বাংলা নিউজ > ময়দান > কপিল দেবের পরে ইংল্যান্ডের মাটিতে এই নজির গড়লেন বিরাট কোহলি
ম্যাচ জয়ের পরে টিম ইন্ডিয়া (ছবি:টুইটার)
ম্যাচ জয়ের পরে টিম ইন্ডিয়া (ছবি:টুইটার)

কপিল দেবের পরে ইংল্যান্ডের মাটিতে এই নজির গড়লেন বিরাট কোহলি

  • ৩৫ বছর পরে ইংল্যান্ডের মাটিতে এই নজির গড়ল বিরাট কোহলির টিম ইন্ডিয়া। 

ওভাল টেস্ট জিতে ইংল্যান্ডের মাটিতে ইতিহাস তৈরি করল বিরাট কোহিলর টিম ইন্ডিয়া। ১৯৮৬ সালের পরে এই প্রথম ইংল্যান্ডের মাটিতে সিরিজে একাধিক টেস্ট ম্যাচ জেতার অনন্য নজির গড়ল ভারত। এর আগে কপিল দেবের নেতৃত্বে ১৯৮৬ সালে সিরিজে একাধিক টেস্ট ম্যাচ জিতেছিল টিম ইন্ডিয়া। তারপর থেকে দীর্ঘ ৩৫ বছর ধরে সিরিজে মাত্র একটি করেই টেস্ট জিততে হয়েছিল ভারতকে। এ বার কপিল দেবকে ছুঁয়ে ফেললেন বিরাট কোহলি। 

চলিত ভারত ইংল্যান্ড সিরিজে হেডিংলেতে বাদ দিলে গোটা সিরিজে প্রাধান্য রেখেছিল বিরাটের টিম ইন্ডিয়া। প্রথমে নটিংহ্যাম টেস্টে বৃষ্টি না হলে হয়তো সেই সিরিজের প্রথম ম্যাচেই জয় পেত ভারত। কারণ সেই ম্যাচে প্রথম থেকেই দাদাগিরি করছিল ভারতীয় দল। তবে লর্ডস টেস্ট জিতে সিরিজে এগিয়ে গিয়েছিল বিরাট কোহলিরা। কিন্তু এর পরেই দারুন ভাবে গুরে দাঁড়িয়ে ছিলেন অ্যান্ডারসনরা। জো রুটের দারুন ব্যাটিং পারফরমেন্স ও জিমির বোলিং-এর কারণে লিডসে জিতে সিরিজে সমতায় ফিরেছিল ইংল্যান্ড।

কিন্তু এ বার আবারও ফর্মে ফিরল টিম ইন্ডিয়া। ওভালে ইতিহাস লিখলেন বিরাট কোহলিরা। রোহিত শর্মা, শার্দুল ঠাকুর, জসপ্রীত বুমরাহদের পারফরমেন্সের কারণে সিরিজের দ্বিতীয় ম্যাচেও জিতল ভারত। আর এই জয়ের ফলে কোপিল দেবকে ছুঁযে ফেললেন বিরাট কোহলির টিম ইন্ডিয়া। এখন শুধু সিরিজ জয়ের অপেক্ষা। এখন থেকেই ওল্ড ট্রাফোর্ডের দিকে তাকাতে শুরু করে দিয়েছে ক্রিকেট বিশ্ব। কারণ সেখানে খেলা হবে সিরিজের শেষ ম্যাচ। ওল্ড ট্রাফোর্ডেই সিরিজের ফল ঠিক হবে।

বন্ধ করুন