বাংলা নিউজ > ময়দান > ১৭ বছর বাদে পাকিস্তান সফরে ইংল্যান্ড! ২০০৫ সালের পরে পাক মাটিতে ব্রিটিশ টিম
পাকিস্তান সফরে পৌঁছাল ইংল্যান্ড দল

১৭ বছর বাদে পাকিস্তান সফরে ইংল্যান্ড! ২০০৫ সালের পরে পাক মাটিতে ব্রিটিশ টিম

  • ১৭ বছর পর প্রথমবার পাকিস্তান সফরে পৌঁছাল পাকিস্তান। বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর করাচিতে পৌঁছেছে ইংল্যান্ড ক্রিকেট দল। নিরাপত্তার কারণে পাকিস্তান সফর না করার সিদ্ধান্ত নিয়েছিল ইংল্যান্ড। পাকিস্তানের মাটিতে ইংল্যান্ড সর্বশেষ খেলেছিল ২০০৫ সালে।

১৭ বছর পর প্রথমবার পাকিস্তান সফরে পৌঁছাল পাকিস্তান। বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর করাচিতে পৌঁছেছে ইংল্যান্ড ক্রিকেট দল। নিরাপত্তার কারণে পাকিস্তান সফর না করার সিদ্ধান্ত নিয়েছিল ইংল্যান্ড। পাকিস্তানের মাটিতে ইংল্যান্ড সর্বশেষ খেলেছিল ২০০৫ সালে। গত বছরই ইংল্যান্ড দলের পাকিস্তান সফরের কথা ছিল, কিন্তু নিরাপত্তার কারণে নিউজিল্যান্ড সফর বাতিল করে দেয় ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। ফলে পিছিয়ে গিয়েছিল এই সফর।

নিউজিল্যান্ড এবং তারপরে ইংল্যান্ড বোর্ডের এই পদক্ষেপ পাকিস্তান ক্রিকেট বোর্ডকে ক্ষুব্ধ করেছিল।কারণ এটি এমন সময় ঘটে ছিল যখন দুটি বড় দল পাকিস্তানে যেতে মানা করেছিল। সেই সময়ে পাকিস্তান তার নিরাপত্তা খ্যাতি পুনরুদ্ধার করতে মরিয়া ছিল।

আরও পড়ুন… ধোনিও চিরকাল খেলেনি! এমএসডি'র সঙ্গে মাহমুদউল্লাহর তুলনা করে দিলেন বাংলাদেশ কোচ!

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার একটি টিম বাসে সন্ত্রাসীদের দ্বারা মারাত্মক হামলার পর,পাকিস্তানকে সংযুক্ত আরব আমির শাহির মতো নিরপেক্ষ ভেন্যুতে আন্তর্জাতিক ম্যাচ খেলতে বাধ্য করা হয়েছিল। যেখানে তারা ২০১২ এবং ২০১৫ সালে ইংল্যান্ডের

গত পাঁচ বছরে পাকিস্তানে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট।এই বছরের শুরুতে, অস্ট্রেলিয়ার দল প্রায় ২৪ বছর পর পাকিস্তান সফরে আসে এবং সফলভাবে সেই সফর শেষও করে।পাকিস্তান ক্রিকেট বোর্ড টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য আজ অর্থাৎ বৃহস্পতিবার দল ঘোষণা করতে পারে।

আরও পড়ুন… T20 WC 202-এ কোহলির কি রোহিতের সঙ্গে ওপেন করা উচিত? কী বললেন পার্থিব প্যাটেল?

জোস বাটলারের নেতৃত্বে ১৯ সদস্যের ইংল্যান্ড দল করাচি এবং লাহোরে পাকিস্তানের বিরুদ্ধে ২০ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত সাতটি টি-টোয়েন্টি খেলবে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের নিরিখে দুই দলের জন্যই এই সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। তিন টেস্ট ম্যাচ খেলতে ডিসেম্বরে ফিরে আসবে ইংল্যান্ড।

বন্ধ করুন