বাংলা নিউজ > ময়দান > ইতিহাসে আজাজ, টেস্টের এক ইনিংসে ১০ উইকেট নিয়ে স্পর্শ করলেন জিম লেকার, কুম্বলেকে
ইতিহাস গড়ে ফেললেন আজাজ প্যাটেল।
ইতিহাস গড়ে ফেললেন আজাজ প্যাটেল।

ইতিহাসে আজাজ, টেস্টের এক ইনিংসে ১০ উইকেট নিয়ে স্পর্শ করলেন জিম লেকার, কুম্বলেকে

  • আজাজ প্যাটেল শুক্রবার চার উইকেট নিয়েছিলেন। আর শনিবার সকালে তিনি আরও ছয় উইকেট তুলে নেন। প্রথম দিনের শেষে ভারতের স্কোর ছিল ৪ উইকেটে ২২১ রান। শনিবার আজাজের বিধ্বংসী বোলিংয়ের সামনে ভারত আর মাত্র ১০৪ রান যোগ করতে পারে। দ্বিতীয় দিনে ৩২৫ রানে অল আউট হয়ে যায় টিম ইন্ডিয়া।

নিজের জন্মস্থানে ইতিহাস লিখে ফেললেন আজাজ প্যাটেল। বিশ্বের তৃতীয় বোলার হিসেবে টেস্টের এক ইনিংসে ১০ উইকেট তুলে নিলেন আজাজ। স্পর্শ করলেন জিম লেকার এবং অনিল কুম্বলের রেকর্ডকে। আজাজের আগে জিম লেকার এবং কুম্বলের টেস্টের এক ইনিংসে ১০ উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে। 

মুম্বই টেস্টের প্রথম দিনে শুক্রবার আজাজ প্যাটেল চার উইকেট নিয়েছিলেন। আর শনিবার সকালে তিনি আরও ছয় উইকেট তুলে নেন। প্রথম দিনের শেষে ভারতের স্কোর ছিল ৪ উইকেটে ২২১ রান। শনিবার আজাজের বিধ্বংসী বোলিংয়ের সামনে ভারত আর মাত্র ১০৪ রান যোগ করতে পারে। দ্বিতীয় দিনে ৩২৫ রানে অল আউট হয়ে যায় টিম ইন্ডিয়া।

নিজের জন্মস্থান মুম্বইয়ে বল হাতে দুরন্ত ছন্দে ছিলেন আজাজ প্যাটেল। একাই দায়িত্ব নিয়ে ভারতের প্রথম ইনিংস শেষ করে দিলেন। শনিবার সকালেই সবার আগে তিনি ফেরান ঋদ্ধিমান সাহাকে। ২৭ করে আজাজের বলে এলবিডব্লিউ হন ঋদ্ধি। তখন ভারতের স্কোর ২২৪। এর পর অশ্বিন ব্যাট করতে নামলে প্রথম বলেই তাঁকে ফেরান আজাজ। ১ বলে খেলে শূন্য রানে বোল্ড হন অশ্বিন। এর পর কিছুটা হাল ধরার চেষ্টা করেছিলেন ময়াঙ্ক আগরওয়াল এবং অক্ষর প্যাটেল। কিন্তু দলের ২৯১ রানের মাথায় আজাজের বলে ১৫০ করে আউট হন ময়াঙ্ক। এর পর অক্ষর প্যাটেল ৫২ করে আউট হওয়ার পরপরেই জয়ন্ত যাদব এবং মহম্মদ সিরাজও আউট হয়ে যান। ৩২৫ রানেই গুটিয়ে যায় ভারতের ইনিংস।

বন্ধ করুন