বাংলা নিউজ > ময়দান > ইমরানের গ্রেফতারির পরে অশান্ত পাকিস্তানে রাজকীয় আতিথেয়তা পেল ভারতের ব্রিজ দল

ইমরানের গ্রেফতারির পরে অশান্ত পাকিস্তানে রাজকীয় আতিথেয়তা পেল ভারতের ব্রিজ দল

শিব নাদারের স্ত্রী তথা বিখ্যাত ফিলানথ্রপিস্ট কিরণ নাদার

এমন আবহেই পাকিস্তানের গুরুত্বপূর্ণ শহর লাহোরে টুর্নামেন্ট খেলতে গিয়েছিল ভারতীয় ব্রিজ দল। গোটা পাকিস্তান অশান্ত হলেও লাহোরে কিন্তু ভারতীয় ব্রিজ দলকে দেওয়া হয়েছে রাজকীয় আতিথেয়তা। যাতে করে বেজায় খুশি দলের সদস্য, কর্মকর্তা থেকে সমর্থকরা।

শুভব্রত মুখার্জি: পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। ১৯৯২ সালে তাঁর অধিনায়কত্বেই প্রথমবার ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল দেশটি। দেশকে বিশ্বমঞ্চে গৌরবান্বিত করা ব্যক্তিত্ব পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন। কিছুদিন আগেই নাটকীয়ভাবে তাঁকে গ্রেফতার করা হয়। এরপরেই অশান্ত হয়ে ওঠে ভারতের প্রতিবেশী দেশ পাকিস্তান। এমন আবহেই পাকিস্তানের গুরুত্বপূর্ণ শহর লাহোরে টুর্নামেন্ট খেলতে গিয়েছিল ভারতীয় ব্রিজ দল। গোটা পাকিস্তান অশান্ত হলেও লাহোরে কিন্তু ভারতীয় ব্রিজ দলকে দেওয়া হয়েছে রাজকীয় আতিথেয়তা। যাতে করে বেজায় খুশি দলের সদস্য, কর্মকর্তা থেকে সমর্থকরা।

আরও পড়ুন… ধোনির অটোগ্রাফ নিলেন সুনীল গাভাসকর, চিপকে ম্যাচ হেরেও দর্শকদের মন জিতলেন মাহি

লাহোরের এক পাঁচতারা হোটেলে ভারতীয় দলকে রাজকীয় আতিথেয়তা দেওয়া হয়েছে। ভারতীয় এই ব্রিজ দলে ছিলেন মোট ৩২ জন সদস্য। এই দলেই রয়েছেন এইচসিএলের প্রতিষ্ঠাতা শিব নাদারের স্ত্রী তথা বিখ্যাত ফিলানথ্রপিস্ট কিরণ নাদার। দলে রয়েছেন রাজেশ্বর তিওয়ারিও। প্রসঙ্গত ভারতের হয়ে এশিয়ান গেমসেও প্রতিনিধিত্ব করেছেন তিওয়ারি। ব্রিজ ফেডারেশন অফ এশিয়া এবং মিডল ইস্ট চ্যাম্পিয়নশিপের ওপেন ক্যাটেগরিতে জয়ী ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিওয়ারি।

আরও পড়ুন… জুনেই কলকাতায় আসছেন আর্জেন্তিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ

চলতি টুর্নামেন্টের চারটি সোনার মধ্যে চারটিই জিতেছে ভারতীয় দল। ইমরানের গ্রেফতারিতে এই মুহূর্তে অশান্ত গোটা পাকিস্তান । ফলে কিছুটা পরিস্থিতি নিয়ে ভয়ে ছিলেন ভারতীয় ব্রিজ দলের সদস্যরা। তবে দলের তরফ থেক জানানো হয়েছে পার্ল কন্টিনেন্টাল হোটেলে তারা সম্পূর্ণ সুরক্ষিত রয়েছেন। তাদের আতিথেয়তায় একটুও খামতি রাখেনি পাকিস্তান।

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে তিওয়ারি জানিয়েছেন, ‘ওয়াঘা বর্ডার পার করার পর থেকেই পাকিস্তানে প্রতি মুহূর্তে আমাদেরকে স্পেশাল অনুভব করানো হয়েছে। অনবদ্য আতিথেয়তা তাদের তরফে দেওয়া হয়েছে। প্রতিযোগিতা বিশ্বমানের ছিল না ঠিক। তবে অপূর্ব আতিথেয়তা আমাদেরকে দেওয়া হয়েছে। বিদেশের মাটিতে আমরা যত টুর্নামেন্ট খেলেছি তার মধ্যে আয়োজন, আতিথেয়তার দিক থেকে সেরা অভিজ্ঞতা হয়েছে। আতিথেয়তার দিক থেকে ভারতেরও যথেষ্ট সুনাম রয়েছে। তবে এই ধরনের আতিথেয়তার সমান আতিথেয়তা প্রদান করা বেশ কষ্টকর।’

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

৪ মে পাকিস্তানে গিয়েছিল ভারতীয় দল। রবিবার গোটা দল দেশে ফিরে এসেছে। পাকিস্তান, ভারত ছাড়াও আরব আমির শাহি, জর্ডন, বাংলাদেশ এবং প্যালেস্তাইনের দল এই প্রতিযোগিতায় অংশ নেয়। তিওয়ারি আরও বলেছেন, ‘এই অভিজ্ঞতা চিরজীবন আমার মনে থাকবে। আমি দিল্লিতে ছিলাম। তারপর ওয়াঘা বর্ডার পেরিয়ে পাকিস্তানে যাই। ওখানে গিয়ে মনে হচ্ছিল যেন আমি গাজিয়াবাদ থেকে দিল্লি গেছি। অন্য কোন দেশে নয়। এতটাই ভালো আতিথেয়তা আমাদেরকে দেওয়া হয়। ওখানে গিয়েও আমরা ঘরোয়া পরিবেশ পেয়েছি। যা এককথায় অসাধারণ।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? আজ বিকেলে হালখাতার পুজো করাবেন? এখন থেকেই জেনে নিন শুভ সময় ইরানে আটকে ১৭ ভারতীয়, এরই মাঝে ইজরায়েলে হামলা তেহরানের, কী বলছে ভারত? অক্ষয় ছাপিয়ে গেল অজয়কে! ৩ দিনে বক্স অফিসে কত আয় ময়দান-বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ বাংলাতেই রয়েছে দেশের উচ্চতম স্টেশন, শরীর ছুঁয়ে যাবে মেঘ, দেখুন অপূর্ব ছবি খুলে পড়ে গেল আই লিগ ট্রফির মাথা! তুলে চলল মহমেডানের উচ্ছ্বাস, ISL-এ বাজেট কত? গুগলে নির্বাচনী অ্যাডে BJP-র খরচের বহরে ঘুরবে মাথা, ব্যয়ে গুজরাটকে হারাল বাংলা ATP Masters 1000: সেমিতে হেরে জকোভিচের বিদায়! সময়টা ভালো যাচ্ছে না, মানলেন নোভাক নতুন সম্পর্ক কাদের জীবনে নতুন উদ্যম নিয়ে আসবে? দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের

Latest IPL News

ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.