বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: লর্ডস টেস্টের শতরানের সুবাদে আইসিসি ব়্যাঙ্কিংয়ে বড়সড় লাফ রাহুলের
শতরানকারী লোকেশ রাহুল। ছবি- পিটিআই।
শতরানকারী লোকেশ রাহুল। ছবি- পিটিআই।

ICC Ranking: লর্ডস টেস্টের শতরানের সুবাদে আইসিসি ব়্যাঙ্কিংয়ে বড়সড় লাফ রাহুলের

  • চলতি পতৌদি ট্রফিতে এখনও পর্যন্ত ভারতের হয়ে সবথেকে বেশি রান সংগ্রহ করেছেন লোকেশ রাহুল।

স্কোয়াডে থাকলেও টেস্টের প্রথম একাদশে সহজে সুযোগ আসছিল না লোকেশ রাহুলের। চলতি ইংল্যান্ড সফরেও রাহুলের রিজার্ভ বেঞ্চে বসে থাকাই ভবিতব্য ছিল। তবে সিরিজ শুরু হওয়ার আগেই শুভমন গিল চোট পেয়ে ছিটকে যাওয়ায় এবং মায়াঙ্ক আগরওয়াল নটিংহ্যামের প্রথম টেস্টের আগে অনুশীলনে মাথায় চোট পাওয়ায় প্রথম একাদশের দরজা খুলে যায় লোকেশের সামনে।

পড়ে পাওয়া সুযোগটা কাজে লাগাতে ভুল করেননি লোকেশ রাহুল। রোহিতের সঙ্গে ওপেন করতে নেমে দু'টি টেস্টেই দুরন্ত পারফর্ম্যান্স উপহার দেন তিনি। নটিংহ্যাম টেস্টের দুই ইনিংসে ৮৬ ও ২৪ রান করেন লোকেশ। লর্ডসে অসাধারণ শতরান করে অনার বোর্ডে নাম তুলে ফেলেন তিনি।

লর্ডস টেস্টের দুই ইনিংসে লোকেশ রাহুলের ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ১২৯ ও ৫ রান। দু'টি টেস্টের পারফর্ম্যান্স দিয়ে লোকেশ বড়সড় লাফ দেন আইসিসি ব়্যাঙ্কিংয়ে। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার সাম্প্রতিক প্রকাশিত টেস্ট ব়্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় ১৯ ধাপ উঠে আসেন রাহুল। তিনি আপাতত টেস্টের ৩৭ নম্বর ব্যাটসম্যান হিসেবে প্রতিষ্ঠিত করেন নিজেকে।

উল্লেখ্য, চলতি পতৌদি ট্রফিতে এখনও পর্যন্ত ভারতের হয়ে সবথেকে বেশি রান সংগ্রহ করেছেন লোকেশ রাহুল। ২টি টেস্টের চারটি ইনিংসে একটি শতরান ও একটি অর্ধশতরান-সহ মোট ২৪৪ রান সংগ্রহ করেছেন ভারতীয় ওপেনার

বন্ধ করুন