বাংলা নিউজ > ময়দান > দীর্ঘ ১৬ বছর আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে দাপিয়েছেন, অবসর নিলেন মিগনন ডু'প্রীজ

দীর্ঘ ১৬ বছর আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে দাপিয়েছেন, অবসর নিলেন মিগনন ডু'প্রীজ

মিগনন ডু'প্রীজ।

দীর্ঘ ১৬ বছর বিশ্ব মঞ্চে দাপিয়ে খেলার পর, এ বার আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানালেন তিনি। মিগনন জানিয়েছেন, পরিবারকে আরও বেশি করে সময় দিতে চান তিনি। পাশাপাশি ঘরোয়া ক্রিকেটের সংক্ষিপ্ত ফর্ম্যাটেও তিনি মনোনিবেশ করতে চান।

শুভব্রত মুখার্জি: দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দলের অন্যতম সেরা ব্যাটার মিগনন ডু'প্রীজ। দীর্ঘ ১৬ বছর বিশ্ব মঞ্চে দাপিয়ে খেলার পর, এ বার আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানালেন তিনি। শুক্রবারেই আন্তর্জাতিক ক্রিকেটকে চিরতরে বিদায় জানানোর কথা জানিয়ে দিলেন দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা মহিলা ক্রিকেটার মিগনন ডু'প্রীজ।

মিগনন জানিয়েছেন, পরিবারকে আরও বেশি করে সময় দিতে চান তিনি। পাশাপাশি ঘরোয়া ক্রিকেটের সংক্ষিপ্ত ফর্ম্যাটেও তিনি মনোনিবেশ করতে চান। দক্ষিণ আফ্রিকার হয়ে ওয়ানডে-তে ৩৩ গড়ে রান করেছেন মিগনন। ২০০৭ সালে প্রোটিয়াদের হয়ে অভিষেক হয়েছিল তাঁর। তার পর থেকে টানা ১৫ বছর জাতীয় দলের হয়ে খেলেছেন তিনি। দেশের হয়ে ১৫৪ টি ওয়ানডে-তে খেলেছেনমিগনন ডু'প্রীজ। পাশাপাশি ১১৪টি টি-২০ ম্যাচেও খেলেছেন তিনি। ২০১৪ সালে দেশের হয়ে একমাত্র টেস্টটি খেলেছিলেন মিগনন। ভারতের বিরুদ্ধে সেই টেস্টে শতরানও করেছিলেন তিনি।

আরও পড়ুন: গত এক বছরে ওরা ক'টা শতরান করেছে- কোহলি, রোহিত, রাহুলের উপর ক্ষোভ উগরালেন মদন লাল

মিগনন অবসর প্রসঙ্গে এক বিবৃতিতে জানিয়েছেন, ‘আমি ক্রিকেটকে অত্যন্ত ভালোবাসি। ফলে ভালোবাসার জিনিসকে এত সহজে ছেড়ে যাওয়াটা মোটেও সহজ কাজ নয়। ভালোবাসার জিনিস থেকে সরে আসার সিদ্ধান্তটা মোটেও সহজ ছিল না। তবে আমার হৃদয় জানে যে, আন্তর্জাতিক ক্রিকেটের সব ফর্ম্যাটকে আলবিদা জানানোর এটাই সঠিক সময়। তবে আমি সংক্ষিপ্ত ফর্ম্যাটে খেলা চালিয়ে যাব গ্লোবাল‌ লিগগুলোতে। আমি মা হতে পেরে, নিজেকে সৌভাগ্যবান বলে মনে করি। আমি নিজের পরিবারকে সময় দিতে চাই।’

আরও পড়ুন: রাহুল মোটেও অভিজ্ঞ অধিনায়ক নন- কেএল-এর নেতৃত্বে নিয়ে প্রশ্ন তুললেন ওয়াসিম জাফর

উল্লেখ্য, ৩২.৯৮ গড়ে ওয়ানডেতে ৩৭৬০ রান করেছেন তিনি। ২০.৯৮ গড়ে টি-২০ ক্রিকেটেও ১৮০৫ রান রয়েছে তাঁর। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে তিনি হোবার্ট হ্যারিকেন দলের সঙ্গে চুক্তিবদ্ধ। ইংল্যান্ডের দ্য হান্ড্রেড প্রতিযোগিতায় তিনি খেলেন ট্রেন্ট রকেটসের হয়ে। পাশাপাশি জাতীয় দলের অধিনায়কত্বও সামলেছেন তিনি। ৪৬ টি ওয়ানডে,৫০ টি টি-২০ এবং একটি টেস্টে দেশকে নেতৃত্ব দিয়েছেন তিনি। তাঁর নেতৃত্বেই দক্ষিণ আফ্রিকা প্রথম বার ২০১৪ সালে মহিলা টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছিল। পাশাপাশি ভারত এবং বাংলাদেশে প্রথম বার ওয়ানডে সিরিজ জয়ের স্বাদ পেয়েছিল তাঁর নেতৃত্বেই। ২০১৬ সালে নিজের ব্যাটিংয়ে মনোনিবেশ করার কারণে তিনি অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে… বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বড় কাজের সুযোগ UGC নেট-এর প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে বিহারের গ্রামে CBI ঢুকতেই হেনস্থার শিকার বিয়ের পর শ্বশুরকে প্রণাম, আর বউকে একী করছেন জাহির! লজ্জা পেলেন সোনাক্ষী জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.