বাংলা নিউজ > ময়দান > তাঁর ৪১ বছরের রেকর্ড ভেঙেছেন বুমরাহ! প্রথম প্রতিক্রিয়া দিলেন কপিল দেব
কপিল দেব ও জসপ্রীত বুমরাহ (ছবি:গেটি ইমেজ)
কপিল দেব ও জসপ্রীত বুমরাহ (ছবি:গেটি ইমেজ)

তাঁর ৪১ বছরের রেকর্ড ভেঙেছেন বুমরাহ! প্রথম প্রতিক্রিয়া দিলেন কপিল দেব

  • ২০১৮ সালে ভারতের হয়ে টেস্ট অভিষেক করে ছিলেন  জসপ্রীত বুমরাহ। ২০১৯ সালে, বুমরাহ টেস্টে দ্রুততম ৫০ উইকেট নিয়ে অনবদ্য রেকর্ড করেছিলেন। এরপরে দ্রুততম শততম উইকেট শিকার করার নতুন রেকর্ড গড়েন। পিছনে ফেলে দিয়েছিলেন কপিল দেবকেও। বুমরাহকে নিয়ে এ বার মুখ খুললেন কপিল দেব।

২০১৮ সালে ভারতের হয়ে টেস্ট অভিষেক করে ছিলেন জসপ্রীত বুমরাহ। ২০১৯ সালে, বুমরাহ টেস্টে দ্রুততম ৫০ উইকেট নিয়ে অনবদ্য রেকর্ড করেছিলেন। এরপরে ভারত বনাম ইংল্যান্ড টেস্ট চলাকালীন দ্রুততম শততম উইকেট শিকার করার নতুন রেকর্ড গড়েন। পিছনে ফেলে দিয়েছিলেন কপিল দেবকেও। তিনি তৃতীয় ভারতীয় বোলার যিনি ভারতের হয়ে টেস্টে হ্যাটট্রিক করেছেন। তার আগে হরভজন সিং এবং ইরফান পাঠান ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে হ্যাটট্রিক করেছিলেন।  

 জসপ্রীত বুমরাহ লন্ডনের ওভালে কপিল দেবের ৪১ বছরের পুরানো রেকর্ড ভেঙে দিয়েছেন। এখন বুমরাহ ভারতের প্রথম ফাস্ট বোলার যিনি টেস্ট ম্যাচে সব থেকে কম ম্যাচ খেলে ১০০ উইকেট শিকার করেছেন। ভারতের প্রাক্তন অলরাউন্ডার কপিল দেব ২৫টি টেস্ট ম্যাচে ১০০ উইকেট নিয়েছিলেন। তিনি ১৯৮০ সালে এই কৃতিত্ব করেছিলেন। আর বর্তমানে নিজের ২৪ তম টেস্ট ম্যাচে বুমরাহ ১০০ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করলেন। বুমরাহকে নিয়ে এ বার মুখ খুললেন কপিল দেব।

কপিল দেব এক সাক্ষাৎকার দিতে গিয়ে বলেন, ‘একেবারে দারুণ। আমি বলছি যে আমাদের পিচ অনেক বেশি পেস অনুকূল হয়ে উঠেছে। এই কারণেই আমাদের দেশে এত ফাস্ট বোলার উঠে আসছে। প্রধান স্ট্রাইক বোলার না হওয়া সত্ত্বেও, তিনি ভারতের হয়ে নিজের প্রভাব বিস্তার করে চলেছেন। এই সময় ভুবনেশ্বরও নেই। আমি সত্যিই বুমরাহর প্রশংসা করতে চাই, কারণ আমি জানি এই ধরনের পিচে উইকেট নিতে কী লাগে। এই ধরনের অ্যাকশন দিয়ে বোলিং করা সহজ নয়। তা সত্ত্বেও তিনি ভারতীয় দলে এমন প্রভাব ফেলেছেন। তাঁকে সালাম জানাই।’ ইংল্যান্ড সিরিজ শেষ, এ বার মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আসন্ন আইপিএল-এ নিজের সেরা পারফরমেন্স দিতে চান  জসপ্রীত বুমরাহ।

বন্ধ করুন