বাড়ি > ময়দান > ধোনির জন্য গ্র্যান্ড ফেয়ারওয়েল ম্যাচের ভাবনা শুরু BCCI-এর
মহেন্দ্র সিং ধোনি। ছবি- টুইটার।
মহেন্দ্র সিং ধোনি। ছবি- টুইটার।

ধোনির জন্য গ্র্যান্ড ফেয়ারওয়েল ম্যাচের ভাবনা শুরু BCCI-এর

  • আইপিএলের পরে ধোনির জন্য বিদায়ী ম্যাচ বা সিরিজ আয়োজন করা হতে পারে, ইঙ্গিত বোর্ডের।

মহেন্দ্র সিং ধোনির জন্য বড় আকারে ফেয়ারওয়েল ম্যাচ আয়োজনের কথা ভাবছে বিসিসিআই। ইতিমধ্যেই এক বোর্ড কর্তা সংবাদসংস্থাকে ইঙ্গিত দিয়েছেন যে, আইপিএলের পর যে কোনও সময় ধোনির ঘরের মাঠে ওর জন্য বিদায়ী ম্যাচ আয়োজন করতে পারে বিসিসিআই।

১৫ অগস্ট ধোনি অবসর নেওয়ার দিনেই ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন দাবি তোলেন রাঁচিতে ধোনির জন্য ফেয়ারওয়েল ম্যাচ আয়োজনের। তিনি সোশ্যাল মিডিয়ায় বিসিসিআইয়ের কাছে এই মর্মে অনুরোধ জানান।

প্রাক্তন আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা প্রাথমিকভাবে এমন কোনও ম্যাচ আয়োজনের সম্ভাবনা নেই বলে মনে করলেও বোর্ডের তরফে স্পষ্ট ইঙ্গিত, তাদের ভাবনায় ছিল ধোনির বিদায় সংবর্ধনার কথা। যেহেতু ধোনি কখন কী করেন, সেটা তিনি ছাড়া আর কারও পক্ষে বোঝা সম্ভব নয়, তাই বোর্ডের সামনে সুযোগ ছিল না এমন ম্যাচ আয়োজনের প্রস্তাব রাখার। আসলে বিসিসিআইও আশা করেনি এমন হঠাৎ করেই খেলা ছেড়ে দেবেন ধোনি।

এক সিনিয়র বিসিসিআই কর্তা বলেন, ‘এই মুহূর্তে কোনও আন্তর্জাতিক সিরিজ নেই। সম্ভবত আইপিএলের পরে আমরা চেষ্টা করব ফেয়ারওয়েল ম্যাচ বা সিরিজ আয়োজন করার। কারণ, ধোনি দেশের জন্য অনেক কিছু করেছে। ওর এই সম্মান প্রাপ্য। আমরা সবসময় ভেবে এসেছি ধোনির জন্য ফেয়ারওয়েল ম্যাচ আয়োজনের কথা। তবে ধোনি অন্য ধরণের ক্রিকেটার। ও এমন সময় অবসর নিল, যখন কেউ আশা করেনি।’

বন্ধ করুন