বাংলা নিউজ > ময়দান > পার্থে ট্রেনিং-এর লাইনে শুরুতে দাঁড় করান হল আর্শদীপকে! কারণ জানলে অবাক হবেন

পার্থে ট্রেনিং-এর লাইনে শুরুতে দাঁড় করান হল আর্শদীপকে! কারণ জানলে অবাক হবেন

অনুশীলন শুরু করল টিম ইন্ডিয়া (ছবি-বিসিসিআই)

অস্ট্রেলিয়াতে পা রাখার পরে বিশ্রাম নিয়ে অনুশীলনে নেমে পড়ল রাহুল দ্রাবিড়ের ছেলেরা। শুক্রবার প্রথম অনুশীলনে নেমে ছিল টিম ইন্ডিয়া। পার্থের মাঠে শুরু হয়ে গেল ভারতের অনুশীলন। প্রথম দিনে হাল্কা দৌড় কিছু মজার খেলা দিয়ে অনুশীলনের শুরু করলেন দলের অন্যতম গুরুত্বপূর্ণ কোচিং স্টাফ সোহম দেশাই।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ইতিমধ্যেই অস্ট্রেলিয়ায় পৌঁছে গিয়েছে টিম ইন্ডিয়া। ১৯-২০ ঘন্টা বিমানে যাত্রা করার পরে সকলেই বেশ ক্লান্ত ছিলেন। অস্ট্রেলিয়াতে পা রাখার পরে বিশ্রাম নিয়ে অনুশীলনে নেমে পড়ল রাহুল দ্রাবিড়ের ছেলেরা। শুক্রবার প্রথম অনুশীলনে নেমে ছিল টিম ইন্ডিয়া। পার্থের মাঠে শুরু হয়ে গেল ভারতের অনুশীলন। প্রথম দিনে হাল্কা দৌড় কিছু মজার খেলা দিয়ে অনুশীলনের শুরু করলেন দলের অন্যতম গুরুত্বপূর্ণ কোচিং স্টাফ সোহম দেশাই।

প্রথম দিনে অস্ট্রেলিয়ার কন্ডিশনকে বোঝা ও পার্থের মাঠকে দেখাটাই ছিল আসল লক্ষ্য। সে কারণেই শুরুর দিনে হাল্কা প্রশিক্ষণ সেশনে যুক্ত ছিল দল। দলের ১৪ জন প্লেয়ার স্কোয়াডের সমস্ত সদস্য এই সেশনে অংশ নিয়েছিলেন। আগামী কয়েক দিনের মধ্যে দলের ১৫তম সদস্য ভারতীয় দলের সঙ্গে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। কারণ টুর্নামেন্ট থেকে আগেই জসপ্রীত বুমরাহ ছিটকে গিয়েছেন এবং তাঁর জায়গায় স্থলাভিষিক্ত হওয়ার বিষয়ে আনুষ্ঠানিক নিশ্চিতকরণ এখনও আসেনি।

আরও পড়ুন… ১০৫ রান করেও ৭২ রানে জিতল শ্রীলঙ্কা! ৩৩ শেষ মালয়েশিয়া, শূন্য রানে ফিরলেন ৬ জন

বিসিসিআই-এর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট ভারতীয় দলের ট্রেনিং সেশনের একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে, যেখানে ভারতের শক্তি এবং কন্ডিশনিং কোচ সোহম দেশাই শুক্রবার দলের এজেন্ডা সম্পর্কে বিস্তারিতভাবে কথা বলেছেন। এই ভিডিয়োতে দলের ক্রিকেটারদের অনুশীলন করতে দেখা যাচ্ছে। অনুশীলনের ফাঁকে ফাঁকে সকলকে বেশ মজা করতে দেখা গিয়েছে।

ভিডিয়োটিতে অক্ষর প্যাটেল এবং আর্শদীপ সিং-এর মধ্যে একটি সংক্ষিপ্ত কথোপকথনও রয়েছে,কারণ দু'জন পক্ষের সহকর্মী সদস্যদের সঙ্গে একটি প্রশিক্ষণ সেশনে নিযুক্ত ছিলেন। আর্শদীপ যখন খেলোয়াড়দের সঙ্গে যোগ দেযন,তখন অক্ষর মজা করে বলেন, ‘আও পাজি আও, এ সে শুরু করনা হ্যায়।’ এর পরে আর্শদীপ ও অক্ষরকে হাসতে দেখা যায়। আসলে অনুশীলনের সময়ে ‘এ’ থেকে দাঁড় করানো হয়। অর্থাৎ যেহেতু আর্শদীপের নাম ‘এ’ থেকে শুরু তাই তাকে সামনে দাঁড় কারন হল।

টিম ইন্ডিয়া বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুটি আইসিসি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে,তবে টুর্নামেন্ট শুরু আগে ভারতীয় দল ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুটি অনুশীলন ম্যাচও খেলবে।

আরও পড়ুন… টিম ডেভিডের জন্য সমস্যায় পড়তে চলেছেন নির্বাচকরা! কেন এমন বললেন ওয়ার্নার?

রবীন্দ্র জাদেজা এবং জসপ্রীত বুমরাহ ইনজুরির কারণে বাদ পড়ায় দলটি বিশ্বকাপের আগে জোড়া বিপত্তির মুখোমুখি হয়েছিল। গত মাসে এশিয়া কাপ চলাকালীন জাদেজা হাঁটুর ইনজুরির মুখোমুখি হয়েছিলেন,বুমরাহ গত সপ্তাহে পিঠের চোটে বাদ পড়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছিল। জাদেজার পরিবর্তে দলে অক্ষর প্যাটেলকে নেওয়া হয়েছিল এবং অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজে দলের জন্য ধারাবাহিক পারফরম্যান্স তৈরি করেছিলেন। বুমরাহের বদলি নিয়ে সাসপেন্স রয়ে গেছে,যদিও প্রতিবেদনে বলা হয়েছে যে মহম্মদ শামি বর্তমানে ২৮ বছর বয়সী ফাস্ট বোলারের পরিবর্তে দলে আসতে পারেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ডিভোর্স জল্পনায় জল! ১৭ তম বিবাহবার্ষিকীতে রোম্যান্টিক ফ্রেমে অভিষেক-ঐশ্বর্য আগামিকাল রবি প্রদোষ ব্রত, এইভাবে করুন ভোলেনাথকে প্রসন্ন, সব সমস্যা হবে দূর Mirza: ১ম সপ্তাহে কত আয় করল মির্জা? বুক চিতিয়ে ঘোষণা ‘নন-সুপারস্টার’ অঙ্কুশের মণিপুরের ১১টি বুথে ফের ভোটের নির্দেশ কমিশনের, দাবি তুলেছিল কংগ্রেস ভোটের দিন বন্ধ চা বাগানে জমিয়ে মাংস ভাত খাওয়ালেন তৃণমূল নেতা, মেনুতে আর কী কী? মোহনবাগান তাঁবুতে কেন ১৫ ঘণ্টা থাকবে ISL শিল্ড? বিরক্ত একাংশ, 'সুখবর' দেবাশিসের ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH নিউজিল্যান্ড যেন সস্তার খোরাক! হরির লুটের মতো উইকেট তুলে বিধ্বস্ত করল পাকিস্তান সড়ক দুর্ঘটনায় মৃত্যু পঙ্কজ ত্রিপাঠির ভগ্নিপতির, আশঙ্কাজনক অভিনেতার বোন সুখবিন্দরের ক্রেডিট চুরি করেছেন রহমান? 'জয় হো' নিয়ে রামগোপালের দাবি ওড়ালেন গায়ক

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.