯০ রান করে। ১৯১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ দল মাত্র ১২২ রান করতে পারে। 

বন্ধ করুন