বাংলা নিউজ > ময়দান > রবি শাস্ত্রীর পরে ২০২৩ পর্যন্ত টিম ইন্ডিয়ার কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়, বোলিং কোচ পরশ মামরে

রবি শাস্ত্রীর পরে ২০২৩ পর্যন্ত টিম ইন্ডিয়ার কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়, বোলিং কোচ পরশ মামরে

টিম ইন্ডিয়ার নতুন কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড় (ছবি:পিটিআই)

অবশেষে সেই জল্পনাতেই শিলমোহর দিয়ে ভারতীয় জাতীয় সিনিয়র পুরুষ ক্রিকেট দলের প্রশিক্ষকের গুরু দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন কিংবদন্তি প্রাক্তন ক্রিকেটার রাহুল দ্রাবিড়।

শুভব্রত মুখার্জি: আইপিএলের ১৪ তম সংস্করণের ফাইনাল খেলা আমিরশাহিতে শেষ হওয়ার কয়েকঘন্টার মধ্যেই এল ভারতীয় ক্রিকেটের সবথেকে বড় খবরটা। মধ্যরাতে সংবাদপত্রের দুনিয়াতে যা পরিভাষায় বলা হয় 'স্টপ দি প্রেস' নিউজ। দীর্ঘদিন ধরে একটা জল্পনা চলছিল। অবশেষে সেই জল্পনাতেই শিলমোহর দিয়ে ভারতীয় জাতীয় সিনিয়র পুরুষ ক্রিকেট দলের প্রশিক্ষকের গুরু দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন কিংবদন্তি প্রাক্তন ক্রিকেটার রাহুল দ্রাবিড়। অনুর্ধ্ব-১৯ পর্যায় থেকে ময়াঙ্ক আগরওয়াল, পৃথ্বী শ, ঋষভ পন্তের মতন একাধিক তারকাকে নিজের হাতে করে গড়ে তোলা ভারতীয় দলের আদরের 'জ্যামি' এবার প্রশিক্ষক হিসেবে দায়িত্ব সামলাবেন বিরাট কোহলি, রোহিত শর্মাদের।

দুবাইতে আইপিএল ফাইনালের রোশনাইয়ের আড়ালেই নীরবে কাজ করে গেলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সেক্রেটারি জয় শাহ। তারা দীর্ঘক্ষণ ধরে দ্রাবিড়ের সঙ্গে এই বিষয়ে আলোচনা করেন। তাকে বোঝানো হয়। অবশেষে ফাইনাল চলাকালীন বিসিসিআইকে এই গুরু দায়িত্ব বহনের জন্য যে মানসিকভাবে তিনি প্রস্তুত তা জানিয়ে দেন রাহুল দ্রাবিড়। টি-২০ বিশ্বকাপ শেষ হওয়ার পরেই জাতীয় সিনিয়র দলের দায়িত্ব নেবেন তিনি। বিসিসিআই সূত্রে বলা হয়েছে ' দ্রাবিড় ভারতীয় জাতীয় পুরুষ সিনিয়র দলের কোচ হওয়ার বিষয়ে সম্মতি দিয়েছেন। তিনি কয়েকদিন পরেই জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান পদ থেকে ইস্তফা দেবেন।'

দ্রাবিড়ের পাশাপাশি মহারাষ্ট্র তথা ভারতের প্রাক্তন পেসার পরশ মামরেকে ২০২৩ পর্যন্ত ভারতীয় দলের বোলিং কোচ হিসেবে ও নিয়োগের বিষয়টি চূড়ান্ত হয়েছে। ফিল্ডিং কোচ আর শ্রীধরের পরিবর্ত হিসেবে বিসিসিআই এখনও কাউকে চূড়ান্ত করেনি। দলের ব্যাটিং কোচ হিসেবে কাজ চালিয়ে যাবেন বিক্রম রাঠোর। সূত্রের খবর বিসিসিআই এবং দ্রাবিড়ের দুই বছরের চুক্তি হয়েছে। এর জন্য দ্রাবিড় ১০ কোটি টাকা করে পারিশ্রমিক পাবেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা! ‘কখনও একদম ভেঙে পড়ি…’, তিন নম্বর বউয়ে মন মজে শোয়েবের,সানিয়া বললেন যন্ত্রণার কথা সাদা বলের ঘরোয়া টুর্নামেন্ট খেলবেন- এই শর্তে কেন্দ্রীয় চুক্তি পেয়েছেন হার্দিক ‘‌আমি দুঃখিত, বাবা’‌, দেরিতে পৌঁছনোয় পরীক্ষা দিতে না পেরে আত্মঘাতী ছাত্র রোহিতকে আমিই ভারতের অধিনায়ক করেছিলাম- হিটম্যানকে নেতা করার রহস্য ফাঁস করলেন সৌরভ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.