বাংলা নিউজ > ময়দান > ইমরানের গ্রেফতারির পরে অশান্ত পাকিস্তানে রাজকীয় আতিথেয়তা পেল ভারতের ব্রিজ দল

ইমরানের গ্রেফতারির পরে অশান্ত পাকিস্তানে রাজকীয় আতিথেয়তা পেল ভারতের ব্রিজ দল

শিব নাদারের স্ত্রী তথা বিখ্যাত ফিলানথ্রপিস্ট কিরণ নাদার

এমন আবহেই পাকিস্তানের গুরুত্বপূর্ণ শহর লাহোরে টুর্নামেন্ট খেলতে গিয়েছিল ভারতীয় ব্রিজ দল। গোটা পাকিস্তান অশান্ত হলেও লাহোরে কিন্তু ভারতীয় ব্রিজ দলকে দেওয়া হয়েছে রাজকীয় আতিথেয়তা। যাতে করে বেজায় খুশি দলের সদস্য, কর্মকর্তা থেকে সমর্থকরা।

শুভব্রত মুখার্জি: পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। ১৯৯২ সালে তাঁর অধিনায়কত্বেই প্রথমবার ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল দেশটি। দেশকে বিশ্বমঞ্চে গৌরবান্বিত করা ব্যক্তিত্ব পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন। কিছুদিন আগেই নাটকীয়ভাবে তাঁকে গ্রেফতার করা হয়। এরপরেই অশান্ত হয়ে ওঠে ভারতের প্রতিবেশী দেশ পাকিস্তান। এমন আবহেই পাকিস্তানের গুরুত্বপূর্ণ শহর লাহোরে টুর্নামেন্ট খেলতে গিয়েছিল ভারতীয় ব্রিজ দল। গোটা পাকিস্তান অশান্ত হলেও লাহোরে কিন্তু ভারতীয় ব্রিজ দলকে দেওয়া হয়েছে রাজকীয় আতিথেয়তা। যাতে করে বেজায় খুশি দলের সদস্য, কর্মকর্তা থেকে সমর্থকরা।

আরও পড়ুন… ধোনির অটোগ্রাফ নিলেন সুনীল গাভাসকর, চিপকে ম্যাচ হেরেও দর্শকদের মন জিতলেন মাহি

লাহোরের এক পাঁচতারা হোটেলে ভারতীয় দলকে রাজকীয় আতিথেয়তা দেওয়া হয়েছে। ভারতীয় এই ব্রিজ দলে ছিলেন মোট ৩২ জন সদস্য। এই দলেই রয়েছেন এইচসিএলের প্রতিষ্ঠাতা শিব নাদারের স্ত্রী তথা বিখ্যাত ফিলানথ্রপিস্ট কিরণ নাদার। দলে রয়েছেন রাজেশ্বর তিওয়ারিও। প্রসঙ্গত ভারতের হয়ে এশিয়ান গেমসেও প্রতিনিধিত্ব করেছেন তিওয়ারি। ব্রিজ ফেডারেশন অফ এশিয়া এবং মিডল ইস্ট চ্যাম্পিয়নশিপের ওপেন ক্যাটেগরিতে জয়ী ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিওয়ারি।

আরও পড়ুন… জুনেই কলকাতায় আসছেন আর্জেন্তিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ

চলতি টুর্নামেন্টের চারটি সোনার মধ্যে চারটিই জিতেছে ভারতীয় দল। ইমরানের গ্রেফতারিতে এই মুহূর্তে অশান্ত গোটা পাকিস্তান । ফলে কিছুটা পরিস্থিতি নিয়ে ভয়ে ছিলেন ভারতীয় ব্রিজ দলের সদস্যরা। তবে দলের তরফ থেক জানানো হয়েছে পার্ল কন্টিনেন্টাল হোটেলে তারা সম্পূর্ণ সুরক্ষিত রয়েছেন। তাদের আতিথেয়তায় একটুও খামতি রাখেনি পাকিস্তান।

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে তিওয়ারি জানিয়েছেন, ‘ওয়াঘা বর্ডার পার করার পর থেকেই পাকিস্তানে প্রতি মুহূর্তে আমাদেরকে স্পেশাল অনুভব করানো হয়েছে। অনবদ্য আতিথেয়তা তাদের তরফে দেওয়া হয়েছে। প্রতিযোগিতা বিশ্বমানের ছিল না ঠিক। তবে অপূর্ব আতিথেয়তা আমাদেরকে দেওয়া হয়েছে। বিদেশের মাটিতে আমরা যত টুর্নামেন্ট খেলেছি তার মধ্যে আয়োজন, আতিথেয়তার দিক থেকে সেরা অভিজ্ঞতা হয়েছে। আতিথেয়তার দিক থেকে ভারতেরও যথেষ্ট সুনাম রয়েছে। তবে এই ধরনের আতিথেয়তার সমান আতিথেয়তা প্রদান করা বেশ কষ্টকর।’

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

৪ মে পাকিস্তানে গিয়েছিল ভারতীয় দল। রবিবার গোটা দল দেশে ফিরে এসেছে। পাকিস্তান, ভারত ছাড়াও আরব আমির শাহি, জর্ডন, বাংলাদেশ এবং প্যালেস্তাইনের দল এই প্রতিযোগিতায় অংশ নেয়। তিওয়ারি আরও বলেছেন, ‘এই অভিজ্ঞতা চিরজীবন আমার মনে থাকবে। আমি দিল্লিতে ছিলাম। তারপর ওয়াঘা বর্ডার পেরিয়ে পাকিস্তানে যাই। ওখানে গিয়ে মনে হচ্ছিল যেন আমি গাজিয়াবাদ থেকে দিল্লি গেছি। অন্য কোন দেশে নয়। এতটাই ভালো আতিথেয়তা আমাদেরকে দেওয়া হয়। ওখানে গিয়েও আমরা ঘরোয়া পরিবেশ পেয়েছি। যা এককথায় অসাধারণ।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.